আসসাামুআলাইকুম বন্ধুরা। কেমন আছেন সবাই। আশাকরি মহান আল্লাহর অশেষ রহমতে সকলে বেশ ভালো আছেন।







আজ আমি আপনাদের সামনে নিয়ে । হলাম এমন দুটি কার্যকরি অ্যাপ যা আমার মনে হলো যে অ্যাপস দুটি আপনাদের সাথেও share করা উচিৎ। অ্যাপস দুটি আসলে কোনো খুবই বিখ্যাত বা ভাইরাল কোনো অ্যাপস নয়। এই অ্যাপস দুটি রাখাতে আমার খুব উপকার হয়েছে তাই অ্যাপস দুটো কে আপনাদের সাথে শেয়ার করে দিলাম।







১. Battery Sound Notification

আমার আজকের রিভিউ করা প্রথম অ্যাপ টির নাম হচ্ছে Battery Sound Notification. আপনাদের মাঝে অনেকেই আছেন যারা হয়তো আপনার ফোন টি চার্জে লাগিয়েই ঘুমিয়ে পড়েন। আবার অনেকই আছেন যাঁরা ফোন চালানোর সময় চার্জ এর দিকে খেয়াল করেন না। এতে করে হয় কি আপনার খুবই প্রয়োজনীয় সময়ে ফোনের চার্জ শেষ হয়ে যায়।







আবার ফোন চার্জে দিলেও দেখা যায় ফুল চার্জ হবার পরেও ঘণ্টার পর ঘন্টা ফোন চার্জে লাগানো থাকে এতে ফোনের ব্যাটারি ড্যামেজ হবার সম্ভাবনা থাকে। আমার ব্যাবহার করা এই অ্যাপস এর মাধ্যমে নিদ্দিষ্ট পরিমাণ চার্জে অ্যালার্ম বাজবে। সেটা কীভাবে করবেন নীচে দেখে নিতে পারেন।







অ্যাপস টা চালু করলেই এইরকম একটা পেইজ আসতে পারে। নিচে মার্ক করা অংসে ক্লিক করুন। এরপর যদি allow চায় তাহলে allow দিয়ে দিন।

এরপর নীচে সবুজ অংশে ক্লিক করুন।

Ok করুন।

সবুজ অংশ টি কমলা হয়ে গেছে। কমলা অংশ টি তে আবার ক্লিক করুণ।

এরপর উপরে + প্লাস আইকন এ ক্লিক করুন।

এরপর নিচের ছবি টি খুব ভালোমতো লক্ষ্য করুন এবং পরবর্তি ইনস্ট্রাকশন গুলো ফলো করুন।

১. নাম্বার অপশন এ আপনি যদি চান আপনার ফোন চার্জের থেকে কানেক্ট হলে বা ডিসকানেক্ট হলে notification বাজবে তাহলে সেই সিস্টেম টি সেট করতে পারেন।

২. নাম্বার এ আপনি আপনার ফোনের পরিপূর্ণ চার্জের জন্য অ্যালার্ম সেট কর্তে পারবেন। এবং কত % চার্জ হলে অ্যালার্ম বাজবে সেটি ও সেট করতে পারবেন।

৩. নাম্বার এ আপনি লো চার্জের জন্যে অ্যালার্ম সেট করতে পারবেন।এবং কত % চার্জ হলে অ্যালার্ম টি বাজবে সেটি ও সেট করতে পারবেন।

৪. নাম্বার এ আপনি উক্ত অ্যালার্ম এর জন্য রিংটোন, অডিও ফাইল টেক্সট টু স্পিচ সিলেক্ট করতে পারবেন।

৫. নাম্বার এ যেকোন একটি নাম দিয়ে দিবেন।

৬. অবশেষে ৬ নাম্বার এ ক্লিক করে সেভ করে নিবেন।

এরপর আপনি নিচের মত একটি অপশন পাবেন। উক্ত অপশনে ক্লিক করে পুনরায় এডিট করতে পারবেন। আমার এই অপশন টি ফুল চার্জের জন্য সেভ করা। আপনিই চাইলে + আইকন এ ক্লিক করে লো চার্জের জন্য ও একটি এবং কানেকটেড বা ডিসকানেক্ট অ্যালার্ম এর জন্য আরও বেশ কয়েকটি অ্যালার্ম সেট করতে পারবেন।

উক্ত অ্যাপ টি আপনারা নিচের লিংক থেকে ডাউনলোড করতে পারবেন
অ্যাপ লিংক

২. Blokada 5s

আমার আজকের রিভিউ করা দ্বিতীয় অ্যাপস টির নাম হচ্ছে Blokada 5s। আমাদের সকলের ফোনে এমন কিছু অ্যাপস থাকে যেগুলো তে প্রয়োজনের চেয়ে একটু বেশিই অ্যাড আসে। এইসব বিরক্তিকর অ্যাডস গুলো থেকে রেহাই পাওয়ার জন্য আমার ব্যাবহৃত দ্বিতীয় অ্যাপস টি খুবই কার্যকরি।






ইহা একটি অ্যাড ব্লকার অ্যাপস যা অ্যান্ড্রয়েড ফোনের ৯০% অ্যাডস রিমুভ করতে সক্ষম। উক্ত অ্যাপস টি ওপেন করলে প্রথমে এইরকম একটি পেজ আসবে নিচের বাটনে ক্লিক করে একটিভ করে নিতে হবে।

তো একটিভ করা হয়ে গেলে বাটন টি নিচের মত হয়ে যাবে। এবং নিচের ছোটো লাইনে কী অ্যাড ব্লক হয়েছে সেটা দেখতে পারবেন।

অ্যাপস টি download করুন নিচের দেওয়া লিঙ্ক থেকে।

অ্যাপ লিংক







আজ তাহলে এই পর্যন্তই থাক। আপনারা সকলেই ভাল থাকুন। সুস্থ থাকুন। আর কোনো সমস্যা হলে আমাকে জানান। আর আমার পরবর্তী পোস্ট টি কিসের উপর চান সেটি আমাকে জনিয়ে দিন কমেন্টে, জিমেইল এ, অথবা টুইটারে।
জিমেইল: [email protected]
Twitter: 1215maruf

10 thoughts on "আমি নিজে বাবহার করি এমন দুটি কার্যকরি ও দরকারি অ্যাপ।"

  1. Masum Billah Contributor says:
    Adguard 100% AdBlock kore
    1. marufvai Author Post Creator says:
      Adgard শুধুমাত্র samsung আর yandex ব্রাউজার এ কাজ করে। আর Blokada সমস্ত brawser এ কাজ করে। তাছারা আমি যানি যে, অ্যান্ড্রয়েড এ কখনই ১০০% অ্যাড ব্লক করা সম্ভব নয়। শুধুমাত্র উইন্ডোজ এ সম্ভব।
    2. Masum Billah Contributor says:
      nah, sob phn ei kaj kore
  2. 1020 Contributor says:
    শাওমি রেডমি টেনসি নেটওয়ার্ক সমস্যার সমাধান কিভাবে করব
    1. marufvai Author Post Creator says:
      খুব শীগ্রই পোস্ট নিয়ে আসবো ইনশাআল্লাহ
  3. Tech Notepad Author says:
    Thanks for sharing so many useful extensions.
    1. marufvai Author Post Creator says:
      welcome
  4. Ajarmam Contributor says:
    কেউ চাইছে ! এগুলো ??
  5. developersajjad Contributor says:
    Eita use korle internet off hoye jay pray ee apni eita follow korte paren kono apps lagbe na. goto settings> networking> more > Private dns> dns.adguard.com
    Boom no ads will be shown on any browser even chrome. Test this and let me know.
    1. marufvai Author Post Creator says:
      amr phon e to net off hoyna. apnar phone er nam o model bolun ami problem solve korar try korbo. r amr deoa apps ti yt imo soho sokol apps er ads block korte sokkhom

Leave a Reply