Site icon Trickbd.com

কিছুদিন পর পর wifi এর স্পিড কমে যাওয়ার সাধারন কিছু কারন এবং সমাধান ১০০%

Unnamed

আমরা যারা wifi ব্যবহার করি সব থেকে কমন কিছু সমস্যা হচ্ছে মাঝে মাঝে স্পিডের এমন অবস্থা হয় যা ধারনার বাইরে। যেমন আপনার প্রথম অবস্থায় ঠিক মত চলছে কিছু দিন পরে আবার স্লো এবং এর কয়েকটি কারন আপনাদের মাঝে তুলে ধরব।

১. ইউজার বেশি হলে স্পিড স্লো হয়ে যাবে

প্রথম দিকে আমাদের wifi ২-৩ টা মোবাইলে কানেক্ট থাকে কিন্তু দিন যাওয়ার সাথে সাথে ইউজার বারে। আপনার wifi যদি ১-২ mbps হয়ে থাকে অবশ্যই ৪-৫ টির বেশি ডিভাইস কানেক্ট করবেন না। তাহলে স্লো হয়ে যাবে বিশেষ করে সবাই এক সাথে চালালে। বা অনেক সময় আপনি একজনকে পাসওয়ার্ড দিলে সে আবার হরেকজনকে দেয় এভাবে ইউজার বারতে থাকে তাই এডমিন প্যানেলে গিয়ে দেখবেন কত জন ইউজার আছে এবং বারতি যারা থাকবে তাদের ব্লক করে দিবেন।

২. সরাসরি কম্পানি থেকে না নিলেঃ

আসলে অনেকে ওয়াইফাই এর লাইন নিয়ে ব্যবসা শুরু করে যেমন একজন লাইন নিয়ে বিভিন্ন বাসায় দিয়ে থাকে এবং তারা যদি ৪ mbps স্পিড চায় তাহলে তাকে কমিয়ে ২-৩ mbps দেয়া হয় এতে করে তারা আপনার থেকে ৪ mbps এর টাকা নিয়ে অফিসে ২-৩ mbps এর টাকা জমা দিবে। তাই ইউজার কম থাকলেও যদি নেট স্পিড যেমন পাওয়ার কথা তেমন না পান সরাসরি অফিসে চলে যাবেন। এবং তাদেরকে আপনার ইউজার নাম বলবেন এবং জিজ্ঞেস করবেন আপনাকে কত mbps দেয়া হয়েছে।

৩. wifi এর সিগনাল আসা কিন্তু নেট না চলাঃ

মাঝে মাঝ রাউটার হ্যাং হলে এমন হতে পারে তাই রাউটারের চার্জার খুলে আবার লাগাবেন। কাজ না হলে
অনেক সময় কেও admin panel এ ঢুকে সব কিছু উলটাপালটা করে দিতে পারে তাই নেট চলে যেতে পারে। তখন আপনার রাউটারটি রিসেট দিতে পারেন এবং নতুন করে রাউটার সেটয়াপ দিতে পারেন। তারপরেও কাজ না হলে অফিসে কল করবেন হতে পারে ফাইভারে বা আপনার কানেকশনে সমস্যা।

সব রকম Mod APK দ্রুত ডাউনলোড করতে visit করুন – the biggest mod apk site in world

ফেসবুক –Instagram

Exit mobile version