Site icon Trickbd.com

টাইপিং শেখার জন্য দারুন একটি অ্যান্ড্রয়েড অ্যাপ। এবার টাইপিং শিখুন নিমিষেই, A to Z

আসসালমুআলাইকুম

আপনারা সবাই কেমন আছেন। আশা করি ভালো আছেন। আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আজকে নিয়ে এলাম টাইপিং শেখার দারুণ একটি অ্যাপস। তাহলে চলুন আজকের পোস্ট শুরু করা যাক।

বর্তমান সময়টা এমন যে, আপনি যে কাজই করেন বা যে কোন চাকরিতে যান না কেন আপনার কম্পিউটারের যোগ্যতা থাকতে হবে। আজ সেটার প্রধান হচ্ছে টাইপিং। আপনার টাইপিং যোগ্যতা যত বেশি তত ভালো। কিন্তু আমাদের কাছে পিসি অথবা ল্যাপটপ না থাকার কারণে আমরা শিখতে পারিনা। হ্যাঁ আপনারা বলতে পারেন যে, কিবোর্ড কিনে ফোনের সঙ্গে লাগিয়ে টেপা যায়। কিন্তু আপনারা কোন খান থেকে শুরু করবেন? এমনি এমনি টিপলে কি শেখা যাবে? না কি নির্দিষ্ট নিয়ম নীতি লাগবে?

আপনারা যেমন সঠিকভাবে শিখতে পারেন তাই আমি আজকে একটা সুন্দর অ্যাপ নিয়ে এসেছি। যেটা আপনাকে গেম খেলার মত করে সব টাইপিং শিখিয়ে দেবে।

 

 

অ্যাপস ইনফরমেশন :

Version : 1.1.0

Updated on : Sep 19, 2022

Downloads  : 10,000+ downloads

Required OS : Android 6.0 and up

In-app purchases : BDT 90.00 – BDT 450.00 per item

Offered by : higopage

Released on : Oct 11, 2021

Download link : Click here to download(play store)

প্রয়োজনীয় জিনিসপতি:

এখানে প্রয়োজনীয় জিনিস এটা হচ্ছে একটি কিবোর্ড। যা আপনার হাতের কাছে দোকানে পেয়ে যাবেন। এবং কিবোর্ডটা ফোনের সঙ্গে কানেক্ট করার জন্য লাগবে একটি ওটিজি। সেটাও আপনারা ইলেকট্রনিক্স দোকানে পেয়ে যাবেন।

 

ব্যবহার করার নিয়ম :

প্রথমে আপনারা সরাসরি আপনাদের সিটিংয়ে চলে যান। সেটিং এ চলে যাওয়ার পর OTG লিখে সার্চ দিন। সার্চ দেওয়ার পর OTG connection চালু করে দিন। না বুঝলে নিজের স্ক্রিনশট ফলো করুন :

যদি আপনার সিটিং এ না থাকে তাহলে মনে করেন অটোমেটিক চালু আছে। অথবা আপনার ফোনে এই অপশনটি নেই।এবার আপনার ওটিজি কেবলটি ফোনে ঢুকান। আর কিবোর্ড এর সঙ্গে যুক্ত করে নিন। তারপর আমার দেওয়া অ্যাপসটি ওপেন করুন। নির্দিষ্ট পারমিশন দিয়ে দিন। এবং সেখানে যা যা প্রশ্ন করতেসে সেটার উত্তর দিন। উত্তর দেওয়ার জন্য দেখুন সেখানে (f,j)(হা এবং না) প্রেস করতে বলেছে। সে অনুযায়ী প্রেস করুন। তারপর আপনার সরাসরি লেভেল 1 শুরু হবে।

 

নিচের স্ক্রিনশট দেখুন :

দেখুন এখানে একটি ব্যাং পাতায় বসে আছে। এবং উপরের পাতায় যাওয়ার জন্য কিছু নির্দিষ্ট অক্ষর প্রেস করতে বলেছে। এবং নিজের স্ক্রিনশটটি দেখুন, আপনাকে কোন নোখ দিয়ে কোনটা চাপতে হবে সেটাও দেখিয়ে দিতেছে।

আপনি প্রেস করুন এবং একের পর এক উপরে উঠুন। তারপর পরবর্তী ধাপে চলে যায়। এভাবে লেভেল গুলো কমপ্লিট করুন। এখানে আপনাকে শুরু থেকে শেষ পর্যন্ত সুন্দর ভাবে কোর্স কমপ্লিট করে দিবে। আর আপনি অনেক দ্রুত এক্সপার্ট হতে পারবেন। আর সেটা হবে গেম এর মত করে। তাই কোন বোরিং লাগবে না এবং আপনি কে এখানে নির্দিষ্ট কিছু টিপস দিবে প্রতি লেভেল কমপ্লিট করার পরে। তারা প্রায় চেষ্টা করবেন কিবোর্ড না দেখে টাইপ করার জন্য। নিচে দেখুন আমি কত গুলো কমপ্লিট করেছি।

দেখুন আমি প্রায় সবগুলোতেই থ্রি স্টার পেয়েছি। আপনারা চেষ্টা করবেন যেন থ্রী স্টার পাওয়া যায় । আর যদি থ্রি স্টার নাও পান, তাহলে আপনাকে বারবার খেলে থ্রি স্টার নেওয়া লাগবে। কারণ আপনার থ্রি স্টার ছাড়া অন্য ল্যান্ড খুলবেনা। তাই অতি দ্রুত এক্সপার্ট হতে পারবেন। এই অ্যাপটির আমাকে অনেক ভালো লেগেছে। কারণ এখানে গেম আকৃতি করে আপনাকে সবকিছু বুঝিয়ে দিচ্ছে। আর সেটা প্রথম থেকে শেষ পর্যন্ত। তাই আপনি যদি এই গেমটি কমপ্লিট করতে পারেন, তাহলে অনেক সুন্দর ভাবে আপনি টাইপিং শিখে যাবেন।

 

আমিও শিখতেছি, এবং অ্যাপস খোঁজ করতে করতে এই অ্যাপসটা পেলাম। তাই ভাবলাম আপনাদের সঙ্গে শেয়ার করে দেই। আর এই অ্যাপ ব্যবহার করে আমার অনেক উন্নতি হয়েছে। আশা করি আপনাদেরও হবে।

 

তাহলে বন্ধুরা আজকে এ পর্যন্তই। দেখা হবে অন্য কোন পোস্টে । সে পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন, trickbd এর সাথেই থাকবেন। ধন্যবাদ……

 

Exit mobile version