Site icon Trickbd.com

কম্পিউটার ছাড়া এন্ড্রয়েড মোবাইলে Orginal Firmware ফ্লাস করার সহজ পদ্ধতি।

Unnamed

Know for Sharing World এ আপনাকে শুভেচ্ছা ও অভিনন্দন।

আজ আপনি শিখতে পারবেন কিভাবে কম্পিউটার ছাড়া আপনার এন্ড্রয়েড মোবাইল টি অরিজিনাল ফার্মওয়ার দ্বারা ফ্লাস করবেন। এটা কিন্তুু Custom Rom ফ্লাস দেয়ার কথা বলছিনা।

আমরা যারা মোবাইলে Custom Rom ইনস্টল করি তারা অনেকেই স্টক রোমের ব্যাকআপ রাখিনা অথবা রাখলেও অনেক সময় ভূলে ডিলিট করে ফেলি। ব্যাকআপ না থাকলে কিন্তুু তখন দোকানে গিয়ে টাকা দিয়ে ফ্লাস করে আনতে হয় নয়তো কম্পিউটার দ্বারা ফ্লাস করতে হয় কিন্তুু কম্পিউটার সবার কাছে থাকেনা। এখন সেই কাজটাই আমরা মোবাইল দিয়েই করবো। এর জন্য কোন ধরনের কাস্টম রিকভারিও দরকার নেই। তবে আপনার ফোনটা কিন্তু রুট করা থাকতেই হবে। হ্যা আপনার ফোনতো রুট করা আছেই যেহেতু কাস্টম রুম দিয়েছেন।

যা যা লাগবে ::

1. Rooted Phone
2. Flashfire App
3. Bettery Charge 50% Minimum
4. আপনার মোবাইল মডেল অনুযায়ী Orginal Firmware ফাইল গুগল থেকে ডাউনলোড করে নিবেন। ফাইল টি ১ থেকে ২ জিবি হবে।

কার্য পদ্ধতি

## আপনে গুগল থেকে যে জিপ ফাইল ডাউনলোড করেছেন সেটা Extract করলে আরেকটি জিপ ফাইল পাবেন সেটাই আপনার Firmware ফাইল। এটা অবশ্যই এক্সটারনাল মেমরিতে রাখবেন।

## Flashfire App টি ইনস্টল করে ওপেন করুন। রুট পারমিশন চাইবে Grant করে দিন। এখন স্কিনশট এর মত কাজ করুন।


## নিচের মত আসলে + আইকনে ক্লিক করুন

## এখন এখান থেকে অবশ্যই Firmware Flash Packege সিলেক্ট করুন।৷ এটার নিচে দেখুন Flash Zip & Ota লেখা আছে ভূলেও যেন এটা সিলেক্ট না করেন কারন ওটা দ্বারা কাস্টম রুম ফ্লাস করা হয়

## এবার আপনাকে মেমরি দেখাবে সেখান থেকে ফার্মওয়ার জিপ ফাইলটি সিলেক্ট করবেন।

## জিপ ফাইল সিলেক্ট করার সাথে সাথে স্ক্যানিং শুরু হবে ১০০% হওয়া পযন্ত অপেক্ষা করুন। তারপর একটি পার্টিশন মেনু আসবে সেখানে আপনে কিছুই করবেন না। রাইট মার্কে ক্লিক করে এগিয়ে যাবেন।

## এবার নিচের মত Process Cache এ ক্লিক করে চিত্রের মত ৩ টা অপশনে টিক মার্ক দিবেন। টিক মার্ক দেয়ার পর উপরে ডানদিকে রাইট মার্কে ক্লিক করুন।

## এখন ফ্লাস বাটনে ক্লিক করুন। কাজ শেষ।।।।।

এবার ফ্লাস শেষ হওয়া পযন্ত অপেক্ষা করুন। এর মাঝে ফোন ২ বার করে অফ অন হবে। আপনে কোন বাটনেই চাপ দিবেন না। ২০/২৫ মিনিট পরে ফ্লাস শেষ হলে স্বাভাবিক ভাবে চালু হবে।

বি: দ্র: Magisk দিয়ে রুট করা থাকলে কোন কোন ফোনে ফ্লাস করা যায় না।। তাই যাদের মাজিসক দিয়ে রুট করা তারা ম্যাজিসক আনইন্সটল করে supersu.zip দিয়ে রুট করে নিবেন

আমার এই পোস্ট টা যদি আপনার ভালো লাগে তবে আমাদের সাইট এ ভিসিট করবেন।

       সৌজন্যেঃ TipsBD.NET      

[youtube=https://m.youtube.com/watch?v=EKfMDyvWtvI]
ভিডিও লিংক : সরাসরি লিংক

Exit mobile version