এখন Terms and Conditions script Blogger এ

এটি একটি সাধারণ টার্ম এন্ড কন্ডিশন স্ক্রিপ্ট। স্ক্রিপ্ট আপনি ব্লগার প্ল্যাটফর্মে ব্যবহার করার জন্য, শুধু স্ক্রিপ্ট কোড সংগ্রহ করে নিবেন। সংগ্রহ করার জন্য এবং ডেমো দেখার জন্য সরাসরি নিজের ওয়েবসাইটে প্রবেশ করতে পারেন!

Demo+Script

আশা করি স্ক্রিপ্ট কোড আপনার সংগ্রহ করে নিয়েছেন। এখন আমরা ব্লগার ওয়েবসাইটে চলে যাব, নির্দিষ্ট করে নিব আমাদের ওয়েবসাইটটি এবং পেজ অথবা পোস্ট আইকনে ক্লিক করব।

এরপর আমাদের এই পোস্ট এইচটিএমএল হিসেবে রাখবো এবং সেখানে কপি করা কোড পেস্ট করে দিব।

এরপর আপনি আপনার পোষ্টের অথবা পেজের টাইটেলটি সহ অন্যান্য কাজ থাকলে সেগুলি করে দিবেন তারপর পোস্ট পাবলিশ করে দিবেন।

তারপর লিংক এর ভেতর প্রবেশ করে, ওয়েবসাইটের নামের বক্সের ভিতরে কিছু লিখবেন। এরকম পরবর্তী বক্সটিও কিছু লিখে পূরণ করবেন তবে শর্ত সেটা যেন ইউআরএল হয়। তারপর জেনারেটরে ক্লিক করলে সরাসরি টার্ম এন্ড কন্ডিশন তৈরি হয়ে যাবে।

Terms and Conditions কি?

এটি বিভিন্ন প্রতিষ্ঠানের জন্য অনলাইনে প্রয়োজন হয়। যেমন আপনার একটি ওয়েবসাইট আছে এই ওয়েবসাইটের শর্ত সমূহের, ছোট্ট একটি কনটেন্ট হলো Terms and Conditions ।

আমরা আজকের এই আর্টিকেল থেকে, এমন একটি ট্রিক শিখলাম যেটা Terms and Conditions জেনারেটর নিজের ওয়েবসাইটে বসানো যাবে। এবং কোন ইউজার চাইলে এই জেনারেটর থেকে নিজের ওয়েবসাইটের জন্য Terms and Conditions জেনারেট করে নিতে সক্ষম হবে।

Terms and Conditions স্ক্রিপ্ট কি?

স্ক্রিপ্ট হলো প্রোগ্রামিং কোডিং যেটা শুধু অনলাইনের জন্য কাজ করে। স্ক্রিপ্ট দিয়ে অনেক কিছু করা যায়, যেমন আপনি আজকের এই আর্টিকেল থেকে একটি জেনারেটর দেখতে পেলেন। এরকম প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ কোডের সাহায্যে ওয়েবসাইট তৈরি করা যায়। যেটা ওয়েবসাইটের সৌন্দর্য বৃদ্ধি পাওয়ার জন্য, সেবা প্রদান করার জন্য এমনকি সহজে মানুষের বোঝানোর জন্য ব্যবহার করাও হয়ে থাকে।

Terms and Conditions script কি‌ করবেন?

এই স্ক্রিপ্ট নিয়ে আপনি আপনার ব্লগার ওয়েবসাইটে ব্যবহার করে, আপনার ওয়েবসাইটের আলাদা একটি সেবা দিতে পারেন। এমনকি আপনি নিজেও ব্যবহার করতে পারেন, যেটা আপনার ওয়েবসাইটের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

Terms and Conditions script: যেহেতু এই কোড ব্যবহার করে জেনারেট করা যায় টার্ম এন্ড কন্ডিশন, সুতরাং এটি নিয়ে আপনি ভালো একটি পোস্ট এর মাধ্যমে ভিজিটরদের সেবা দিতে পারেন। এ সেবার মাধ্যমে হয়তো আপনার নির্দিষ্ট ভিজিটর উপকৃত হতে পারে, যেটিও আপনার ওয়েবসাইটের জন্য অনেক গুরুত্বপূর্ণ যেটা হওয়ারই স্বাভাবিক।

আজকের আর্টিকেল এই পর্যন্তই।

Leave a Reply