Site icon Trickbd.com

[Binning] কিভাবে নিজেই BIN তৈরী করবেন? [Private Method]

kih-lagbe.blogspot.com

BIN কি?

BIN – এর পূর্ণরূপ হচ্ছে Bank Identification Number এবং এটি সাধারণত সংখ্যার হয়ে থাকে। একটি কার্ড নাম্বার’এর প্রথম ছয়’টি সংখ্যাকে Bin বলা হয়। এই Bin দিয়ে একটি নির্দিষ্ট ব্যাংক/ কার্ড’এর ধরন ইত্যাদি আইডেন্টিফাই করা যায়। Bin এর প্রথম সংখ্যা এটা আইডেন্টিফাই করে যে কার্ডটি Master Card নাকি Visa নাকি অন্যকিছু।

Bin – সম্পর্কে বিস্তারিত বলছি না কারণ ট্রিকবিডি’তে অলরেডি Binning নিয়ে Bisnu ভাইয়ের ধারাবাহিক অনেকগুলি পোস্ট রয়েছে যেখানে উনি Bin সম্পর্কে বিস্তারিত সুন্দরভাবে ব্যাখ্যা করেছেন। তাই যারা Bin সম্পর্কে জানেন না তারা নিচের লিংকে গিয়ে Bisnu – ভাইয়ের প্রোফাইল থেকে লেখাগুলি পড়ে আসুন।

Binning Article – Bisnu Ray

দেখবেন সচারাচর ওয়েব বা টেলিগ্রাম এর বিভিন্ন গ্রুপ/চ্যানেলে বিভিন্ন ওয়েবসাইটের ট্রায়াল Bin শেয়ার করা হলেও কিভাবে Bin বানাতে হয় তার টিউটোরিয়াল পাওয়া সহজ হয় না। পাওয়া গেলেও অনেকে আছেন যারা ফ্রী’তে দিতে চান না।

আজকে আপনাদের দেখাবো কিভাবে নিজে Bin তৈরী করবেন এবং Bin গুলো সঠিক কিনা সেটা কিভাবে যাচাই করবেন। তাই বলবো লেখাগুলো শুরু থেকে মনোযোগসহকারে পড়ুন। এবার তাহলে মূল আলোচনায় যাওয়া যাক:-

প্রথমে নিচের দেওয়া লিংক’এ ক্লিক করে ওয়েবসাইটটিতে প্রবেশ করুন।

Maord – Website

এটি হচ্ছে একটি পাসওয়ার্ড জেনারেটর সাইট। এখান থেকে আমরা সংখ্যার পাসওয়ার্ড জেনারেট করবো। পাসওয়ার্ড’এ শুধু সংখ্যা থাকবে, লেটার বা কোনো স্পেশাল ক্যারেক্টার থাকবে না। (Ex: 45678)

যেহেতু আমরা পাঁচ সংখ্যার র্যান্ডম নাম্বার জেনারেট করবো তাই Password Length ইনপুট বক্সে 5 লিখে দিন। তারপর Quantity – বক্সে কতটি র্যান্ডম পাসওয়ার্ড জেনারেট করতে চান সেই অ্যামাউন্টটি বসান। এই র্যান্ডম নাম্বারগুলোই হবে বিন। যেহেতু শুধু নাম্বার জেনারেট করবো Numbers – অপশনে চেকমার্ক রেখে বাকি সমস্ত অপশনগুলি আনচেক করে দিন। জেনারেটেড পাসওয়ার্ডগুলি কিভাবে দেখতে চান সেটা সিলেক্ট করে দিন। যদি Webpage – সিলেক্ট করেন তাহলে পাসওয়ার্ড জেনারেট হয়ে ওয়েবপেজেই শো করাবে। CSV File – সিলেক্ট করলে .csv এক্সটেনশনে সেভ হবে। আর যদি Plain Text File – অপশন সিলেক্ট করেন তাহলে .txt ফাইলে ডাউনলোড হবে। আচ্ছা সবকিছু ঠিকঠাকভাবে সিলেক্ট করা হয়ে গেলে Make Passwords – বাটনে ক্লিক করুন।
নিচের স্ক্রিনশট লক্ষ্য করুন:-
kih-lagbe.blogspot.com

Make Password – বাটনে ক্লিক করার কিছু সেকেন্ড পর password-export.txt – নামে একটি টেক্সট ফাইল ডাউনলোডের পপআপ আসবে। ফাইলটি ডাউনলোড করে নিবেন।
নিচের স্ক্রিনশট লক্ষ্য করুন:-

আমাদের কাছে এখন পাঁচ সংখ্যার পাসওয়ার্ড আছে বা বিনও বলতে পারেন। কিন্তু আমরা জানি সাধারণত বিন ছয় সংখ্যার হয়ে থাকে। এখন আমাদের একটি সংখ্যা আরো যোগ করতে হবে। আমরা পাঁচ সংখ্যার পূর্বে আরো একটি করে সংখ্যা যোগ করবো। তাহলে ছয় সংখ্যার সম্পূর্ণ বিন তৈরী হয়ে যাবে। এটা করার জন্য আমরা একটি ওয়েবসাইটের সাহায্য নিবো। নিচের লিংকে ক্লিক করে ওয়েবসাইটটিতে প্রবেশ করুন।

Text-mechanic – Website

ওয়েবসাইটে প্রবেশ করার পর নিচের মতো ইন্টারফেস দেখতে পাবেন। প্রথমে Browse – অপশনে ক্লিক করে কিছুক্ষণ আগে ডাউনলোড করা password-export.txt – ফাইলটি সিলেক্ট করে দিন। তারপর Add prefix – বক্সে 5 – ইনপুট করুন। এখন Add Prefix And/Or Suffix – বাটনে ক্লিক করে দিন।
নিচের স্ক্রিনশট লক্ষ্য করুন:-

এখন আপনি Master Card নাকি Visa এর বিন বানাবেন সেটা আপনার ব্যাপার। Prefix – ইনপুট ফিল্ড’এ যে কার্ড এর বিন বানাবেন সেটা বসাবেন। যদি Mastercard এর বিন বানাতে চান তাহলে 5 ইনপুট করবেন। আর যদি Visa – এর বিন চান তাহলে 4 বসিয়ে দিন। যে সংখ্যা বসাবেন সেটা অটোমেটিক সমস্ত লাইনের পূর্বে অ্যাড হয়ে ছয় সংখ্যার বিন হয়ে যাবে। আমি Master Card এর বিন বানাবো তাই Prefix – ফিল্ডে 5 ইনপুট করেছি।

বাটনে ক্লিক করার কিছুক্ষণ পরেই আপনারা নিচে রেজাল্ট দেখতে পাবেন যেখানে আপনি ছয় সংখ্যার বিন দেখতে পাবেন। এগুলো সবগুলি এখন Mastercard – এর বিন কারণ বিন এর সংখ্যা শুরু হয়েছে 5 দিয়ে। বিনগুলো সব সিলেক্ট করে কপি করে নিন।
নিচের স্ক্রিনশট লক্ষ্য করুন:-

এখন আমাদের এই বিন গুলো চেক করতে হবে। এগুলো থেকে Valid – বিন খুঁজে বের করতে হবে। বিন যেগুলো রিয়েল ওয়ার্ল্ডে এক্সিস্ট করে। বিন চেক করার জন্য নিচের লিংকে ক্লিক করে ওয়েবসাইটটিতে প্রবেশ করুন।

Bin.su – Website

ওয়েবসাইটে প্রবেশ করার পর Bins – ইনপুট বক্সে জেনারেট করা ছয় ডিজিটের বিন যেগুলো একটু আগেই কপি করেছেন সেগুলো পেস্ট করে দিন। তারপর Find – বাটনে ক্লিক করুন।
নিচের স্ক্রিনশট লক্ষ্য করুন:-

Find বাটনে ক্লিক করার পর আপনারা বিন গুলোর ডিটেইলস দেখতে পারবেন। বিন’টি কোন দেশের, কোন ব্যাংক এর বিন, বিন এর টাইপ ইত্যাদি তথ্য দেখতে পাবেন। এখন যে বিন’টি তে দেখবেন ব্যাংক নেম, কান্ট্রি, কার্ড টাইপ এগুলো সব আছে একমাত্র সেগুলোই ভ্যালিড বিন। এগুলোই আপনারা কপি করে করে নোটপ্যাড’এ সেভ করে রাখবেন ডিটেইলস সহ।
নিচের স্ক্রিনশট লক্ষ্য করুন:-

এখন ভ্যালিড বিন খুঁজে বের করার পর আপনাদের কাজ হচ্ছে বিন দিয়ে CC জেনারেট করা। CC জেনারেট করার জন্য আপনারা জনপ্রিয় CC জেনারেটর Namso-Gen – ব্যবহার করতে পারেন।

তারপর সেই জেনারেটেড CC থেকে লাইভ কার্ডগুলো নিয়ে সেটা দিয়ে ট্রায়াল ওয়েবসাইটে ট্রাই করতে থাকুন। যদি কোনো একটি বিন কোনো একটি সাইটে কাজ করে তাহলে সেটি নোট করে রাখুন এবং অন্যান্য সাইটেও ট্রাই করে দেখুন।

ফ্রি’তে Netflix ব্যবহার করতে চাইলে জয়েন হতে পারেন আমাদের টেলিগ্রাম চ্যানেল। তাছাড়া এখানে অন্যান্য প্রিমিয়াম রিসোর্সও শেয়ার করা হয়।

টেলিগ্রাম চ্যানেল:

Premium Resources|Free
Exit mobile version