আপনি যদি একটি ব্লগ সাইট তৈরি করতে চান তাহলে নিশ্চয়ই আপনাকে ওই বক্সাইট এর জন্য কোন একটি সুন্দর এবং আকর্ষণীয় নাম জেনারেট করতে হবে।

এবং আপনার ব্লগারের নামটি এমন ভাবে জেনারেট করতে হবে যাতে করে এটি দেখে যে কেউ আকর্ষণীয় অনুভব করে। তবে আমরা ব্লগারের নাম জেনারেট করতে গিয়ে অনেকেই নানারকম অসুবিধার সম্মুখিন হয়ে থাকে।

আপনি যাতে যেকোনো ধরনের ব্লগার সাইট এর নাম সহজে নির্বাচন করতে পারেন সে জন্য ইন্টারনেটের জগতে বিভিন্ন রকমের ফ্রী টুলস রয়েছে।

যেটুলসগুলো আপনি একদম বিনামূল্যে ব্যবহার করতে পারবেন, কোন রেজিস্ট্রেশন সংক্রান্ত ঝামেলা ছাড়া। এবং একেকবারে আপনি আপনার ব্লগ সাইট রিলেটেড অনেকগুলো নাম আইডিয়া পেয়ে যাবেন।

এক্ষেত্রে আপনি যখনই ওই টুলস গুলো ব্যবহার করবেন,তখন আপনাকে এখানে থাকা যে বক্স হয়েছে সেই বক্সটিতে আপনার যে কোন একটি ছোট আইডির নাম লিখতে হবে।

এবং আপনি যখনই আপনার ওই আইডিয়া এর কথা টুলসকে জানিয়ে দিবেন, তখন সে আপনাকে ওই রিলেটেড কয়েকটা যার আইডিয়া নিচে বর্ণনা করবে। যেগুলো আপনি আপনার ব্লগার সাইট ব্যবহার করতে পারবেন।

আজকের এই পোস্টটিতে আমি সম্পূর্ণ আলোচনা করব blogger name generator এর যে সমস্ত ফ্রী টুলস আছে সেগুলো সম্পর্কে, যেগুলো আপনাকে কয়েক হাজার আইডিয়া দেবে।

Blogger name জেনারেটর কেন দরকার?

আপনি যদি একটি প্রফেশনাল টাইপের ব্লগার সাইট তৈরী করতে চান তাহলে আপনাকে অবশ্যই একটি আকর্ষণীয় এবং মনমুগ্ধকর নাম নির্বাচন করতে হয়।

আর প্রফেশনাল এবং মনমুগ্ধকর নাম নির্বাচন করতে না পেরে আমরা প্রায় সময়ই আমাদের ব্লগ সাইটের ব্র্যান্ডিং করতে পারিনা। এবং একটি আকর্ষণীয় দেখায় না।

এছাড়াও আমাদের মধ্যে অনেকেই নতুন একটি ব্লগ সাইট তৈরি করার ক্ষেত্রে নাম নির্বাচনে অক্ষম হয়ে থাকেন, ফলশ্রুতিতে আপনি এর সমস্ত প্রকার নেম জেনারেটর ব্যবহার করতে পারেন।

কারণ এই ব্লগ নেম জেনারেটর গুলোর মাধ্যমে আপনি খুব সহজেই বিভিন্ন রকমের ব্লগার সাইট এর নাম নির্বাচনের কাজটি সেরে ফেলতে পারবেন। এবং একটি আকর্ষণীয় ব্লগার সাইট তৈরি করতে পারবেন।

businessnamegenerator

এটি একটি Free Tool যার সাহায্যে আপনি যেকোনো ধরনের প্রকারের ব্লগ সাইটস রিলেটেড নাম জেনারেট করতে পারবেন।

আপনি যদি এই টুলটি ব্যবহার করে সমস্ত রকমের blogger name generate করতে চান, তাহলে আপনাকে প্রথমত এই ওয়েবসাইটে ভিজিট করার পরের প্রথমে যে বক্স রয়েছে এতে আপনার আইডিয়া এর কথা লিখতে হবে।

এখানে আইডিয়া বলতে মূলত আপনি যে niche নিয়ে কাজ করবেন সেই niche ব্যাপারে এই টুলসটি কে কিছুটা ধারণা দিতে হবে। যাতে করে ওই রিলেটেড ব্লগার নামের সমস্ত আইডিয়া আপনাকে দিতে পারে।

যেমন আমি যদি এখন আমার ব্লগার সাইট এর niche হিসেবে blog হিসেবে নির্বাচন থা।কি তাহলে আমি এই সার্চ বারে ব্লগ লিখে তারপরে সার্চ করলাম। এবং তারপরে এন্টার press করলাম।

আপনি নিশ্চয়ই উপরে দেয়ায় স্ক্রিনশটে এ সম্পর্কে পুরোপুরি দেখতে পারছেন যে যখনি আমি আমার ছোট একটি কিওয়ার্ড আইডিয়া লিখে সার্চ করলাম তখন এটি প্রায় এক হাজারের উপরে আইডিয়া দিল।

blogger name generator হিসেবে এটি একটি অসাধারণ ফ্রী টুলস ব্যবহার করতে পারেন।

name-generator.org.uk

blogger name generator হিসেবে এই টুলসটি অসাধারণ একটি টুলস। যার মাধ্যমে আপনি কয়েক সেকেন্ডে হাজারের উপরে আইডিয়া নিতে পারবেন।

এই ফ্রী টুলস এর একটি অসাধারণ গুনাগুন রয়েছে, আর সেটি হলো আপনি চাইলে এই টুলটি ব্যবহার করে একই সংখ্যক কিওয়ার্ডের বিভিন্ন রকমের রূপ দেখতে পারবেন।

ব্যাপারটা এরকম যে; আপনি চাইলে এই টুলটি ব্যবহার করার মাধ্যমে বিভিন্ন রকমের কিওয়ার্ড একইসাথে সার্চ করতে পারবেন, এবং এখান থেকে আপনি আপনার পছন্দের ব্লগারের নাম জেনারেট করতে পারবেন।

এই কাজগুলো সম্পাদনের জন্য আপনাকে উপরে উল্লেখিত যে tools রয়েছে এতে প্রবেশ করতে হবে এবং তারপরে এখানে যতগুলো বক্স রয়েছে সেই বক্সগুলোতে আপনার মনের মত আইডিয়া দিয়ে পূর্ণ করতে হবে।

এতে করে আপনি যখনই জেনারেট বাটনে ক্লিক করবেন তখন আপনি এই নামগুলো সহজে জেনারেট করতে পারবেন, এবং এই নামগুলো সহকারে আপনি বিভিন্ন ব্লগ সাইট তৈরি করতে পারবেন।

এই টুলসটি আরেকটি গুনাগুন রয়েছে আর সেটি হল, আপনি চাইলে এই টুলটি ব্যবহার করার মাধ্যমে রেনডম ব্লগ সাইট এর নাম এর আইডিয়া নিতে পারবেন. যা নিঃসন্দেহে ভালো একটি ব্যাপার।

satoristudio

এই টুলসটি মাধ্যমে আপনি যদি আপনার ব্লগার সাইট এর নাম নির্বাচন করতে চান, তাহলে আপনাকে শুধুমাত্র এখানে আপনার ব্যান্ডের নাম লিখতে হবে।

এবং আপনি যখন আপনার ব্যান্ডের নাম লিখে তারপর এখানে সার্চ করবেন তখন আপনি অনেকগুলো ব্লগার নামের আইডি পেয়ে যাবেন. এবং এগুলো থেকে আপনি আপনার পছন্দের নাম নির্বাচন করতে পারবেন।

আর আপনি যদি এরকম অসাধারণ কোন ব্লগার নাম জেনারেটর টুলস এর অনুসন্ধান করে থাকেন, তাহলে উপরে উল্লেখিত যে টুলস রয়েছে এটি ব্যবহার করতে পারেন।

আপনি চাইলে ব্লগার নাম জেনারেটরের আরো যে সমস্ত সূত্র আছে সেগুলো নিচে দেওয়া লিঙ্ক থেকে সহজে এক্সেস নিতে পারবেন।

themeisle.com

domainwheel

www.nameboy

wordoid

আশাকরি উপরে উল্লেখিত টুলসগুলো আপনাকে নতুন রকমের ব্লগার সাইট তৈরি করার জন্য গুরুত্বপূর্ণ আইডিয়া দিবে. যেগুলো সমন্বয় আপনি ব্লগার সাইট তৈরি করতে পারবেন।

blogger name generator সম্পর্কে আমার মতামতঃ

আপনি যদি একটি সুন্দর রকমের ব্লগার নাম নির্বাচন করতে চান তাহলে অবশ্যই থেকে আপনি আপনার ব্র্যান্ডের নাম সহকারে নির্বাচন করবেন।

এক্ষেত্রে আপনাকে অবশ্যই কোন একটি trends টপিক নিয়ে ব্লগ সাইট তৈরি করতে হবে, এবং যারা ইতিমধ্যে কোন একটি ব্লগ সাইটের নাম পূর্বে থেকে সিলেক্ট করে নিয়েছে সেগুলো ব্যবহার করা থেকে বিরত থাকবেন।

তাছাড়া এই সমস্ত ফ্রী টুলস গুলো ব্যবহার করার মাধ্যমে অনেকেই এই একই রকম আইডিয়া জেনারেট করে নিয়েছে।যা ব্যবহার করা মোটেও ভালো হবে না। এটি কপিরাইট এর আওতাধীন হতে পারে।

অনলাইনে আয় করার পরিপুর্ন তাবিজ সম্পর্কে।

2 thoughts on "ব্লগার সাইটের নাম নির্বাচনে ব্যর্থ? নিয়ে নিন সেরা ব্লগার নাম জেনারেটর টুলস |"

  1. LeGeNd Br0 AroNE⚡ Author says:
    Good


Leave a Reply