হ্যালো বন্ধুরা আশা করি সকলে অনেক ভালো আছেন। আপনাদের কে আমাদের এই সাইটে আমার পক্ষ থেকে জানাই স্বাগতম। আজকের পোস্ট এ আমি আপনাদের সাথ সফটওয়্যার ডাউনলোড করার জন্য নিরাপদ এবং বিশ্বস্ত ৫ টি সাইট এই বিষয় টি নিয়ে কথা বলবো। তো চলুন দেরি না করে পোস্ট টি শুরু করে দেওয়া যাক।

মাঝে মাঝেই আমাদের কোনো না কোনো কারণে একটি সফ্টওয়্যার ডাউনলোড করার প্রয়োজন হয়। আর এর জন্য সফটওয়্যার কোম্পানী গুলো আমাদের প্রয়োজন অনুসারে এমন অনেক ধরনের সফটওয়্যার নিয়ে আসে। এই সফ্টওয়্যার গুলো তৈরি করা হয় কিছু সেরা প্রোগ্রামারদের দ্বারা, যারা আমাদের প্রয়োজন অনুসারে এগুলো কে ডিজাইন করে এবং সেগুলো অনলাইনে আমাদের ডাউনলোড করার জন্য উপযোগী করে তোলে।

যাইহোক, এই রকম হাজার হাজার সফ্টওয়্যার অনলাইনে পাওয়া যায়। তো এর মধ্য থেকে নিজের প্রয়োজন অনুসারে সঠিক একটি সফটওয়্যার খুঁজে পাওয়া সত্যিই অনেকটা কঠিন হয়ে পড়ে। তো এর জন্য আমরা অনেকটা চিন্তাই পড়ে যাই যে কিভাবে ডাউনলোড আর কোন সফটওয়্যার টা আমার জন্য নিরাপদ হবে ইত্যাদি বিষয়।

কেননা বর্তমানে সফটওয়্যার ডাউনলোড করার হাজার হাজার ওয়েব সাইট রয়েছে অনলাইনে। কিন্তু সব গুলোই কি নিরাপদ? না, সব গুলো নিরাপদ নয়। কিছু কিছু ওয়েব সাইট আছে যেখান থেকে কোনো সফটওয়্যার ডাউনলোড করলে ফোনে ম্যালওয়্যার ভাইরাস ইন্সটল হয়ে যায়। ফলে আমাদের সমস্ত তথ্য চুরি, ফোনে সমস্যা সহ নানা সমস্যা হয়।

আবার কিছু ওয়েব সাইট এ ডাউনলোড করতে গেলে দেখা মেলে বার বার এডস এর। আর ব্যবহার করা হয় ফেক ডাউনলোড বাটন। ফলে একটি জিনিস আমরা ডাউনলোড করতে যাই, আর ডাউনলোড হয় আরেকটি। কিংবা আমাদের কাঙ্খিত সফটওয়্যার টি ডাউনলোড হলেও সেটা ঠিক ভাবে কাজ করে না।

তো এই সমস্যা আর কতজনেরই বা ভালো লাগে বলুন? তো এরজন্য আজকে আমি আপনাদের জন্য এমন ৫ টি ওয়েবসাইট নিয়ে এসেছি, যেখান থেকে আপনারা সহজভাবে যে কোনো সফটওয়্যার ফ্রিতে এবং নিরাপদে ডাউনলোড করতে পারবেন। আশা করি আপনাদের সেগুলো ভালো লাগবে। নিচে সেই ওয়েবসাইট গুলোর লিংক দেওয়া হলো।

ফ্রিতে নিরাপদে ও সহজেই সফটওয়্যার ডাউনলোড করার ৫টি ওয়েবসাইট

নিচে ফ্রিতে নিরাপদে ও সহজেই সফটওয়্যার ডাউনলোড করার ৫টি ওয়েবসাইট সম্পর্কে আপনাদের জানানো হলোঃ

Cnet

সফ্টওয়্যার ডাউনলোড করতে Cnet বা Download.com এর পরিচিতি হয়তো বা আপনাদের প্রয়োজন নেই। এর কারণ আপনারা হয়তো আগে থেকেই এই সাইট টি এর সম্পর্কে জানেন। এটা এতটাই জনপ্রিয় যে, সফটওয়্যার ডাউনলোড করতে গেলে, সবার আগে সকলের এই সাইট টি এর কথাই মনে পড়ে।

এটি সফ্টওয়্যার ডাউনলোডের জন্য একটি ইন্টারনেট ডিরেক্টরি যা আপনাকে সমস্ত ধরণের সফ্টওয়্যার গুলোর একটি বিস্তৃত তালিকা প্রদান করে এবং এটি তার প্রাচীনতম ধরণ গুলোর মধ্যে একটি।

এটিতে ১০০,০০০ (১ লক্ষ) টিরও বেশি বিনামূল্যের সফ্টওয়্যার, শেয়ারওয়্যার এবং সহজে ডাউনলোড করার সুবিধা রয়েছে৷ আপনারা নিশ্চয়ই প্লে স্টোরে দেখেছেন কোনো এপ ডাউনলোড করতে গেলে এপ টি তে রেটিং এবং সেটা সম্পর্কে এপ মালিকদের জানানো যায়! এই বিষয়টি কিন্তু এই সাইটেও আছে। চাইলেই আপনি রেট দিতে পারবেন সফটওয়্যার এ। এর জন্য আপনাকে একজন নিবন্ধিত ব্যবহারকারী হতে হবে, তাহলে আপনি পর্যালোচনা লিখতে এবং পণ্যের রেট দিতে পারেন।

এই সাইটটিতে যান → Cnet.com

Softpedia

সফটওয়্যার ডাউনলোড বিভাগের আরো একটি জনপ্রিয় ওয়েবসাইট হল Softpedia যা আপনাকে শুধু মাত্র আপনার পছন্দের বিনামূল্যের সফটওয়্যার ডাউনলোড করতেই না বরং, আপনি চাইলেই যে কোনো সফ্টওয়্যার সম্পর্কে আরও তথ্য এবং এমনকি অন্যদের পর্যালোচনাও পড়তে পারবেন আর নিজেও পর্যালোচনা করতে পারবেন।

এই সাইট টি ২০০১ সালে চালু করা হয়েছিল এবং এটি একটি অনলাইন এনসাইক্লোপিডিয়া। যা আপনাকে কার্যকর সমাধান খুঁজতে সাহায্য করে এবং যেকোন ধরনের বিনামূল্যের সফটওয়্যার ডাউনলোড করতে সাহায্য করে।

শুধু তাই নয়, সফটপিডিয়াতে পিসি গেমের সেরা সংগ্রহ এবং বাচ্চাদের জন্য বিভিন্ন ধরনের বড় এবং ছোট গেমের বৈশিষ্ট্য রয়েছে যা কয়েক মূহুর্তে মধ্যে ডাউনলোড করা যায়। আপনি এই সাইট থেকে চাইলেই যে কোনো সফ্টওয়্যার ডাউনলোড করতে পারেন এবং আশা করি সেগুলো আপনাদের জন্য যথেষ্ট নিরাপদ হবে। সামগ্রিকভাবে, সফটপিডিয়া বিনামূল্যে সফ্টওয়্যার ডাউনলোড করার জন্য একটি সুপরিচিত, বিশ্বাসযোগ্য এবং সুরক্ষিত একটি সাইট।

এই সাইটে যান → SoftPedia.com

Softonic

১৯৯৭ সালে টমাস ডায়াগো চালু করেছিলেন এই সাইট টি। বিনামূল্যে সফ্টওয়্যার ডাউনলোড করার জন্য সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট গুলোর মধ্যে এই সাইট টি তার একটি। এই সাইট টি আপনাকে বিভিন্ন ধরনের সফটওয়্যার সম্পর্কে অবগত করবে যা আপনার প্রয়োজন হতে পারে, এবং সেই সফটওয়্যার গুলো ফ্রিতে খুব সহজে ডাউনলোড ও করতে পারবেন।

এই সাইটের ডাউনলোড অনেক দ্রুত হয় এবং অনেক নিরাপদে হয়। এছাড়া এই সাইটি অনেক ভালো লাগবে আপনার। এই ওয়েবসাইট টি তে এখন একটি ব্লগ সিস্টেম যোগ করা হয়েছে যা আপনাকে প্রযুক্তি সম্পর্কে সর্বশেষ আপডেট গুলো সরবরাহ করবে। এই সাইট টি তে আরো একটি ফিচার রয়েছে যা জানলে অবাক হবে।

এই সাইটে একটি প্রশ্ন ও উত্তর ফোরাম ও আছে। যেখানে আপনি যেকোনো সফ্টওয়্যার বা মোবাইল অ্যাপ্লিকেশন সম্পর্কিত আপনার প্রশ্নগুলো পোস্ট করতে পারবেন, আবার অন্যদের কোনো প্রশ্নের উত্তর জানলে সেই প্রশ্নের উত্তর ও দিতে পারবেন। মানে এই সাইট টি আপনাকে 3 in 1 অফারটি দিচ্ছে। কেননা দেখুন, একেতো এটি ডাউনলোড সাইট, তার উপর ব্লগ রয়েছে আবার রয়েছে প্রশ্ন ও উত্তর সিস্টেম। তাই বলতেই হয় এই সাইট টি 3 in 1.

এই সাইটটি ভিজিট করুন → Softonic.com

BrotherSoft

২০০২ সালে চালু হওয়া এবং সর্বাধিক ভিজিট করা ওয়েবসাইট গুলোর মধ্যে একটি হলো ব্রাদারসফট। এই সাইট টি ২০০,০০০ (২ লক্ষ) টিরও বেশি বিনামূল্যের সফটওয়্যার ডাউনলোড করার জন্য অফার করে যার মধ্যে উইজেট, ব্রাউজার, ইউটিলিটি, ড্রাইভার, স্ক্রিপ্ট, মোবাইল অ্যাপ্লিকেশন, ওয়ালপেপার এবং ভিডিও গেম ও রয়েছে।

এই Brothersoft ওয়েব সাইট টি আপনাকে তার ডাউনলোড সিস্টেম থেকে ২ টি সার্ভার প্রদান করে আপনার পছন্দের সফটওয়্যার টি ডাউনলোড করতে। যার মধ্য একটি মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য এবং অন্যটি পূরো বিশ্বের জন্য।

এই সাইটটিতে যান → BrotherSoft.com

FileHippo

ওপেন সোর্স সফটওয়্যার থেকে শুরু করে ফ্রিওয়্যার এমনকি শেয়ারওয়্যার পর্যন্ত সকল ধরণের সার্ভিস Filehippo আপনাকে অফার করবে। ২০০৪ সালে চালু হওয়া, এটি একটি অনলাইন সফ্টওয়্যার ডিরেক্টরি যা শুধুমাত্র উইন্ডোজের জন্য বিনামূল্যে সফ্টওয়্যার অফার করে।

ফাইলহিপ্পো এর নিজস্ব সফ্টওয়্যার রয়েছে যেমন, ফাইলহিপ্পো আপডেট চেকার যা আপনার পিসিকে ফাইলহিপ্পো ওয়েবসাইট থেকে ইনস্টল করা যেকোনো সফ্টওয়্যার এর যদি কোনো নতুন আপডেট আসে তাহলে তা আপনাকে জানাতে সাহায্য করবে।

আর আপনি যদি ফাইলহিপ্পোর আপডেট চেকার সফটওয়্যারটি তে একটি নির্দিষ্ট সিস্টেম আছে, সেটা যদি অন করে রাখেন তো প্রতিবার এপ আপডেট এপ টি নিযে নিজেই করে নিবে।

এই সাইট টি ভিজিট করুন → FileHippo.com

তো বন্ধুরা আশা করি পোস্ট টি আপনাদের কাছে ভালো লেগেছে। ভালো লেগে থাকলে কিন্তু অবশ্যই কমেন্ট করুন  জানাবেন। আর এরকম পোস্ট পেতে প্রতিদিন ভিজিট  করুন TempNmail.CoM ওয়েবসাইটে। আবার দেখা হবে পরবর্তী কোনো পোস্ট এ। সে পর্যন্ত সকলে ভালো থাকুন সুস্থ থাকুন। আল্লাহ হাফেয।

4 thoughts on "বিনামূল্যে নিরাপদে সফটওয়্যার ডাউনলোডের বিশ্বস্ত ৫ টি ওয়েবসাইট"

  1. xD Abubokor Contributor says:
    হোপ দোচাবোকা
  2. সুজন Contributor says:
    Thanks for sharing…

Leave a Reply