আসসালামুআলাইকুম বন্ধুরা। আশা করি ভাল আছেন। আজকে আমি আপনাদের সামনে একটি নতুন আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজকে আমি আপনাদেরকে বলবো যে কিভাবে আপনারা একটি ওয়েবসাইটে আর্টিকেল লিখে ইনকাম করতে পারবেন।

প্রথমে এর কিছু সুবিধা : এই ওয়েবসাইটে আপনি রেজিস্টার করলেই পেয়ে যাবেন 5 টাকা। ছাড়াও প্রতি আর্টিকেলে সর্বনিম্ন 10 টাকা থেকে শুরু করে সর্বোচ্চ 200 টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন।

আর্টিকেল লেখা শুরু করবেন যেভাবে:

রেজিস্টার করেই ডানপাশে কোনায় দেখতে পাবেন মেম্বার ড্যাশবোর্ড। সেখানে ক্লিক করলে অনেক কিছু লিস্ট দেখতে পাবেন। সেখানে যে এড আর্টিকেল অপশন আছে সেখানে ক্লিক করে টাইটেল এবং শুমারি এবং আপনার আর্টিকেলটি লিখে নিচে আপনার আর্টিকেলের থাম্বনেইল এবং এই ওয়েবসাইটের এডমিনের কাছে একটি মেসেজ দিলেই আপনার আর্টিকেলটির সাবমিট হয়ে যাবে এবং অ্যাপ্রুভ এর জন্য অপেক্ষায় থাকবে। এরপর আপনার my articles  এ ক্লিক করে আপনার আর্টিকেল গুলো এডিট এবং ডিলিট সংক্রান্ত কাজ করতে পারবেন।

রেফারেল লিংক ব্যবহার করে ইনকাম করার সহজ উপায়:

রেজিস্টার করার পরে মেম্বার ড্যাশবোর্ডে গিয়ে দেখবেন রেফারেল নামের একটি অপশন আছে। এখানে আপনি দেখতে পাবেন আপনার রেফারেল লিংক টি। এখান থেকে রেফারেল লিংক কপি করে আপনি অন্যান্যদের কাছে শেয়ার করবেন এবং যদি সেখান থেকে কেউ আপনার রেফারেল লিংক ব্যবহার করে কাজ করে এই ওয়েবসাইটে তাহলে আপনি তার ইনকামের 20 পার্সেন্ট টাকা পাবেন।

এভাবে খুব সহজেই অন্যের ইনকাম থেকে 20 পার্সেন্ট টাকা পেতে পারেন কিন্তু অনেকে মনে করবেন যে যে আপনার রেফারেল লিংক ব্যবহার করবে তার অ্যাকাউন্ট থেকে টাকা কাটা হবে। এমনটা একেবারেই নয়। তার অ্যাকাউন্ট থেকে কোন টাকা কাটা হবে না কিন্তু সে যত টাকা ক্যাশ আউট করবে তার 20 পার্সেন্ট টাকা অটোমেটিক্যালি আপনার একাউন্টে জমা হবে।
এই ওয়েবসাইটে আর্টিকেল লিখে ইনকাম করা ছাড়াও আরো 3টি ইনকামের সুবিধা রয়েছে। এই 3টি হল:

১। আর্টিকেল লিখে আয়: প্রথমে ওয়েবশরিফুল আর্নিং প্রোগ্রাম-এ রেজিস্টার করে একজন মেম্বার হতে হবে। অতঃপর লগইন করে আর্টিকেল লিখতে হবে। এবং আপনার আর্টিকেলটি এডমিন কর্তৃক রিভিউ করে প্রকাশ করা হলে  প্রকাশিত আর্টিকেল এর জন্য সাথে সাথে 10 টাকা থেকে 200 টাকা পর্যন্ত ইনকাম হবে।
২। পে পার ভিউ: আপনার লেখা আর্টিকেল যত ভিউ হবে আপনার তত ইনকাম হবে। প্রতিটি ভিউ 0.40 টাকা করে যোগ হবে।
3। রেফার করে আয়: একজন মেম্বার যখন রেজিস্টার করবে তার ড্যাশবোর্ডে অটোমেটিক একটি রেফারেল লিংক তৈরী হয়ে যাবে। এবং সেই লিঙ্ক থেকে যত মেম্বার আমাদের ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করবে, রেজিষ্ট্রিকৃত মেম্বার এর ইনকামের 20% আপনার একাউন্টে জমা হয়ে যাবে।
নোটঃ রেফারকৃত মেম্বার এর একাউন্ট থেকে কোন টাকা কর্তন করা হবে না। এটি সরাসরি ওয়েবসাইট কর্তৃপক্ষ প্রোভাইড করে থাকে।

আর্টিকেল লেখার নিয়ম:

ওয়েবশরিফুল আর্নিং প্রোগ্রাম থেকে আর্টিকেল লিখে যদি আপনি ইনকাম করতে চান, তাহলে অবশ্যই আপনাকে কিছু নিয়ম মেনে আর্টিকেল লিখতে হবে। নিচে আর্টিকেল লেখার কিছু নিয়মাবলী দেওয়া হল:

যে বিষয়ে আর্টিকেল লিখতে হবে:
ওয়েবশরিফুল আর্নিং প্রোগ্রাম থেকে যদি আপনি আর্টিকেল লিখে  ইনকাম করতে চান, তাহলে অবশ্যই নিজের ক্যাটাগরির ওপর আর্টিকেল লিখতে হবে। তাহলে আপনি আর্টিকেল লিখে ইনকাম করতে পারবেন।

ফ্রিল্যান্সিং, অনলাইন ইনকাম, ব্লগিং এন্ড ওয়েবসাইট, ইউটিউব, ওয়ার্ডপ্রেস, ব্লগার, এসইও, ডিজিটাল মার্কেটিং, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ইমেইল মার্কেটিং, এফিলিয়েট মার্কেটিং, অনলাইন ব্যবসা, ই-কমার্স, প্রযুক্তি, কম্পিউটার ও মোবাইল, সফটওয়্যার, এন্ড্রোয়েড এপ, গেমস, বিট কয়েন, ক্রিপ্রোকারেন্সি, অনলাইন ট্রেডিং, টেকনোলজি, নেটওয়ার্ক, ইন্টারনেট অফার, সাইবার নিরাপত্তা, ডাটা রিকভারী, ব্যাংকিং, মাস্টার কার্ড , ভিসা কার্ড, ডেবিট ক্রেডিট ও একাউন্স, ইলেক্ট্রিক ও ইলেক্ট্রনিক্স , বীমা /ইন্সুরেন্স, আইন, ভিডিও কল, ম্যাসেজিং, চ্যাটিং, কল কনফারেন্স, অনলাইন পড়াশুনা, বিদেশে উচ্চ শিক্ষা , অনলাইন ক্লাস, সাকসেস স্টোরি।

এর বাইরে যদি আপনি আর্টিকেল লেখেন, তাহলে আর্টিকেল পাবলিশ করা হলেও এর বিনিময়ে আপনি কোন টাকা পাবেন না।

যে কারণে আপনার লেখা প্রকাশ হয় না:

অন্য কোন সাইট থেকে লেখা কপি করে সাবমিট করলে সেটা প্রকাশ করা হবে না।অন্য কোন ভাষা থেকে কোন সফটওয়্যার বা টুলস ব্যবহার করে ট্রান্সলেট করে প্রকাশ করলে সেটা প্রকাশ করা হবে না। কোন লেখা রিরাইট করে প্রকাশ করলে প্রকাশ করা হবে না। অন্য কোন লেখা সকল স্ট্রাকচার ঠিক রেখে মাঝে মাঝে শব্দ বা বাক্য এডিট করে ইউনিক করলেও লেখা প্রকাশ করা হবে না।

লেখার সম্পূর্ণ স্ট্রাকচার, গ্রাফিক, এবং ফরমেট ইউনিক হতে হবে।আর্টিকেল এর ব্যবহার করা ইমেজগুলো কপিরাইট ফ্রি হতে হবে. এবং আর্টিকেলের টপিক এর সাথে মিলে এমন ইমেজ ব্যবহার করতে হবে

আর্টিকেল প্রকাশ হওয়ার জন্য শর্ত:

আর্টিকেল 100% ইউনিক হতে হবে। কোন ধরনের কপিরাইট আর্টিকেল প্রকাশ করা হবে না।আর্টিকেল কমপক্ষে 600 ওয়ার্ড এর হতে হবে।একটি ইউনিক ফিচার ইমেজ যুক্ত করতে হবে।বাংলা ভাষায় লিখতে হবে।আপনার আর্টিকেল ভিউ বাড়ানোর জন্য বিভিন্ন সোশ্যাল মিডিয়া এবং অন্যান্য ওয়েবসাইটে আপনার প্রকাশিত আর্টিকেল এর লিংক প্রকাশ করতে পারবেন।

কিছু গুরুত্বপূর্ণ তথ্য:

600 শব্দ এর নিচে আর্টিকেল হলে, তা প্রকাশ করা হলেও তার বিনিময়ে আপনি কোনো পরিমাণ টাকা পাবেন না।আপনি যদি অন্য ওয়েব সাইট থেকে কপি করে আর্টিকেল blog.websoriful.com এ সাবমিট করেন। তাহলে আপনার blog.websoriful.com একাউন্টে টাকা থাকলে, আর্টিকেল কপি করে পাবলিশ করার অপরাধে আপনার একাউন্ট থেকে 2 টাকা করে কেটে নেয়া হবে।

আপনার এপ্রোভ আর্টিকেল যদি ভবিষ্যতে প্রমাণ হয় এটি কপি করা আর্টিকেল  ছিল, তাহলে এর জন্য আপনার একাউন্ট সাসপেন্ড করা হবে।আপনার ওয়েবসাইটের জন্যে আর্টিকেল সাবমিট করা হলে অবশ্যই তা এপ্রুভ করা হবে না।

No description available.

কি কি ভুল করলে আপনি আর্টিকেল লিখিও টাকা পাবেন না:

পার্সোনাল ফেসবুক ইউটিউব ইত্যাদি লিংক শেয়ার করলেকোন লিংক প্রমোট এর উদ্দেশ্যে আর্টিকেল শেয়ার করলে600 ওয়ার্ড এর নিচে আর্টিকেল লিখলে।

এই নিয়মগুলো মেনে আর্টিকেল দেখলে আপনারা নিশ্চয়ই প্রতি আর্টিকেল এর 10 থেকে 200 টাকার মধ্যে ইনকাম করতে পারবেন। কোয়ালিটিফুল এবং অনেক বেশি ওয়ার্ডের আর্টিকেল লিখলে খুব সহজেই 100 থেকে 200 টাকা পেতে পারবেন প্রতি আর্টিকেলে। এবং এই সাইট থেকে ক্যাশ আউট করার খুব সহজ। এবং আপনারা বিকাশ ,নগদ ,রকেট এ টাকা সরাসরি নিতে পারবেন।

ক্যাশ আউট করার সহজ উপায়:

রেজিস্টার করার পরে মেম্বার ড্যাশবোর্ডে গিয়ে দেখবেন উইথড্রো লেখা আছে। সেখানে ক্লিক করতে হবে। আরেকটা কথা বলতে ভুলে গিয়েছি সেটা হলো আপনারা সর্বনিম্ন 20 টাকা ক্যাশ আউট করতে পারবেন। এইটি আরো একটি ভালো সুবিধা যে মাত্র দুইটি আর্টিকেল লিখে সর্বনিম্ন 20 টাকা হলে ক্যাশ আউট করতে পারবেন। আর 100 থেকে 100 র উপারে যথাসম্ভব টাকা হলে বিকাশ রকেট ও নগদ এর ক্যাশ আউট নিতে পারবেন।

সেখানে সবুজ রঙের একটি উইন্ডো বাটন থাকবে। ক্লিক করলে আপনার ওয়েব ড্র পেন্ডিং এ থাকবে। দিনের মধ্যেই টাকা আপনার বিকাশ নগদ মারকেট এ পেয়ে যাবেন। ও এর আগে আপনাকে সেটিংস এ গিয়ে ইউজারনেম, নেম ও বায়োগ্রাফি দিয়ে সব খালি ঘর পূরণ করবেন।একটু নিচে গেলে দেখতে পাবেন উইথড্রয়াল মেথড এবং উইথড্রয়াল একাউন্ট। উইথড্রল মেথড এর জায়গায় আপনি কিসে ক্যাশ আউট করবেন সেটি দিবেন। যেমন বিকাশ, নগদ বা রকেট। তাহলে আপনার অ্যাকাউন্ট সম্পূর্ণ ভেরিফাই হয়ে যাবে।

যেভাবে যেভাবে বললাম এভাবে যদি আপনারা আর্টিকেল দেখেন তাহলে আপনারা নিশ্চয় প্রতিদিন ভালো ইনকাম করতে পারবেন।

আমার আজকের আর্টিকেলটি এই পর্যন্ত ছিল। আর এই ওয়েব সাইটের লিংকটি হলো: https://blog.websoriful.com/ref/Sadikmahmud0.
এই লিংকে ক্লিক করলে আপনারা খুব সহজেই এ কাঙ্খিত ওয়েবসাইটে ঢুকতে পারবেন।
আশা করি আমার জানানোর এই ওয়েবসাইটটিতে আপনারা নিশ্চয় কাজ করবেন। এবং আমার এই আর্টিকেলটি যদি আপনাদের ভালো লাগে তাহলে নিশ্চয়ই আর্টিকেলটিতে লাইক, কমেন্ট এবং বন্ধুদের কাছে শেয়ার করবেন।
এভাবে খুব সহজে আপনারা অবসর সময়ে আর্টিকেল লিখে ইনকাম করতে পারবেন।

2 thoughts on "মোবাইল দিয়ে বাংলা আর্টিকেল লিখে ইনকাম"

  1. M. Rasel nil Author says:
    Apnake fb id ta din vhai, othoba amake ektu knock den fb.me/raselnil111
  2. sakib14321 Contributor says:
    account korechi. but, content likhar jayga ta khuje pacchi na. ektu help korben plz.

Leave a Reply