Site icon Trickbd.com

[ WIFI Users Only ] এখন ওয়াইফাই দিয়ে টরেন্ট ছাড়া এইচ.ডি মুভি, সফটওয়্যার ও গেমস ডাওনলোড করুন ফুল স্পীডে ( ১.৫ এমবি + স্পীড)

Unnamed

হেলো জনগণ, আমি রেজাউল ফাহাদ। পোস্ট এর প্রথমে ই বলি এইটা শুধু ওয়াইফাই ব্যবহারকারীদের পোস্ট, যারা সিমে ডাটা কিনে ব্যবহার করেন তাদের না। আমরা অনেকে ই নিজেদের ওয়াফাই লাইন আছে বা ফ্রেন্ড, আত্যিয়দের বাসায় গিয়ে ওয়াইফাই ব্যবহার করি। আমার বাসাতেও ওয়াইফাই নেই আমি আমার বেষ্ট ফ্রেন্ড নিহাল এর বাসায় গিয়ে মাঝে মাঝে মুভি ডাওনলোড করি। যাইহোক কাজের কথায় আসি, আমি সবার বুঝার সুবিধার্থে পোস্ট টি কে, কয়েকটি ভাগে ভাগ করে নিচ্ছি।

ওয়াইফাই দিয়ে মুভি ডাওনলোড করতে গেলে আমরা কেনো এত কম স্পীড পাই?
উত্তর : আমরা নরমালি যেসব সাইট থেকে মুভি, গেম, এপ্স ডাওনলোড করি অইগুলাতে আমরা সবসময় রিয়েল আইপি এর স্পীড পাই অর্থাৎ আপনার লাইনের স্পীড ২মেগাবিট হলে আপনি এর ৮ ভাগের ১ ভাগ স্পীড অর্থাৎ মাত্র ২৫৬ কেবি স্পীড পাবেন সেকেন্ডে। এই সমস্যা থেকে বাচতে আমাদের বিভিন্ন FTP সাইট ব্যবহার করতে হবে।

FTP সাইট? এইটা আবার কি?
উত্তর : FTP এর পুর্নরুপ হলো File Transfer Protocol । অর্থাৎ এইসব সাইট থেকে আপনি যদি কিছু ডাওনলোড দেন তাহলে আপনি রিয়েল আইপি অনুযায়ী ৮ ভাগের ১ ভাগ নয় পুরো ৮ ভাগ স্পীড ই পাবেন BDix অথবা FTP সার্ভার হিসবে । মানে আপনার লাইন যদি ২ মেগাবিট এর হয় তাহলে আপনি ২ এমবি + স্পীড পাবেন। এইসব FTP সাইট সাধাণত বাংলাদেশের বিভিন্ন ISP প্রতিষ্ঠান সমুহ দিয়ে থাকে। নিচে আমি কিছু বাংলাদেশের টপ FTP সাইট ও অইসব সাইট থেকে ডাওনলোড এর নিয়ম দেখাচ্ছি।

DNetDrive FTP আমার সবচেয়ে পছন্দের এফটিপি সাইট
সাইটের লিংক এই সাইট টি আমার সবচেয়ে পছন্দের। এইখানে প্রচুর বলিউড + হলিউড + তামিল মুভির কালেকশন আছে। এই সাইটে সবগুলো আইটেম পিসির ড্রাইভ আকারে সাজানো আছে। আপনি শুধু উক্ত ফোল্ডারে গিয়ে মুভি সিলেক্ট করে মুভির উপর ক্লিক করলে ই ডাওনলোড শুরু হয়ে যাবে। নিচে আমি স্ক্রীনসটে এই সাইট থেকে ডাওনলোড স্পীড + ডাওনলোড এর নিয়ম দেখাচ্ছি। সাইটের একটি সমস্যা হলো সার্চ অপসন নেয় আপনাকে খুজে বের করতে হবে সব।






TheIntroVision FTP আমার পছন্দের দ্বিতীয় FTP সাইট
সাইটের লিংক । এই সাইটে পিসির এপ্স, মুভি, ও গেমস এর প্রচুর কালেকশন পাবেন। এই সাইটে সার্চ অপসন থাকায় আপনি যেকোনো ফাইল সার্চ করতে পারবেন। সার্চ বা ব্রাউজ করে যেকোনো ফাইলের উপর প্রেস করলে ই অই ফাইল সম্পর্কিত বিভিন্ন তথ্য ও ডাওনলোড লিংক পেয়ে যাবেন। নিচে স্কীনসটে আমি এই সাইট থেকে ডাওনলোড স্পীড ও ডাওনলোডের নিয়ম দেখাচ্ছি।



TimePassBD আমার পছন্দের তৃতীয় FTP সাইট
সাইটের লিংক । সাইট এর নতুন আপডেট টা খুব ভাল লেগেছে, আগে সাইট টা ভিজিট করলে ফোনের ব্রাউজার প্রচুর স্লু হয়ে যেতো, যদিও বেশিরভাগ সময় ই সাইট টা আনএভেইলএবল থাকে তবুও এই সাইটে প্রচুর কালেকশন আছে, বিভিন্ন টিভি সিরিজ থেকে ধরে নাটক, মুভি সব পাবেন এই সাইটে। ওয়েব সাইট টি বর্তমানে আনএভেইলএবল থাকায় আপনাদের ডাওনলোড স্পীড বা নিয়ম দেখাতে পারলাম নাহ। তবে ডাওনলোড এর নিয়ম ও স্পীড উপরের দুটি FTP সাইট এর মত ই।

প্রুফ
পোস্ট এর প্রুফ হিসেবে আমি উপরে ই উক্ত সাইট গুলোর ডাওনলোড স্পীড দেখিয়েছি। আমি যে লাইন ব্যবহার করছি এইটা দেড় মেগাবিটের লাইন। দেড় মেগাবিট দিয়ে ই আমি প্রাই ১.৫ এমবি স্পীড পাচ্ছি। আপনাদের দেখানোর জন্য আমি FTP সাইট ছাড়া নরমাল কিছু সাইট থেকে মুভি ডাওনলোড এর স্পীড দেখাচ্ছি, তাহলে আপনারা প্রুফ পেয়ে যাবেন। দেখেন নরমালি বিভিন্ন সাইটের ডাওনলোড স্পীড ??।

বি:দ্র:
FTP সাইট বেপারটা অনেকে ই জানে, যারা জানে না তাদের জন্য ই পোস্ট। সামনে H.S.C পরিক্ষা দোআ করবেন সবাই, এক্সামের জন্য খুব ই ব্যস্ত তাই পোস্ট এ বানান ভুল থাকার জন্য সরি এন্ড সব কমেন্টের রিপলে হইত দিতে পারব না, আপনারা নিজেরা ই অন্যদের হেল্প করবেন কমেন্টের রিপলে দিয়ে আশা করি। আমি দেড় মেগাবিট এর লাইন ব্যবহার করে এই স্পীড পাচ্ছি, আপনারা সবাই কিন্তু এইরকম পাবেন না, আপনার ওয়াইফাই এর লাইনের স্পীডের উপর ভিত্তি করবে আপনি কেমন স্পীড পাবেন। আর মাঝে মাঝে সাইটগুলো সমস্যা করতে পারে তখন সেক্ষেত্র একটু অপেক্ষা করুন আবার ঠিক হয়ে যাবে। আর পরিক্ষার পর ইনশা আল্লাহ, ফোন দিয়ে ই কিভাবে টরেন্ট থেকে ফাইল ডাওনলোড করবেন ফুল স্পীডে এইটা নিয়ে বিস্তারিত একটি পোস্ট করব।

ক্রেডিট :
মন থেকে ধন্যবাদ জানাচ্ছি আমার বেষ্ট ফ্রেন্ড নিহাল এবং শিহাব মামাকে, কারন তাদের জন্য ই আমার বাসায় ওয়াইফাই না থাকার পর ও ওয়াইফাই দিয়ে মুভি ডাওনলোড করতে পারছি।

Exit mobile version