আসসালামুয়ালাইকুম,

ক্রিপ্টো কারেন্সী এর দিকে কেন মানুষের এতো আগ্রহ বাড়ছে তার পেছনে অনেক গুলোই কারণ আছে, কিছুটা reason ঠিকঠাক আবার কিছুটা মনগড়া। তবে আমার মনে হয় কোনো কিছুকে পুরোপুরি ঠিক বা ভুল বলা যায়না, সেটা সঠিক সময় বিচার করবে। ব্লকচেইন নতুন টেকনোলজি, তাই একদিন না একদিন এর কার্যকারিতা সঠিক ভাবে বিচার পাবেই। ক্রিপ্টো কারেন্সী এর প্রতি মানুষের ভালোবাসা বেড়ে যাবার কিছু কারণ আলোচনা করলাম –

  1.  আপনি যখন কেউকে টাকা পাঠান তখন মিডল ম্যান হিসাবে ব্যাঙ্ক কাজ করে, ব্যাঙ্ক সব জানে যে আপনি কোথায় কাকে কত টাকা পাঠাচ্ছেন, কিন্তু ক্রিপ্টো কারেন্সী এর মাধ্যমে যখন ট্রানসাকশান করছেন সেখানে তথাকথিত কোনো মিডল ম্যান নেই যে আপনার কার্যকলাপ এর উপর নজর রেখে আছে।
  2. যেহেতু কোনো মিডল ম্যান নেই তাই ট্যাক্স, ট্রানসাকশান ফিস, আপনার আসলে কত টাকার পোর্টফোলিও আছে বা কোথায় কত টাকার ইনভেস্টমেন্ট আছে তা জানার উপায়ে নেই।
  3.  যেহেতু মাঝখানে ব্যাঙ্ক নেই তাই ইনফ্লেশন বা মুদ্রাস্ফীতি এর শিকার হবার চান্স ডাইরেক্টলি নেই, আপনার ইনভেস্টমেন্ট হাই রিটার্ন দেবার ক্ষমতা রাখে।
  4.  ক্রিপ্টো কারেন্সী যে টেকনোলজি এর উপর ডিপেন্ডেন্ট তা হলো ব্লকচেইন! ব্লকচেইন এর কার্যকলাপ এমনিই যে এই পুরো বেপারটাকে হ্যাক প্রুফ বানিয়ে ­দেয়। মানে এটা অলমোস্ট ইম্পসিবল যে কেউ আপনার ইনভেস্টমেন্ট চুরি করে নিতে পারবে।
  5. বেশিরভাগ ভাগ ক্রিপ্টো লাভার ক্রিপ্টোকে ব্লকচেইন টেকনোলজি এর জন্য সাপোর্ট করে কারণ ব্লকচেইন হলো ডিসেন্ট্রালাইজড সিস্টেম অর্থাৎ সেন্ট্রাল ব্যাঙ্ক বা সেবী এর মতো কোনো কন্ট্রোলার নেই, পিয়ার টু পিয়ার ট্রানসাকশান হয়, অনেক ফাস্ট কাজ করে, ট্রাডিশনাল ব্যাঙ্কিং সিস্টেমের থেকে অনেক দিক দেয়া সেফ আরো অনেক কারণ আমরা বিস্তারিত জানবো।
  6.  সবথেকে বড়ো কারণ হলো এডোপশন রেট অর্থাৎ লোকেরা কিভাবে দেখছে এই জিনিস টাকে? আমরা সকলেই জানি যে এডোপশন প্রচুর পরিমানে বেড়ে গেছে এবং আগামী ভবিষ্যতে আরো বাড়বে এর চাহিদা। সুতরাং যেখানে চাহিদা বাড়বে এবং supply কমবে সেখানে কোনো পার্টিকুলার ক্রিপ্টো কার্রেন্সির দাম বেড়ে যাওয়া খুব স্বাভাবিক।

এরকম আরো হাজারো কারণ আছে যার জন্য ক্রিপ্টো কারেন্সী এখন রকস্টার। এর ঝলক আমরা প্রতিদিন বেড়েই যেতে দেখছি। একটা ডিজিটাল মুদ্রা তাঁকে নিয়ে এতো কাহিনী!

এবার প্রশ্ন হলো ভরসাযোগ্য এক্সচেঞ্জার কোনটা যেখানে আমি ইনভেস্টমেন্ট করতে পারবো ক্রিপ্টো কার্রেন্সিতে?

আমার মতে ক্রিপ্টো কারেন্সী কেনবার জন্য FTX এক্সচেঞ্জারটি খুবই ভালো।আর এছাড়াও ভালো মার্কেট পাবার জন্য Binance, Kucoin, Gate io, MEXC এক্সচেঞ্জার গুলো বেস্ট ! এছাড়াও আপনি বিভিন্ন হট ওয়ালেট ইউস করতে পারেন আর হট ওয়ালেট ও লেডজার ওয়ালেট গুলো ফান্ড হোল্ড করার জন্য সবচেয়ে নিরাপদ।

আপনি Blockchain টেকনোলজি সম্পর্কে আরও জানতে এই চ্যানেল এ জয়েন করতে পারেন। এছাড়া আপনি যদি Airdrop এর মাধ্যমে আয় করতে চান তাহলে আমার টেলিগ্রাম চ্যানেল এ জয়েন করতে পারেন। আমি প্রতিনিয়ত সেখানে বিভিন্ন ফ্রি আর্নিং ট্রিপস ও ট্রিকস শেয়ার করে থাকি।

5 thoughts on "কেন বাড়ছে ক্রিপ্টোকারেন্সির চাহিদা? আপনি এর থেকে পিছিয়ে নন তো?"

    1. Sadi Here Author Post Creator says:
      Thank you
    1. Sadi Here Author Post Creator says:
      Thank You
  1. idiosyncratical Contributor says:
    Now this time cryptocurrency has low price.

Leave a Reply