Site icon Trickbd.com

[For Blogger] গুগলে পোস্ট ইনডেক্স না হওয়ার সমস্যা সমাধান। পর্ব -৩

Unnamed

আসসালামু আলাইকুম
গত টিউটোরিয়ালে দেখেছিলাম ওয়ার্ডপ্রেসে দ্রুত ইনডেক্স করার টিপস । আজকের টিউটোরিয়ালের ব্লগারে ইনডেক্স করার সিস্টেম দেখাবো। যারা ব্লগার নিয়ে কাজ করছেন তাদের জন্য ১ম ও এই পর্ব টি। তাই যারা ১ম পর্বটি মিস করছেন নিচের লিঙ্ক থেকে দেখে আসুন।

যারা ১ম পর্ব অনুযায়ী কাজ করেছেন তারা আমার সাথে দ্বিতীয় ধাপে কাজটি সম্পন্ন করুন।
আমরা যখন ১ম পর্বে কাজ করছিলাম JSON সিলেক্ট করে Create এ ক্লিক করার পর একটি JSON ফাইল ডাউনলোড হয়েছিল। এই ফাইলটি আপনার গুগল ড্রাইভে আপলোড করুন।

এখন এই লিঙ্কেAPI_Indexing_For_Blogger করে ফাইলটি ডাউনলোড করুন।
তারপর https://colab.research.google.com/ এই সাইটে যান। আসার পর নিচের স্ক্রিনশটের মত আসবে। Upload এ ক্লিক করে Browse করে API_Indexing_For_Blogger ফাইলটি সিলেক্ট করুন।

এটি আপলোড হয়ে যাবে এবং রিডাইরেক্ট করে নিচে স্ক্রিনশটের মত পেজে নিয়ে আসবে। এবার স্ক্রিনশটে টার্গেট করা প্লে বাটনে ক্লিক করুন।

আপনাকে google ড্রাইভে কানেক্ট করতে বলা হবে। Connect Google drive এ ক্লিক করুন।

যে জিমেইল একাউন্ট দেখাবে সেটার উপর ক্লিক।

Successfully Connected হয়েছে।
স্কিনশট এর মতো ফোল্ডার আইকনে ক্লিক করুন। JSON ফাইল তুই খুঁজে বের করুন। ফাইলটি খুজে পেলে ফাইলটার উপরে একবার টাচ করুন। 3 ডট আইকন দেখতে পাবেন।

Copy path নামক অপশনে ক্লিক করে প্যাথ কপি করুন।

স্ক্রিনশটে দেখানো বক্সে পেস্ট করে আবারো প্লে বাটনে ক্লিক করুন।

এটাও Successfull আসছে।
এবার আপনার ব্লগের যে পোস্ট গুগলে ইনডেক্স হয়নি সেটার লিংক কপি করুন। স্ক্রিনশটের দেখানো অপশনে লিংক পেস্ট করুন। তারপর প্লে বাটনে ক্লিক করুন।

৫-১০ মিনিট অপেক্ষা করার পর দেখবেন পোস্ট গুগলে ইনডেক্স হয়ে গেছে। এই পেজটি হোম স্ক্রিনে যোগ করে রাখুন যাতে পেজটি হারিয়ে না যায়। এরপর যে পোস্ট ইনডেক্স করার প্রয়োজন হবে এখানে এসে লিংক দিয়ে প্লে বাটনে ক্লিক করলেই ৫ মিনিটের মধ্যে ইনডেক্স হয়ে যাবে।

SSC পরীক্ষার রেজাল্ট দেখার সঠিক নিয়ম ২০২৪।

Exit mobile version