আসসালামু আলাইকুম।
ট্রিক বিডিতে আপনাদেরকে স্বাগতম।
আশা করি সকলেই ভালো আছেন।

আজকে আপনাদের মাঝে এমন একটি অ্যাপ শেয়ার করবো যেটির মাধ্যমে একাধারে File Manage এবং Cloud Storage গুলো ম্যানেজ করতে পারবেন। অ্যাপটির নাম: File Commander

অ্যাপটি ডাউনলোড করে Sign in করলেই পাবেন ফ্রি 5GB ক্লাউড স্টোরেজ। এবং সেই সাথে গুগল ড্রাইভ,ওয়ান ড্রাইভ সহ সকল ক্লাউড স্টোরেজের Access করতে পারবেন এই অ্যাপটি দিয়ে।

এছাড়াও অ্যাপটির আরো কিছু ফিচার নিচে দেখুন-

i. Convert File: এর মাধ্যমে আপনি যেকোনো Formate এর ফাইলকে যেকোনো Formate এ কনভার্ট করতে পারবেন যেমন:txt to doc,doc to pdf etc.

ii.Vault : Vault এ আপনার ব্যক্তিগত ফাইলগুলো লক করে রাখতে পারবেন, যেসব সেন্সিটিভ ফাইল কাউকে দেখাতে চাননা সেসব ফাইল Vault এ Password protected করে রাখতে পারবেন এই অ্যাপ এ।

iii.Recycle Bin: অ্যাপটিতে রিসাইকল বিন রয়েছে, কোনো ফাইল পার্মানেন্টলি ডিলেট করে না ফেললে যেকোনো সময় রিসাইকেল বিন থেকে আবার রিস্টোর করতে পারবেন।

iv. PC File transfer : আপনার পিসি এবং ফোনে উভয় জায়গায় এই অ্যাপটি ব্যবহার করলে এবং একই ওয়াইফাই নেটওয়ার্কে কানেক্টেড থাকলে পিসি থেকে ফোন বা ফোন থেকে পিসিতে খুব সহজেই ফাইল ট্রান্সফার করতে পারবেন।

আরো বেশ কিছু ফিচার রয়েছে। এই অ্যাপটি সাধারণত Sony Xperia ফোনগুলোর ডিফল্ট File manager হিসেবে থাকে।আপনারাও চাইলে ডাউনলোড করে ইউজ করতে পারেন। Click here to install File Commander

ভুলত্রুটিগুলো ক্ষমা সুলভ দৃষ্টিতে দেখবেন।
সকলেই সুস্থ থাকুন, ভালো থাকুন।
আল্লাহ হাফিজ।


ফেসবুকে আমি
টেলিগ্রামে আমি

5 thoughts on "File Commander -অসাধারণ একটি File Manager + সকল Cloud storage একটি অ্যাপ থেকে Access করুন"

  1. MD Musabbir Kabir Ovi Author says:
    ধন্যবাদ ভাই পোস্ট করার জন্য
    1. স্বাগতম ভাইয়া
  2. TajnurHabib Author Post Creator says:
    welcome

Leave a Reply