যেকোনো ধরনের প্রিমিয়াম ফাইল ফ্রিতে ডাউনলোডের জন্য বিশ্বব্যাপি জনপ্রিয় মাধ্যম হচ্ছে টরেন্ট সাইট। অর্থাৎ অডিও, ভিডিও, সফটওয়্যার যেকোনো ধরনের প্রিমিয়াম ফাইল ফ্রিতে ডাউনলোড করা যায় টরেন্ট সাইট থেকে। আমার আজকের টপিকে মূলত আমি টরেন্ট সাইটের ভিডিও ফাইল নিয়ে আলোচনা করব। বিশেষ করে যারা মুভি, ওয়েব সিরিজ ইত্যাদি দেখে থাকেন তাদের জন্যই আজকের এই টপিক। আজকের টপিকের টাইটেল অনুযায়ী আমরা দেখবো কিভাবে টরেন্ট সাইট থেকে কোনো ভিডিও সরাসরি দেখা যায় তা নিয়ে আলোচনা করব।

কেন সরাসরি দেখবো?

আপনি যদি কোনো মুভি ডাউনলোড করতে যান সাধারণত সেটির সাইজ অনেক বড় হয়ে থাকে। আর টরেন্টের মূল সমস্যা হলো এখানে কোনো ফাইলের ডাউনলোডের গতি নির্ভর করে সিড এর সংখ্যার উপর। আর যার জন্য ডাউনলোড করতে অনেক সময়ের প্রয়োজন পড়ে। এতে আপনার ভিডিওটি দেখার জন্য ডাউনলোড হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হয়। এইরকম আরও বিভিন্ন কারণ থাকতে পারে যার জন্য আপনি টরেন্ট সাইটে কোনো ভিডিও ফাইল সরাসরি দেখতে চান।

টরেন্ট সাইট থেকে ভিডিও ফাইল সরাসরি দেখার উপায়ঃ

আপনার যদি উপরোল্লিখিত কোনো কারণ থাকে অথবা আপনি চাচ্ছেন যে কোনো ভিডিও ফাইল সরাসরি দেখতে তাও আবার আপনার অ্যান্ড্রয়েড মোবাইলে। তাহলে আপনাকে একটি অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনলোড করে নিতে হবে৷ অ্যাপটি সরাসরি প্লেস্টোর থেকে ডাউনলোড করতে এই লিংকে ক্লিক করুন।

আপনার মোবাইলে অ্যাপটি ইন্সটল হয়ে গেলে ওপেন করুন। অ্যাপটি ওপেন করার পর ঠিক উপরের স্ক্রিনশটের মতো দেখাবে। এইবার আপনি যেহেতু কোনো টরেন্ট সাইট থেকে আপনার পছন্দের ভিডিও ফাইলটি ডাউনলোড না করে সরাসরি দেখতে চাচ্ছেন সেহেতু আপনাকে সেই টরেন্ট সাইট থেকে আপনার পছন্দের ভিডিও ফাইলটির লিংক কপি করে নিতে হবে।

এর জন্য আপনাকে প্রথমে টরেন্ট সাইটে যেতে হবে। তারপর আপনার কাঙ্ক্ষিত ভিডিও ফাইলটির নিচের Magnet Download বাটনে কিছুক্ষণ চেপে ধরে রাখতে হবে।

তারপর যখন একটি মেনুবার আসবে। এখান থেকে Copy Link Address এ ক্লিক করতে হবে।আর তখনিই উক্ত টরেন্টের মেগনেট লিংকটি কপি হয়ে গেল।

লিংক কপি করার পর ইন্সটলকৃত অ্যাপটি ওপেন করুন তারপর দেখুন সেটির ডানপাশের একদম নিচের অংশে একটি + (যোগ) চিহ্ন সম্বলিত একটি বাটন রয়েছে সেটিতে ট্যাপ করুন। এখান থেকে Add from url or magnet লেখাটিতে ট্যাপ করুন।

এখন যে ইন্টারফেসটি এসেছে এখানে আপনার কপিকৃত লিংকটি Paste বাটনে ট্যাপ করে পেস্ট করুন এবং Ok বাটনে ট্যাপ করুন।

তারপর কিছুক্ষণ অপেক্ষা করুন তারপর মাঝখানের Stream বাটনে ট্যাপ করুন।

Stream বাটনে ট্যাপ করার পর যদি ফাইলটির ভিতরে একাধিক ফাইল থেকে থাকে তাহলে তা এখানে প্রদর্শিত হবে। এখান থেকে আপনাকে শুধু আপনার কাঙ্খিত ভিডিও ফাইল কোনটি সেটি খুঁজে বের করতে হবে। খুঁজে পাওয়ার পর সেটিতে ট্যাপ করুন। (ভিডিও ফাইল সহজে চিনতে আপনি লক্ষ্য করবেন কোনটির শেষে .mkv, .mp4, .mpeg ইত্যাদি ভিডিও ফরমেট রয়েছে।)

এইবার দেখুন একটি ইন্টারফেস এসেছে এখানে কিছুক্ষণ অপেক্ষা করুন। তারপর দেখুন একটি লিংক জেনারেট হয়েছে। এখন আপনি চাইলে লিংকটির উপর ট্যাপ করে লিংকটি কপি করে নিতে পারেন অথবা Play বাটনে ট্যাপ করুন।

প্লে বাটনে ক্লিক করার পর একটি পপআপ চলে আসবে। এখানে আপনাকে VLC প্লেয়ার ব্যবহার করার জন্য রিকমেন্ড করবে। আপনি চাইলে সেটি ইন্সটল করতে পারেন। অন্যথায় আপনি Play বাটনে ট্যাপ করুন। ট্যাপ করার পর আপনার মোবাইলে যে ভিডিও প্লেয়ারটি আছে যেমন MX Player টি ট্যাপ করুন।

আর দেখুন আপনার কাঙ্খিত ভিডিওটি চালু হয়ে গেছে। (উল্লেখ্য আপনি চাইলে উপরোল্লিখিত যে লিংকটি জেনারেট হয়েছে সেটি কপি করে নিয়ে MX Player বা অন্যকোনো প্লেয়ারে প্রবেশ করে Network Stream এ পেস্ট করে ভিডিওটি দেখতে পারেন।

বিঃ দ্রঃ আপনি যখন সরাসরি ভিডিওটি দেখতে থাকবেন তখন কিন্তু উক্ত ভিডিও ফাইলটি ডাউনলোড হতে থাকবে। যা আপনার মেমোরিতে ডাউনলোড হবে। তাই যখনিই আপনার উক্ত ভিডিওটি দেখা শেষ হবে তখনিই সাথে সাথে উক্ত ভিডিওটি রিমুভ করে দিতে পারেন। তানাহলে এটি আপনার মেমোরির স্পেস দখল করে রাখবে। এখন অনেকের মনে হয়তো প্রশ্ন জাগতে পারে যে যদি ফাইল ডাউনলোডই হয় তাহলে লাভটা কি। আসলে এখানে আমি আগেই বলেছি যাদের ফাইল ডাউনলোড হওয়া পর্যন্ত অপেক্ষা করার ধৈর্য্য নেই তারাই মূলত এই পদক্ষেপটি গ্রহণ করে ডাউনলোড পর্যন্ত অপেক্ষা না করে সরাসরি দেখতে পারেন। আর অবশ্যই এই পদ্ধতি ওয়াফাই ইউজারদের জন্য পারফেক্ট। আর এই ছিলো মূলত আমার আজকের টপিকের মূল বিষয়বস্তু। এইভাবে এখন থেকে আপনি চাইলে টরেন্ট সাইটের ভিডিও আপনার অ্যান্ড্রয়েড ফোনে সরাসরি দেখতে পারবেন।

আপনাদের সুবিধার্থে আমি আমার টিপস এন্ড ট্রিকসগুলি ভিডিও আকারে শেয়ার করার জন্য একটি ইউটিউব চ্যানেল তৈরি করেছি। আশা করি চ্যানেলটি Subscribe করবেন।

সৌজন্যে : বাংলাদেশের জনপ্রিয় এবং বর্তমান সময়ের বাংলা ভাষায় সকল গুরুত্বপূর্ণ বিষয়ক টিউটোরিয়াল সাইট – www.TutorialBD71.blogspot.com নিত্যনতুন বিভিন্ন বিষয়ে টিউটোরিয়াল পেতে সাইটটিতে সবসময় ভিজিট করুন।

19 thoughts on "Android মোবাইলে Torrent Site এর ভিডিও সরাসরি দেখুন।"

  1. M. M. Anik Contributor says:
    Link paste korle error show kore
    1. Mahbub Pathan Author Post Creator says:
      video file er link niyecen
    2. M. M. Anik Contributor says:
      Now working
  2. MD Musabbir Kabir Ovi Author says:
    ঝামেলা হচ্ছে আমার ফোন এ
    1. Mahbub Pathan Author Post Creator says:
      কিরকম ঝামেলা
    2. MD Musabbir Kabir Ovi Author says:
      লিংক কাজ করে না
    1. Mahbub Pathan Author Post Creator says:
      Wlc
    1. Mahbub Pathan Author Post Creator says:
      Thanks
  3. Shakib Author says:
    Thanks For Share, Working Like butter
    1. Mahbub Pathan Author Post Creator says:
      Wlc
  4. MD Tamim Ahmed Author says:
    এখানে কোন কোন ধরণের ভিডিও দৈখা যায়?
    1. Mahbub Pathan Author Post Creator says:
      টরেন্টের যেকোন ভিডিও
    2. MD Tamim Ahmed Author says:
      ও আচ্ছা ঠিক আছে।
  5. MD Tamim Ahmed Author says:
    আশা করছি পোস্ট টা আমার উপকারে আসবে। আর পোস্টটা অসাধারণ হয়েছে।
    1. Mahbub Pathan Author Post Creator says:
      ধন্যবাদ

Leave a Reply