ব্লগিং করে কিন্তু Keyword Golden Ratio বা KGR কীওয়ার্ড কি জানে না, এমন অনেকেই আছেন। একটি কেজিআর কীওয়ার্ড দিয়ে সহজেই সার্চ ইঞ্জিন এর রেজাল্ট পেজে উপরের দিকে র‍্যাঙ্ক করা সম্ভব। KGR কিওয়ার্ড কোনটি এবং কিভাবে KGR কিওয়ার্ড খুঁজে বের করতে হয় এ বিষয় নিয়ে আজকের এই পোস্ট। আপনি যদি কেজিআর কীওয়ার্ড নিয়ে বিস্তারিত জানতে চান, তবে পোস্টটি সম্পূর্ণ পড়ুন।

KGR কীওয়ার্ড কি?

এমন কিছু কীওয়ার্ড রয়েছে, যা দিয়ে শুধুমাত্র অন পেইজ এসইও করে সহজেই গুগল বা অন্য সার্চ ইঞ্জিন এর রেজাল্ট পেজে প্রথম পাতায় প্রথমের দিকে র‍্যাঙ্ক করা সম্ভব। অনেকেই ভাবেন যে, কেজিআর কীওয়ার্ড দিয়ে র‍্যাঙ্ক করা সম্ভব না। কিন্তু, আপনি যদি সঠিকভাবে অন পেইজ এসইও করতে পারেন, তবে KGR কীওয়ার্ড দিয়ে গুগলের প্রথম পাতায় র‍্যাঙ্ক করতে পারবেন।

Niche Site Project এর সিইও Doug Cunnington সর্বপ্রথম কেজিআর কীওয়ার্ড বের করেন।

KGR কীওয়ার্ড দিয়ে র‍্যাঙ্ক করা সম্ভব?


শুধুমাত্র অন পেইজ এসইও করে গুগলের প্রথম পাতায় প্রথমের দিকে র‍্যাঙ্ক করার কথা শুনে অনেকেই প্রশ্ন করতে পারেন, KGR Keyword দিয়ে আদৌ র‍্যাঙ্ক করা সম্ভব কি না। আমি আবার পাগলের প্রলাপ বকছি না তো। অবিশ্বাস্য হলেও সত্যি এটাই যে আপনি KGR Keyword দিয়ে শুধু ON Page SEO করে র‍্যাঙ্ক করতে পারবেন। এজন্য, আপনাকে আলদা করে অফ পেইজ এসইও এর দিকে সময় দিতে হবে না, প্রচুর পরিমাণে ব্যাকলিংক তৈরি করতে হবে না। কিংবা, লোকাল এসইও করতে গিয়ে জুতার তলা ক্ষয় করতে হবে না।

তবে, এখানে আপনাকে একটি বিষয়ের দিকে লক্ষ্য রাখতে হবে। শুধু কেজিআর কীওয়ার্ড দিয়ে কন্টেন্ট লিখলেই যে সার্চ রেজাল্টে সবার সামনে র‍্যাঙ্ক করবেন, এটা ভুল ধারণা। KGR KEYWORD দিয়ে আপনাকে মান সম্মত কন্টেন্ট লিখতে হবে। যা ইউজার এর সার্চ ইন্টেন্ট পূরণ করতে সক্ষম। শুধুমাত্র সার্চ ইঞ্জিনের বোঝার জন্য কন্টেন্ট লিখলে সেটি র‍্যাঙ্ক করলেও কিছুদিন পর র‍্যাঙ্ক হারিয়ে ফেলবে।

গুগলের স্প্যাম আপডেট থেকে বাঁচার জন্য এবং র‍্যাঙ্ক করার জন্য কেজিআর কীওয়ার্ড দিয়ে ভালো মানের কন্টেন্ট লিখতে হবে। তবেই, গুগলের প্রথম পাতায় র‍্যাঙ্ক করা সম্ভব হবে।

KGR কীওয়ার্ড কি এবং কেজিআর কীওয়ার্ড দিয়ে আদৌ র‍্যাঙ্ক করা সম্ভব কি না তা তো জানা হয়ে গেছে এতক্ষণে। তো চলুন, এখন জেনে নেয়া যাক, কিভাবে KGR কীওয়ার্ড বের করতে হয়।

KGR কীওয়ার্ড বের করার উপায় জানুন


একটি কীওয়ার্ড দেখে কিভাবে বুঝবেন যে এটি একটি KGR Keyword এবং আপনার উচিত এই কীওয়ার্ড নিয়ে কন্টেন্ট লেখা সে বিষয় নিয়ে এখন একটু বিস্তারিত আলোকপাত করবো। তো চলুন, কেজিআর কীওয়ার্ড বের করার উপায় দেখে নেয়া যাক।

KGR KEYWORD খুঁজে বের করার ১ম ফর্মুলা :


কেজিআর কীওয়ার্ড বের করার জন্য আপনার টার্গেট করা কীওয়ার্ড এর সার্চ ভলিউম চেক করতে হবে। সার্চ ভলিউম চেক করার জন্য অনেক ফ্রি এবং পেইড টুলস রয়েছে। সেগুলো ব্যবহার করতে পারেন। আপনার টার্গেট করা কীওয়ার্ড এর সার্চ ভলিউম যদি প্রতি মাসে ২৫০ কিংবা এর কম হয়, তবে সেটি KGR Keyword এর প্রথম শর্ত পূরণ করবে। ২৫০ এর বেশি হলে সেটি Keyword Golden Ratio হিসেবে গন্য হবে না।

KGR KEYWORD খুঁজে বের করার ২য় ফর্মুলাঃ-


গুগল সার্চে allintitle:Your Keyword লিখে Your Keyword এর জায়গায় আপনার টার্গেট কিওয়ার্ড দিয়ে সার্চ দিতে হবে। এরপর গুগল সার্চ বক্স এর নিচের দিকে দেখতে পাবেন, এই কীওয়ার্ড দিয়ে গুগল কতটি রেজাল্ট শো করছে। যে পরিমাণ রেজাল্ট শো করছে, সেই নাম্বারটি নোট করে রাখুন। এটি তৃতীয় ফর্মুলায় প্রয়োজন হবে।

KGR KEYWORD খুঁজে বের করার ৩য় ফর্মুলা-


এবারে আমাদের একটু অঙ্ক কষতে হবে। দ্বিতীয় ফর্মুলায় আপনার কীওয়ার্ড দিয়ে সার্চ করার পর সার্চ বক্সের নিচে যে পরিমাণ রেজাল্ট নাম্বার শো করেছে, সেটিকে উক্ত কীওয়ার্ড এর মাসিক সার্চ ভলিউম দিয়ে ভাগ করতে হবে। এরপর, ভাগফল যদি ০.২৫ কিংবা এর নিচে থাকে, তবে সেটিকে KGR কীওয়ার্ড হিসেবে গন্য করা যাবে।

এখন আপনি যেকোনো একটি কীওয়ার্ড টার্গেট করে সেটি দিয়ে allintitle:Your Keyword লিখে গুগলে সার্চ করে রেজাল্ট এর পরিমাণ এবং মাসিক সার্চ ভলিউম দিয়ে ভাগ করে যে রেজাল্ট পাবেন তা যদি ০.২৫ কিংবা এর কম হয়, তবে আপনার টার্গেট করা কীওয়ার্ডটি কেজিআর কীওয়ার্ড হিসেবে ধরে নেয়া যাবে। আশা করছি, KGR কীওয়ার্ড কি বুঝতে পেরেছেন। KGR Keyword খুঁজে বের করে মানসম্মত কন্টেন্ট লিখে গুগলে র‍্যাঙ্ক করা শুরু করে দিন আজকে থেকে।
আরো পড়ুনঃ- black hat এসইও করা যাবে না কেন?

One thought on "KGR কী-ওয়ার্ড সম্পর্কে জানুন"

  1. rakibstudent Contributor says:
    Visit themexox for more blogger template
    https://www.themexox.com/?m=1

Leave a Reply