Site icon Trickbd.com

ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট এ গ্রাভাটার/প্রোফাইল ছবি পরিবর্তন করবেন – How to Change WordPress Gravatar/Profile Picture – WordPress

কিভাবে আপনি খুব সহজেই কিভাবে ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট এ গ্রাভাটারপ্রোফাইল ছবি পরিবর্তন করবেন - How to Change WordPress GravatarProfile Picture - WordPress

আমরা অনেকেই আছি যারা নিজেদের ওয়েবসাইট এর প্রোফাইল সেকশন এ নিজেদের ইমেজ কিংবা ব্যান্ড লোগো ব্যাবহার করতে ইচ্ছে পোষন করে থাকি; এছাড়াও বিভিন্ন সময় ক্লায়েন্ট এর কাজের ক্ষেত্রেও ক্লায়েন্ট কে তার নিজের ছবি দিয়ে প্রোফাইল সেট করে উপহার হিসেবে দিতে পারি।

আজকের আলচনার মাধ্যমে খুব সহজে আপনি এই কাজ টি করতে পারেন সেটা তুলে ধরবো।

ঊল্লেক্ষোঃ এই কাজ টি করবার জন্য আমরা মূলত ৩ টি উপায় ব্যাবহার করতে পারি, যেমন –
✅ প্লাগিন ব্যাবহার করে।
✅ কাষ্টোম কোডিং এর মাধ্যমে।
✅ গ্রাভাটার.কম এ একাউন্ট তৈরির মাধ্যমে।

একজন ওয়েব ডেভেলপার হিসেবে আমরা সবাই জানি কাষ্টোম কোডিং একজন ডেভেলপার এর জন্য সর্বপ্রথম পছন্দ; আর তাই আজ আমরা কাষ্টোম কোডিং এর মাধ্যমে গ্রাভাটার ইমেজ ব্যাবহার করা শিখবো। [ FOR BEGINNERS ]

আজকের আলোচনার বিষয়ঃ

কিভাবে ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট এ গ্রাভাটার/প্রোফাইল ছবি পরিবর্তন করবেন – How to Change WordPress Gravatar/Profile Picture – WordPress.

উল্লেখ্যঃ আপনাদের কোন প্রশ্ন – মতামত – কিংবা অন্য কোন টপিক এ লেখা পেতে চান জানাতে ভুলবেন না।

চলুন শুরু করিঃ

স্ক্রিনশর্ট ফলো করে কাজ শুরু করুনঃ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আমি পোস্টে বিষয়টি যথাসম্ভব আলোচনা করার চেষ্টা করেছি এরপরেও আপনার যদি কোথাও বুঝতে অসুবিধা হয় বা আপনি যদি এই বিষয়ে আরো বিস্তারিত জানতে আগ্রহী হন সেক্ষেত্রে এ বিষয়ে করা আমাদের একটি ইউটিউব ভিডিও রয়েছে আপনি চাইলে ভিডিওটি দেখতে পারেন।

 

 

আবেদনঃ

ভুল হলে ক্ষমা সুলভ আচরন আহব্বান রইলো সকলের নিকট। আর অবশ্যই ভুল গুলো শুধরে দেবার জন্য ফেসবুক পেজে জানাতে ভুলবেন না।সকলের নিকট সুন্দর রুচিশীল ভাষায় কমেন্ট আশা করছি।

এই টিউটোরিয়াল এর দ্বারা কেউ একটুও উপক্রিত হলে আমার কষ্ট সার্থক হবে।

পরিশেষে একটি কথা বলতে চাই _ আমি যতোটুকু যানি শুধু সেইটুকু আপনাদের মাঝে শেয়ার করছি যাতে এই টিউটোরিয়াল দ্বারা অন্যকে কিছু শেখাতে পারি এবং আমার ভুল গুলো ধরা পরে এবং আমি ও নতুন কিছু শিখতে পারি।

সকলকে ধন্যবাদ জানিয়ে আজকের মতো বিদায় নিচ্ছি। দেখা হবে আগামি কোনো টিউটোরিয়ালে নতুন কিছু নিয়ে। সেই পর্যন্ত সকলে ভালো থাকুন সুস্থ থাকুন থাকুন ট্রিকবিডি এর সাথে।

আমার সাথে যোগাযোগ করতে পারেনঃ

ওয়েবসাইট

ইউটিউব চ্যানেল

ধন্যবাদ সকলকে।

 

 

Exit mobile version