আসসালমুআলাইকুম, আশা করি সবাই ভালো আছেন। অনেক সময় জরুরি প্রয়োজনে আমাদের হাতে থাকা স্মার্টফোনটিকে হিডেন ক্যামেরা হিসেবে ব্যবহার করার প্রয়োজন হয় কিন্তু আমরা চাইলে কিন্তু আমাদের হাতে থাকা স্মার্টফোনটিকে হিডেন ক্যামেরা হিসেবে ব্যবহার করতে পারি না কিন্তু আজকের এই পোস্টটিতে আমি আপনাদেরকে দেখাবো আপনার হাতে থাকা স্মার্টফোনটিকে হিডেন ক্যামেরা হিসেবে কিভাবে খুব সহজে ব্যবহার করতে পারেন।

অর্থাৎ ডিসপ্লে বন্ধ রেখে আপনি যেকোন সময় যেকোন ভাবে ভিডিও ধারণ করতে পারেন।

প্রথমে আপনি আপনার ফোন হাতে নিয়ে গুগল প্লেস্টোর ওপেন করবেন, গুগল প্লে স্টোরে সার্চ বাড়ে গিয়ে লিখেবন Background Video Recorder, এটা একটি অনলাইন এপ্স তাই আপনার ফোনের ইন্টারনেট অন করে রাখবেন। Background Video Recorder লিখে সার্চ করবেন তারপর এখানে অনেক অ্যাপ চলে আসবে আপনার সামনে এখান থেকে নিচের দিকে একটা অ্যাপস দেখতে পারবেন, Background Video Recorder যেটা দেওয়া আছে ফ্রি, এটাতে ক্লিক করবেন এই আইকন টা ভাল করে চিনে রাখবেন (ছবিতে মার্ক করে দেখানো আছে) এটার উপর ক্লিক করুন।

App Link ?

Background Video Record Apk

এটা আপনি ইন্সটল করার জন্য ক্লিক করুন।

 

অলরেডি ইন্সটল হয়ে গেছে এখন জাস্ট ওপেন এ ক্লিক করার পর এখান থেকে এগিয়ে যাওয়ার জন্য Agree তে ক্লিক করে দিতে হবে।

পরের পেজে যাওয়ার পরে ৩ টা বার দেখতে পারবেন, প্রথম বা দ্বিতীয় টা ওপেন রাখবেন, অডিও রেকর্ড করতে না চাইলে Deny তে ক্লিক করবেন।

এর পরের পেজ ওপেন হওয়ার পরে Allow বাটনে ক্লিক করুন।

এখন দেখেন আরো এখন একটি পেজ ওপেন হয়েছে (ছবিতে দেখুন) পেজের উপরে আছে Display over other apps এই পেজের একটু নিচের দিকে নামেন, দেখতে পাবেন BVR নামের একটি আইকোন, ডান পাশে সাদা হয়ে আছে আপনি ডান দিকে স্লাইড করে আইকোন টি সবুজ করে দেন।

দেওয়ার পর এখানে আপনার কাজটি শেষ এখন একটু ব্যাক করে চলে আসেন চলে আসার পর এখন যদি আপনি আপনার এখান থেকে খুঁজেন (ছবি দেখুন) এই যে দেখেন এখানে দুইটা অ্যাপস কিন্তু ইন্সটল হয়েছে যা আমরা করেছি। একটা সিস্টেম এখানে দুইটা দেখাচ্ছে।

ওকে আমরা যদি ভিডিওটা এখন রেকর্ড করতে চাই স্ক্রিন বন্ধ করে তাহলে এই BVR এখানে সেটিংস আছে একটা আর (ছবি দেখুন) পাশে যেটা রেকর্ডিংয়ের আইকোন আছে আমরা সেটাকে ক্লিক করে হিডেন ভিডিও করবো।

হিডেন ভিডিও করার জন্য রেকর্ডিংয়ের আইকোন আছে সেখানে ক্লিক করেন, ক্লিক করার পরে দেখবেন ছোট একটি লাল রংয়ের আইকোন সেটা অন হয়ে যাবে (ছবি দেখুন) মানে ভিডিও শুরু হয়েছে।

ভিডিও যে রেকর্ডিং হচ্ছে সেটা আপনি বা অন্য কেও দেখতে পারবে না, আপনি আপনার ফোনের ডিসপ্লে অফ করে দেন, অফ করার পরেও কিন্তু ভিডিও রেকর্ডিং হচ্ছে যে রেকর্ড আপনি বা অন্য কেও দেখতে পারবেন না।

রেকর্ড শেষ করতে চাইলে বা বন্ধ করার জন্য আপনি ডিসপ্লে অন করে ভিডিও রেকর্ডিং এর সেই এপ্স এ ক্লিক করেন তাহলে ভিডিও রেকর্ডিং বন্ধ হয়ে যাবে এবং অটোমেটিক ভিডিও রেকর্ডিং আপনার ফোনে সেভ হয়ে যাবে। তবে আপনি সেই ভিডিওটি আপনার ফোনের গ্যালারিতে পাবেন না কারন কেও আপনার ফোন চেক করলে আপনি বিপদে পড়তে পারেন।

হিডেন ভিডিও টি পাবেন আপনার ফোনের ফাইল ম্যানেজারে। আপনি আপনার ফোনের ফাইল ম্যানেজারে প্রবেশ করুন এবং খুজে দেখুন আপনার সেই ভিডিওটি পেয়ে যাবেন। ভিডিও টি পাবার পরে নিশ্চয় বুঝতে পারবেন আপনি সফল ভাবে হিডেন ভিডিও রেকর্ডিং করতে পেরেছেন।

ওকে এখন আপনারা নিশ্চয়ই বুঝতে পারছেন যে ক্যামেরা বন্ধ রেখে কিভাবে খুব সহজে ভিডিও করা যায়।

একটা জিনিস আপনাদেরকে বলবো, এই জিনিসটা অবশ্যই অবশ্যই আপনার ভাল কাজে ব্যবহার করবেন। এটা কোন খারাপ কাজে ব্যবহার করবেন আর যদি ব্যবহার করে থাকেন তাহলে এটার জন্য “আমি বা ট্রিকবিডি” কোনমতেই দায়ী নয়।

 

 

✳️এতক্ষণ পোষ্টটি পড়ার জন্য ধন্যবাদ। কোনো ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। যেকোনো প্রয়োজনে আমাকে ফেসবুকে knock করুন।

2 thoughts on "Display বন্ধ রেখে ভিডিও করুন খুব সহজেই । Secret Video Recorder । Hidden Camera Recorder । Background Video Recorder"

    1. Oniichan Contributor Post Creator says:
      Thanks??

Leave a Reply