Hello Everyone,
কেমন আছেন সবাই? আশা করি ভালো আছেন। আবারো নিয়ে হাজির হয়েছি আরো  কাস্টমাইজ করা যায় এমন ৫টি মিউজিক প্লেয়ার নিয়ে যেগুলো Customization প্রেমী মানুষদের ভালো লাগবে বলে আশা করি। আপনি যদি একজন Customization Lover না-ও হয়ে থাকেন তবুও আমি বলবো আপনাকে একবার হলেও এখান থেকে যেটা পছন্দ সেই Music Player টাকে একবার হলেও ইন্সটল করে দেখতে। ভালো লাগতেও পারে। যাই হোক, আর কথা বাড়াবো না। শুরু করে দিই।

5) 🔥 App Name : Lark Player

🔥 App link : https://apkmody.io/apps/lark-player

এই মিউজিক প্লেয়ারের নাম অনেকেই হয়তোবা শুনেছেন। এটি লিস্টে রাখার ২টি কারন আছে। এক হচ্ছে এর লুক আর দুই এতে ভিডিও ও অডিও প্লেয়ার দুটি একসাথে থাকার অপশনের কারনে। আমি জানি আপনারা কি বলবেন। এতে লুকের কি আছে। শুনুন, যারা সিম্পল জিনিস ভালোভাসে তাদের জন্যেই এটি লিস্টে রেখেছি। আর আমি জানি MX Player এও অডিও ভিডিও দুটির অপশন আছে। তবুও মাঝে মাঝে যখন MX player এ কোনো video Support করে না তখন আমি এটিতে প্লে করি। তাই এটা লিস্টে রাখছি। আর যারা জানেন না তাদের জানানোর জন্যেও।
এপ্লিকেশনটির কিছু স্ক্রিনশটসঃ

4) 🔥 App Name : Audiovision

🔥 App Link : Playstore

এটি একটি Visualizing Music Player. আপনারা যারা নিকের ইচ্ছেমতো Visualizer তৈরী করে বা customization করে মিউজিক প্লে করতে চান তাদের জন্যে এই এপ্লিকেশনটি তৈরি করা হয়েছে। যারা NCS (Nocopyrightsong) বা Trap Nation এর Fan আছেন তারা অবশ্যই তাদের Visualizer সম্পর্কে ধারনা রাখেন। আপনারা চাইলে তাদের মতো এই এপ্লিকেশনটিতে আপনার যেভাবে ইচ্ছা সেভাবে কাস্টমাইজ করতে পারবেন Visualizer কে। ইউটিউবে অনেক Tutorial পেয়ে যাবেন এ নিয়ে।
এখানে মিউজিক প্লে করার দিকে তেমন স্পেশাল কোনো ফিচার নেই। যা আছে সব Visualizer Customization নিয়ে।
একটা স্পেশাল দিক হচ্ছে আপনারা যে Visualizer টা কাস্টোমাইজ করবেন সেটি দিয়ে Background Music সেট করে সেটা ফাইল (Video) আকারে Save করতে পারবেন। অনেকে এভাবে ইউটিউবে মিউজিল আপলোডও করে থাকে।

নিচে এপ্লিকেশনটির কিছু স্ক্রিনশটসঃ

3) 🔥 App Name : Jet Audio+

🔥 App link : https://rexdl.com/android/jetaudio-music-player-eq-plus-apk-download.html/

এটাও একটি Customizable Music Player. Theme থেকে শুরু করে সবকিছুই আপনারা নিজে নিজে Customize করতে পারবেন। এখানে কি কি ফিচারগুলো আছে তার কথা বলি।

১)এখানে অনেকগুলো Visualizer এর Option পাবেন সেট করার জন্য।

২)মোট ২৪টি Visualizer রয়েছে এখানে।

৩)এছাড়াও কিছু Audio effects এর Option পাবেন গান শোনার স্বাদকে আরো সুন্দর করে তোলার জন্য।

৪)Lyrics এর Option পাবেন।

৫)আপনি চাইলে Controls, Volume bar, progess bar, track number সব Hide করে রাখতে পারবেন। এগুলো যদি Disturbing মনে হয় তবে।

৬)No interrupt Notification এর মাধ্যমে যখন কোনো Notification আসে তখন গানের যেন কোনো সমস্যা না হয় মানে সাধারনত যখন কোনো নোটিফিকেশন আসে তখন গানের সাউন্ড লো হয়ে যায় আর নোটিফিকেশনের সাউন্ড বেড়ে যায়। এক্ষেত্রে এই Option টি Enable করে দিলে সে সমস্যা থেকে মুক্তি পেতে পারবেন।

৭)No interrupt ring এর Option ও এখানে পেয়ে যাবেন।

৮)Lockscreen কে কাস্টমাইজ করতে পারবেন।

৯)Shake করে অনেক কিছু করতে পারবেন যেমনঃ গান পালটানো, গান থামানো, গান আগে পিছনে করা বা আগে পরের গান প্লে করা ইত্যাদি।

১০)একবার Shake করে একটা আর দুইবার Shake করে অন্যটা set করতে পারবেন।

সব মিলিয়ে আমার কাছে ভালোই লেগেছে। customization এর ভালো ভালো Option আছে। আপনি চাইলে ব্যবহার করে দেখতে পারেন।

এপ্লকেশনটির কিছু স্ক্রিনশটসঃ

2) 🔥 App Name : Musicolet

🔥 App link : https://moddroid.co/musicolet-music-player.html

Simple এর ভিতরে আমার Favourite মিউজিক প্লেয়ার হচ্ছে এটি। আমি জানি অনেকে এই পোস্ট দেখার পর আমাকে যা তা বলবে। কারন বেশিরভাগ মানুষই Poweramp এর Fan. আমিও Poweramp এর অনেক বড় Fan. আমি Poweramp আমার Main music player হিসেবে ব্যবহারও করি। কিন্তু Poweramp সম্বন্ধে বেশিরভাগ মানুষেরই আজকাল ভালো ধারনা আছে। তাই আমার লিস্টে এটাকে Add করিনি। Poweramp এর মতো Simple এর ভিতরে ভালো কোনো music player খুব কমই পাওয়া যায়। কিন্তু সমস্যা হচ্ছে এর ভালো cracked version টা পাওয়া যায় না তেমন। পাওয়া গেলেও তা ৩০ দিনের ফ্রি ট্রায়াল ভার্সনটা। আর mod যেগুলো আছে সেগুলোতে ফাইল স্ক্যান করার পর লোড হয়না। তবে আমার কাছে এর আসল crack (pro) version টা আছে যা আজীবন চলবে কোনো সমস্যা ছাড়াই। আপনারা চাইলে আমি সেটা আমার পরের পোস্টে লিংকসহ দিয়ে দিতে পারি।

যাই হোক, তবুও আমি বলবো এই Music player টাকে একবার হলেও Try করে দেখতে। কারন এর Minimal look আপনার পছন্দ হতে পারে। তবে এর বিশেষত্ব হচ্ছে এই এপ্লিকেশনটিতে কোনো Ads নেই। আমি mod version এর লিংক দিয়েছি বলে বলছি না। প্লেস্টোরের ভার্সনেও কোনো Ad নেই। আপনি সারাদিম wifi/data on করে রাখলেও পাবেন না। এই কারনে প্লেস্টোরের ভিতর আমার এই প্লেয়ারটাকে সবচেয়ে বেশি ভালোলাগে। প্লেস্টোরের বেশিরভাগ মিউজিক প্লেয়ার এপ্লিকেশনগুলোতে Ads পাওয়া যায়। তবে এটাতে পাবেন না। তাই Install করে দেখতে পারেন। এর Simple UI আপনাকে নিরাশ করবে না। আর ফাস্টও আছে অনেক। তাই আমি এটা ডাউনলোড করার জন্যে রিকমেন্ড করবো।

এপ্লকেশনটির কিছু স্ক্রিনশটসঃ

1) 🔥 App Name : Stellio Player

🔥 App link : https://rexdl.com/android/stellio-music-player-apk.html/

এটা যখন আমি ডাউনলোড করে ইন্সটল করে নিজের মতো করে Customize করি তখন থেকেই আমার ভালোবাসা জন্মে যায় এই Music Player টির প্রতি। অনেকেই হয়তোবা এর নাম শুনেছেন। না শুনলে আপনি এই পোস্ট থেকে জেনে যান।

এটাকে আমি আমার লিস্টে ১ নাম্বারে রেখেছি এর ফিচারের জন্য না, বরং এর Theme & Ui এর জন্য। ফিচারের কথা নিয়ে ভাববেন না। অনেক ফিচার আছে। এটা নিয়ে আপনাকে ভাবতে হবে না। আপনি যদি আমার মতো একজন সত্যিকারের Customization lover হয়ে থাকেন তবে এটা আপনাকে মুগ্ধ করতে বাধ্য। এখানে আরো একটি স্পেশাল ফিচার আছে যা অন্যান্য মিউজিক প্লেয়ারগুলোতে নেই। এতে আছে। এই মিউজিক প্লেয়ারে আপনার ভিডিও যত ফাইল আছে সেগুলো অডিওতে অটোমেটিক এই এপ কনভার্ট করে আপনার লিস্টে এড করে দিবে। আপনার এক এক করে সব ভিডিও ফাইলকে অডিওতে কনভার্ট করার ঝামেলা আর থাকছে না।
এখানে আপনারা Stellio store নামের একটি Option পাবেন যেখান থেকে বিভিন্ন রকমের Theme Apply করতে পারবেন। এছাড়াও এর Theme গুলো নিয়ে প্রচুর Mod আপনারা গুগলে পেয়ে যাবেন। যেটা পছন্দ সেটা ডাউনলোড করে ইন্সটল করে নিবেন। এটাকে লিস্টের প্রথমে যে কারনে রেখেছি সেটা হচ্ছে এটার Ui থেকে শুরু করে সবকিছু আমার কাছে একটু বেশি Unique মনে হয়েছে।

এপ্লকেশনটির কিছু স্ক্রিনশটসঃ

অবশেষে বলতে চাই,আমার কাছে ভালো লেগেছে বলে আপনাদের কাছেও যে ভালো লাগবে এমনটা কিন্তু নয়। যদি একটিও ভালো লাগে তবে জানাবেন। আর না লাগলে নেগেটিভ কমেন্ট করবেন না। যুগ পাল্টাচ্ছে। একটু unique কিছু ব্যবহারের স্বাদ তো সবাই পেতে চায়। আমার কাছে যেসব জিনিসগুলো unique লাগে তা আবার আপনাদের কাছে নাও লাগতে পারে। তবুও আমি চেষ্টা করি আপনাদের ভালো কিছু সম্পর্কে অবগত করতে। আমি সবকিছু নিজে Try করে পরেই পোস্ট লিখি। এখন পর্যন্ত কোনো পোস্ট আমি নিজে Try না করে লিখিনি। কারন আমি চাই অন্যেরটা কপি না করে নিজে যা পারি তা জানাতে। তাই যদি ভুল হয়ে থাকে তবে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
ধন্যবাদ।
This is 4HS4N
Logging Out….

7 thoughts on "(Part-1) Customization ও Music লাভারদের জন্যে নিয়ে আসলাম ৫ টি Unique Music Player"

  1. Satoru Sajid Author says:
    Musicolet chara baki gula faltu
  2. Satoru Sajid Author says:
    Musicolet chara baki gula kajer na
    1. 4HS4N Author Post Creator says:
      আপনার কাছে কাজের না লাগতে পারে
      তবে ব্যবহার করে দেখতে পারেন
      এগুলো প্লেস্টোর থেকে নেওয়া না
      ব্যবহার না করেই অকাজের বলাটা ঠিক না
  3. MRI Contributor says:
    এগুলোর মধ্যে musicolet হচ্ছে
    ১. open-source✅(GPLv3)
    ২. কখনো ইন্টারনেটে যুক্ত হয় না।✅
    ৩. Ads-free✅
    ৪. F-droid Approved✅
  4. Jakir Hossain Contributor says:
    সম্ভব হলে Neutron প্রিমিয়ামটা দিয়েন। অনেক যায়গা থেকে ডাউনলোড করেছি। ২/১ ঘন্টা চালানোর পর দিন পর ঠিকই ধরে ফেলে।
  5. sazu Contributor says:
    poweramp crack version ta din

Leave a Reply