এর আগেও আমি কয়েকটি প্রিমিয়াম ব্লগার টেমপ্লেট শেয়ার করেছি।যেগুলো দিয়ে আপনি ব্লগারে যেকোনো ধরনের ওয়েবসাইট বানাতে পারবেন।নিশ অনুযায়ী ব্লগার থিম বা ব্লগার টেমপ্লেট খুঁজে পাওয়া একটু সময়সাপেক্ষ ব্যাপার।আমি ইতোমধ্যে যেসব প্রিমিয়াম ব্লগার টেমপ্লেট শেয়ার করেছি,সেগুলো দিয়ে আপনি সহজেই যেকোনো নিশে একটি ব্লগার ওয়েবসাইট বানাতে পারবেন।

ব্লগারে যেহুতু আমরা কোনো ধরনের প্লাগিন ব্যবহার করতে পারি না তাই আমাদের ম্যানুয়ালি থিম কাস্টোমাইজ করে স্পীড বৃদ্ধি করতে হয়।ওয়েবসাইটের স্পীড বাউন্স রেট কমাতে প্রত্যক্ষ ভূমিকা রাখে।কিন্তু থিম যদি স্লো হয়,তবে তো সেটা দিয়ে আমাদের ওয়েবসাইটের উন্নতির চাইতে অবনতি হবে।তাই আমাদের প্রয়োজন প্রিমিয়াম ব্লগার টেমপ্লেট।যেটাতে থাকবে সর্বোচ্চ স্পীড,ফিচারে ঠাসা এবং সুন্দর ডিজাইন।সবকিছু একসাথে একই থিমে পাওয়া একটু দুষ্কর ব্যাপার।

কিন্তু আজকে আমি যে প্রিমিয়াম ব্লগার থিমটি শেয়ার করবো সেটিতে আপনি পেজ স্পীড পাবেন অন্যান্য টেমপ্লেট এর চাইতে একটু বেশি এবং ডিজাইন ও অনেক সুন্দর।যেটা যেকোনো নিশের ব্লগের সাথে মানানসই।আমি যে প্রিমিয়াম ব্লগার টেমপ্লেটটির কথা বলছি সেটা হলো : Vtrick Premium Blogger Template । নাম সম্ভবত আগে শুনেননি।কারণ,এই টেমপ্লেটটি সম্পর্কে খুব কম মানুষ জানে যারা ব্লগিং করে।এটি Median Ui,Fletro Pro,Imagz এর মত এত জনপ্রিয় না।তবে আপনি এটিকে Buzzspot,Litespot,Gnews ব্লগার থিমগুলোর সাথে তুলনা করতে পারেন।

এই ব্লগার থিমটির ডিজাইন Gnews, LiteSpot, কিংবা BuzzSpot এর মতো।যেমন : সাইডবার,হোমপেজ,ফুটার ইত্যাদি।তাছাড়া এই থিমটিতে আপনি কার্ড ডিজাইন ফেসবুক স্টোরি টাইপের র‌্যান্ডম পোস্ট ফিচার পাবেন। যেটি দেখতে অনেক সুন্দর।আপনি ডেমো দেখলেই বুঝে যাবেন।রয়েছে ক্যাটাগরি টাইপ পোস্ট ফিচার। হোমপেজে শুধু লেটেস্ট পোস্ট নয়,বরং অন্যান্য ক্যাটাগরি এর পোস্ট আলাদা আলাদা ভাবে যুক্ত করতে পারবেন।এতে করে কেউ চাইলে সেখান থেকেও পোস্ট পড়তে পারবেন।তাছাড়া এই থিমটির ফুটার এর ডিজাইন টি অন্যান্য থিমের ফুটার এর থেকে একটু আলাদা।এছাড়াও পাবেন একটি ব্রেকিং নিউজ টিকার ফিচার।যেখানে নতুন পোস্টগুলো সম্পর্কে আপডেট পাবে আপনার ওয়েবসাইটের থেকেও রেজাল্ট শো করবে। ভিজিটররা।

শুধু এগুলোই নয়,সাথে আরো পাচ্ছেন প্রি-ইনস্টলড ব্যাক টু টপ বাটন সহ পপআপ সোশ্যাল শেয়ার বাটন। সাইডবারে আইকন যুক্ত করতে পারবেন সহজেই।তাছাড়া আরো পাবেন সার্চ অপশন যা হেডারেও পাবেন। সাইডবারের একটু নিচের দিকে তাকালে দেখবেন সেখানে রয়েছে সোশ্যাল মিডিয়া ফলো বাটন।অর্থাৎ,আপনি এখানে আপনার ওয়েবসাইটের ফেসবুক পেজ,ইনস্টাগ্রাম একাউন্ট কিংবা টেলিগ্রাম গ্রুপ/চ্যানেল যুক্ত করে দিতে পারবেন।

থিমটির ভিতরে পেয়ে যাবেন একটু ডিফল্ট কন্টাক্ট ফর্ম।আরো পাবেন গ্রিড ডিজাইন পোস্ট ফিচার।এখানে বলার মত একটা ফিচার আছে, যেটি আসলে ডিজাইন বলা যায়।এটি আমার কাছে অনেক ভালো লেগেছে।আপনি যদি থিমটি স্ক্রল করে নিচের দিকে যান,তবে একটি ব্যাক টু টপ বাটন পাবেন দেখতে পারবেন যা আমি একটু আগেও উল্লেখ করেছি।কিন্তু আপনি যখনই ফুটার অংশে পৌঁছে যাবেন,এই বাটনটি ফুটার আটকে যাবে এবং আবারও স্ক্রল করে উপরের দিকে গেলে ফুটার অংশ ছেড়ে একটু স্ক্রল করতেই আবারও পপআপ আকারে বাটনটি শো করবে।

অনেক তো বিশ্লেষণ করলাম থিমটি সম্পর্কে।এখন একটু ডেমো দেখে আসুন এখানে ক্লিক করে

আশা করছি আপনার কাছে থিমটি ভালো লাগবে।ভালো লাগবেই না কেনো!!এটি তো প্রিমিয়াম একটি থিম।আর প্রিমিয়াম থিমগুলো ডিজাইনাররা একটু যত্নের সহিত ডিজাইন করে থাকে।

Vtrick Premium Blogger Template Download

উপরে আমি এই Vtrick premium blogger template টি নিয়ে আলোচনা করেছি।এই থিমটির সবগুলো ফিচার তুলে ধরার চেষ্টা করেছি।থিমটি যদি ভালো লেগে থাকে,তবে আমি নিচে ডাউনলোড লিংক দিয়ে দিচ্ছি ডাউনলোড করে নিতে পারেন

থিমটি ডাউনলোড করতে : এখানে ক্লিক করুন

ব্লগারে কিভাবে প্রিমিয়াম থিম ইনস্টল করবো?

আপনি হয়তো বলতে পারেন , “থিম ইনস্টল করা তো সোজা”। তাহলে এটা নিয়ে কথা বাড়াচ্ছি কেনো? আসলে,আমরা সাধারণত থিম ইনস্টল করার সময় Theme থেকে drop-down মেনুতে ক্লিক করে থিম আপলোড করে দেই।কিন্তু এখানেই হয় সমস্যা।আমরা নতুন থিম ইনস্টল করার আগে ব্লাঙ্ক থিম ইনস্টল না করে থিম আপলোড দিলে আগের থিমের সাথে মার্জ হয়ে যায়। যেটাকে বাংলায় বলা যায় জগাখিচুড়ি।

তাই থিম ইনস্টল করার আগে ব্লাঙ্ক থিম ইনস্টল করে অতঃপর থিম ইনস্টল করতে হয়।কিংবা Edit HTML থেকে আগের থিমের সবগুলো কোড ডিলেট করে দিয়ে তারপর নতুন থিমটির কোডগুলো পেস্ট করে সেভ করে দিলেই হয়ে যায়।যদিওবা এটি গুরুত্বপূর্ণ কিছু না।কারণ,এই জিনিসটি প্রায় সবাই জানে যারা ব্লগিং করে।তবু বিগীনারদের জন্য হেল্পফুল হবে ভেবেই লিখে ফেললাম।

উপসংহার

আজকের এই পোস্টে আমি একটি প্রিমিয়াম ব্লগার টেমপ্লেট শেয়ার করেছি আপনাদের সাথে।আশা করছি Vtrick Premium Blogger Template টি সম্পর্কে সবকিছু উপস্থাপন করতে পেরেছি।যদি কোনো সমস্যা ফেস করেন,অবশ্যই কমেন্ট করে জানাবেন।পোস্ট সম্পর্কে মতামত জানতে ভুলবেন না।

টেকনোলজি সম্পর্কিত সকল আপডেট এবং ব্লগিং পোস্ট পেতে ভিজিট করুন Blogpen । আল্লাহ হাফেজ।

29 thoughts on "Vtrick Premium Blogger Template Download For Free | Premium Blogger Theme"

  1. Azharul Islam Babu Contributor says:
    এতো ভালো পোস্ট করার জন্য ধন্যবাদ ।।
    1. Levi Author Post Creator says:
      ধন্যবাদ।
    2. Azharul Islam Babu Contributor says:
      hm….wellcome
    3. Levi Author Post Creator says:
      আচ্ছা।
  2. Azharul Islam Babu Contributor says:
    এরকম পোস্ট আরো করুন ।।
    1. Levi Author Post Creator says:
      আচ্ছা ভাই।
    2. Azharul Islam Babu Contributor says:
      hm …. wellcome
    3. Levi Author Post Creator says:
      Ok
  3. Azharul Islam Babu Contributor says:
    ভাই একটা অথর আইডি দিতে পারবেন ।।
    1. Levi Author Post Creator says:
      মানসম্মত ৩টি পোস্ট করুন। ট্রেইনার রিকোয়েস্ট দিন। অথর হয়ে যাবেন।
    2. Azharul Islam Babu Contributor says:
      ভাই অথর হলে কয়টি পোস্ট অপ্রুভ হবে ।।
    3. Levi Author Post Creator says:
      ৩টি পোস্ট করলে অ্যাপ্রুভ হবে।
    1. Levi Author Post Creator says:
      Thank you.
  4. Azharul Islam Babu Contributor says:
    অনেকেই দেখি 1 পোস্ট এপ্রুভ হয় ।।
    1. Levi Author Post Creator says:
      মানসম্মত পোস্ট করে সাপোর্ট এ কথা বলুন।
  5. Azharul Islam Babu Contributor says:
    আমি ট্রেইনার রিকুয়েস্ট বার বার দিই তারপর লেখা আছে ** পরের মাসে আবার পাঠান ।।
    1. Levi Author Post Creator says:
      এজন্যেই তো বলেছিলাম,মানসম্মত পোস্ট করুন।তারপর ট্রেইনার রিকোয়েস্ট দিন।
  6. Azharul Islam Babu Contributor says:
    আমি ট্রেইনার রিকুয়েস্ট বার বার দিই তারপর লেখা আছে ** পরের মাসে আবার পাঠান ।।….
    1. Levi Author Post Creator says:
      ভালো পোস্ট করুন ভাই।টেকনোলজি নিয়ে পোস্ট করুন।
    2. MD Musabbir Kabir Ovi Author says:
      ভাই এক পোষ্টে কতবার কমেন্ট করবেন😒?
    3. Levi Author Post Creator says:
      উনি অনবরত কমেন্ট করেই যাচ্ছেন।
    1. Levi Author Post Creator says:
      Thanks.
  7. Santo Contributor says:
    Vai copyright khabo na to?
    1. Levi Author Post Creator says:
      নাহ্।😅
  8. m4hin Contributor says:
    ওয়ার্ডপ্রেস নিয়ে পোস্ট করুন।
    1. Levi Author Post Creator says:
      আমি ওয়ার্ডপ্রেস শিখতেছি মাত্র।

Leave a Reply