আসসালামু আলাইকুম,

কেমন আছেন সবাই? আশা করি মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালোই আছেন। এই পোস্টে আমি যে App টি নিয়ে কথা বলবো সেটির মাধ্যমে আপনারা আপনাদের ফোনে থাকা সকল মেসেজ এবং কল লগ একটি ফাইলে বেকআপ করে রাখতে পারবেন। তার সাথে সেগুলো Transfer ও করতে পারবেন। এছাড়াও সেগুলো Google Drive, One drive,Dropbox,WebDav তেও আপলোড করে রাখতে পারবেন backup করার সাথে সাথে। আপনি চাইলে daily /weekly / hourly automatic schedule করে backup করে রাখার সুবিধাও পাবেন। সেগুলো চাইলে Print করেও রাখতে পারবেন। Print বলতে যারা মোবাইল ডিভাইস ব্যবহার করছেন তারা আলাদা আলাদা করে সেগুলো Pdf আকারে Save করে রাখতে পারবেন। এছাড়াও চাইলে specific ভাবে যেগুলো conversation ইচ্ছা সেগুলোও বেকআপ করে রাখতে পারবেন।

🔥 App Name : Sms Backup And Restore Pro
🔥 App Link : https://rexdl.com/android/sms-backup-restore-pro-apk.html/

(আমি Pro Version এর Link দিয়ে দিচ্ছি এতে Ads আসবে না)

যারা বুঝেননি তাদের নিচে স্ক্রিনশট দিয়ে দিলামঃ

আশা করি এই App টি আপনাদের অনেক কাজেই লাগবে। যারা মোবাইল ফোন Restore দেওয়ার সময় নিজের গুরুত্বপূর্ণ মেসেজগুলো হারাতে ভয় পান বা মোবাইল চুরি হয়ে গেলে বা কোনো দূর্ঘটনা ঘটে গেলে এ সমস্ত কল/মেসেজের ডেটাগুলো হারাতে যেন না হয় তার সলিউশন দিবে এই এপ্লিকেশনটি। আমি প্রত্যেকবার মোবাইল Restore দেওয়ার আগে সব এই App এর মাধ্যমে Backup করে রেখে দিই। যারা জানেন না তাদের জন্যে অনেক সাহায্য করবে। ভালো লাগলে জানাতে ভুলবেন না। ভালো না লাগলে নেগেটিভ কমেন্ট করার কোনো প্রয়োজন নেই।
ইনশাল্লাহ দেখা হচ্ছে পরের পোস্টে।
This is 4HS4N
Logging Out…..

3 thoughts on "আপনার ফোনে থাকা সকল Calls & Messages Backup করুন কয়েক সেকেন্ডের মধ্যে আর সেগুলো যখন প্রয়োজন তখন Restore করুন!"

  1. Safaeit Hossain Author says:
    3rd party apps er drkar nei, Google ei sms and call history back up er option ache. Just go to Settings>Google>backup now.
  2. Satoru Sajid Author says:
    App আসলেই অনেক কাজের। আমি নিজেই ব্যবহার করেছি

Leave a Reply