১৪ ই এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য দেশটিকে কঠোর লকডাউন করা হবে, সরকার ক্রমবর্ধমান করোনভাইরাস পরিস্থিতির মধ্যে গতকাল ঘোষণা করে যেহেতু চলমান বিধিনিষেধগুলি সম্ভবত ভাইরাসটির বিস্তারকে নিয়ন্ত্রণে অকার্যকর বলে প্রমাণিত করেছে। জরুরী সেবা ব্যতীত, সরকারী এবং বেসরকারী সকল অফিস এবং কারখানাগুলি বন্ধ থাকবে। গণপরিবহন পরিষেবাও স্থগিত থাকবে, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন,

তিনি বলেন, “কোভিড -১৯ এর দ্রুত সংক্রমণ দেখে আমাদের কাছে এ ছাড়া আর কোন উপায় ছিল না। এই সময়ের মধ্যে লোকেরা যে কোনও মূল্যে বাড়িতেই থাকবেন,।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা এবং বিশেষজ্ঞদের পরামর্শের পরে সরকার এই লকডাউন বাস্তবায়নের সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করেছে।

এর আগে সকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছিলেন যে সরকার ১৪ ই এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য “অল-আউট লকডাউন” আরোপের বিষয়ে সক্রিয়ভাবে বিবেচনা করছে। গতকাল সকালে ওবায়দুল কাদেরের কাছ থেকে প্রথম কড়া লকডাউন নেওয়ার খবরটি এসেছে।

রাজধানীতে তার বাসভবনে এক ব্রিফিংয়ে তিনি বলেন, “দেশের করোনাভাইরাস পরিস্থিতি ভয়াবহ পরিবর্তন ঘটিয়েছে, সংক্রমণ ও মৃত্যুর হার দ্রুত বাড়ছে।”

কাদের আরও জানান, কোভিড -১৯ পরিস্থিতি সম্পর্কে জনগণের অবহেলা ও উদাসীনতা সপ্তাহব্যাপী নিষেধাজ্ঞার সময় পরিবর্তিত হয়নি।

লকডাউন কার্যকর হবে বাংলা ক্যালেন্ডারের প্রথম দিন – পহেলা বৈশাখ ।

জনগণের স্বাস্থ্য বিশেষজ্ঞরা কোভিড -১৯ বিধিনিষেধের কঠোর প্রয়োগের জন্য চাপ দিচ্ছেন, কারণ তারা ক্রমবর্ধমান করোনভাইরাস পরিস্থিতি মোকাবেলায় অর্ধ-হৃদয় প্রয়োগের কার্যকারিতা নিয়ে প্রশ্ন উত্থাপন করেছে।

3 thoughts on "১৪ই এপ্রিল মানে পহেলা বৈশাখ থেকে সারাদেশে কঠোর ভাবে লকডাউন।"

  1. Sk Shipon Sk Shipon Author says:
    😭😭


  2. Rayin Rayin Contributor says:
    মানুষ না খেয়ে মরার থেকে করোনায় মরা ভালো।
  3. (Mr. Merciless) Dark_Superman (Mr. Merciless) Contributor says:
    সরকারী প্রজ্ঞাপন এর লিংক হবে কি ভাইজান?

Leave a Reply