airdrop কী?

Airdrops মূলত Cryptocurrency ব্যবহারকারীদের মধ্যে বিনামূল্যে Coin বা Token অফার এর আরেকটি নাম।
Crypto Airdrops একটি BlockChain প্রকল্প যা Crypto সম্প্রদায়ের মধ্যে ফ্রি Coin বা Token বিতরণ করে। এই Token বা Coin মূলত আমাদের মাঝে বণ্টন করে দেয়। ফলে এই টোকেন বা কয়েন আমরা এক্সচেঞ্জ করে বিকাশ টাকা নেই। মূলত এই ভাবে আমাদের ইনকাম হয়।

কেন airdrop দেওয়া হয়?

Cryptocurrency ব্যবসায়ীরা বাজারে নতুন অবস্থায় একটি টোকেন তৈরী করে তারা এই টোকেন দিয়ে ব্যবসা শুরু করতে চায়। আর এই ব্যবসার শুরু জন্য তাদের টোকেন বাজার জাত করতে airdrop দেয় আর তাদের ইউজার বাড়ায় মূলত এইভাবে একটি প্রকল্প শুরু করে আর তাদের প্রকল্পের ইউজার কমিউনিটি বাড়ানোর জন্যই airdrop দেয়। আর সেই airdrop এ আমরা কাজ করে থাকি। আমি একজন ব্লগার আমি ফাইবারে Cryptocurrency ব্লগ লেখালেখি করে জানতে পারি এই কারেন্সি রহস্য।

কিভাবে সঠিক airdrop বুঝে অনলাইন কাজ করবেন?

কিভাবে সঠিক airdrop খুজে কাজ করবেন।সঠিক airdrop খুজতে হলে আপনাকে মার্কেট সম্পর্কে ভাল করে জানতে হবে বা মার্কেট এনালাইস করতে হবে। Cryptocurrency বেশিভাগ ফেইক airdrop থাকে ফলে অনেকে কাজ করে থাকে আর পেমেন্ট পায় না আবার যারা airdrop সম্পর্কে ভাল জ্ঞান বা মার্কেট সম্পর্কে ইনালাইছ করতে পারে তারা মূলত airdrop থেকে মাসে ২০০-৩০০ ডলার ইনকাম করতে পারে। ক্রিপ্টো কারেন্সির সাথে এখন মোটামুটি সবাই পরিচিত অন্তত বিটকয়েন সম্পর্কে জানেনা এমন কেও মনে হয় না আছে। সঠিক ভাবে জেনে বুঝে কাজ করলে ইনসাআল্লাহ মাসে প্রচুর ইনকাম করতে পারবেন। কিছু দিন আগে একটা airdrop দিয়েছিলো SFP টোকেন নামে এই airdrop থেকে সবাই ১০০-২০০০ ডলার প্রযর্ন্ত অনেকেই ইনকাম করেছে। airdrop কাজ করতে হলে আমাদের লেগে থাকতে হবে। ভাল ইনকাম করতে হলে কারো না কারো সাপোর্ট দরকার যে আপনাকে ১০০% airdrop শেয়ার করা হতে পেমেন্ট পাওয়া প্রযর্ন্ত হেল্প করবে। এই ধরনের মানুষের সাথে কিছু দিন কাজ করতে হবে পরে আস্তে আস্তে সব গুলা তোমারা বুঝতে পারবেন। airdrops সম্পর্কে ধারনা পেয়ে যাবেন পরে নিজে নিজে কোন airdrops ভাল আর কোন টা ভাল না সেটা নিজে বুঝতে পাবেন।

যা যা লাগবে airdrop কাজ করতে হলে


এয়ার্ড্রপ এ কাজ করতে হলে আপনার যা যা লাগবে

*******Telegram account********
*******Trust wallet account ****
********Twitter account*******
*********coinmarketcap *******
* *********coingecko account ****
* *********currency converter ******
এইসব কিছু হলেই সর্বপ্রথম আপনি airdrop কাজ শুরু করতে পারেন পরে আস্তে আস্তে সবগুলা বুঝে নিতে পারবেন কিভাবে কোনটাতে কাজ করতে হবে এবং কোনটা আপনার প্রয়োজন হবে, এগুলো হচ্ছে মূলত প্রথম দরকার হয়।

কিভাবে airdrop হতে পেমেন্ট নিবেন?


এয়ার্ড্রপ এ কাজ করতে হলে ধৈর্য ধরে থাকতে হবে এয়ার্ড্রপ একটা নির্দিষ্ট টাইম থাকে টাইম শেষে এয়ার্ড্রপ কয়েন গুলা সবার মাঝে ভাগ করে দেওয়া হয় এভাবেই এয়ার্ড্রপ থেকে পেমেন্ট পাওয়া হয় আর এই কয়েনগুলা কিছু এক্সচেঞ্জার সাইট রয়েছে সেগুলোতে এক্সচেঞ্জ করে আপনার টুকেন গুলো বিক্রি করে আপনি টাকা বিকাশে নিতে পারেন এভাবে মূলত এয়ার্ড্রপ পেমেন্ট করে থাকে আপনারা পেমেন্ট পাবেন এভাবে তাই আপনাদেরকে এয়ার্ড্রপ ধৈর্য ধরে কাজ করতে হবে। আর যেকোনো ধরনের এখানে যোগাযোগ করুন হেল্প এর জন্য আমার সাথে যোগাযোগ করতে পারেন ইনবক্সে আমি আপনাদেরকে যথাসাধ্য চেষ্টা করব যেকোনো ধরনের হেল্প করার জন্য।
বিদ্রঃ পোস্টে কোন ভুল হলে ক্ষমা চোঁখে দেখবেন।

9 thoughts on "cryptocurrency AirDrop এ কাজ কী কিভাবে কাজ করবেন"

  1. Levi Author says:
    ভালো।
  2. srk Contributor says:
    সব বললেন কিন্তু কাজ কিভাবে করতে হয় সেটা বললেন না?
    কতদিন থেকে কাজ করেন আপনি।
    আরও অনেক কিছু লাগে করতে সেগুলো বললেন না কেন?
  3. Rohan Rafi Contributor says:
    শুধুমাত্র প্রচারণার জন্য বাঙালীরা পিছিয়ে আছে আর Cryptocurrency hold করাও অবৈধ কিনা সেটাও সরকার ক্লিয়ার করেনা।এইযোগে বয়স্ক লোকদের দিয়ে দেশ চললে এসব কিছুতে পিছিয়ে থাকাটাই স্বাভাবিক। সরকারের উচিত ICT তে তরুণ কাউকে বসানো যে বর্তমান যুগের সাথে তাল মেলাতে পারবে। আর আমাদের দেশের মিডিয়ার কথা বাদ ই দিলাম? এরা Cryptocurrency কি সেটাই বুঝেনা।
    1. The Matrix Contributor says:
      Absolutely right. Elon Musk, Jack Dorsey, Bill Gates, Mark Zuckerberg er mto manush gula plus Samsung, PayPal er mto company crypto te invest korche and crypto related project gula onek grow korche. R amader desher illiterate government and media akhono bujtei parche na k korbe.
  4. Sagar Contributor says:
    ভাই আমি airdrop এ কাজ করতে চাই।
  5. Shamim Ahosan Contributor says:
    Trickbd she’s ?
  6. Sadi Here Author says:
    এটা কি ছিলো? ?

Leave a Reply