ফোনে নতুন নতুন কাস্টম রম ইন্সটল করে একটি সমস্যায় পড়তে হয় তা হল Safetynet.
Safetynet সহজ বাংলায় বলতে গেলে এটি এমন এক পদ্ধতি যা চেক করে আপনার অ্যান্ড্রয়েড জেনুইন কিনা। আপনি কাস্টম রম ইন্সটল করেছেন এ অবস্থায় আপনার অ্যান্ড্রয়েড ১০০ পারসেন্ট নকল। তাই সেফটি নেট পাশ হয় না। এর অসুবিধা গুলো হল:

অসুবিধা

  • Netflix এর মত অনেক অ্যাপস গুগল প্লে স্টোরে পাবেন না কারণ আপনার ডিভাইস certified না।
  • Hey Google বা আপনার গুগল এসিস্ট্যান্ট কাজ করবে না। ভয়েস এর মাধ্যমে আপনি ডিভাইস কন্ট্রোল করতে পারবেন না। আপাতত আমি এই ২ টাই ফেইস করেছি😂 বাকিগুলো জানি না।

আপনি কাস্টম রম ইন্সটল, মিজিস্ক মডিউল ইনস্টল, এমনকি xposed installer ও যদি ইনস্টল করেন তবে আপনার এই সমস্যা হতে পারে। সাধারণত অ্যান্ড্রয়েড একটু মডিফাই করলেই এইসব দেখা যায়।

সমাধান

  • Magisk Manager এর সেটিং এ গিয়ে magisk Hide অন করে দিন এবং ফোন রিবুট করেন।
  • যদি কাজ না করে তবে প্লে স্টোর থেকে কোনো Terminal Emulator ডাউনলোড করেন আমি Termux দিয়ে করেছি এবং সেখানে টাইপ করেন Su এবং রুট পারমিশন দিন। তারপরে টাইপ করেন Props। এবার ১ নাম্বার অপশন এ যান এবং F সিলেক্ট করে লিস্ট থেকে আপনার ডিভাইস টি খুঁজে নিয়ে ইনস্টল করেন। ফোন reboot দেন এবং দেখেন সেফটি নেট পাশ হয় কিনা।
  • তারপরেও যদি কাজ নয় তাহলে এই মডিউল টা ফ্ল্যাশ করে রিবুট দেন দেখেন কাজ হবে। Safetynetfix

  • Safetynet Pass হয়েছে কিনা তা দেখতে magisk এ গিয়ে safetynet এ ক্লিক করেন। মাঝেমাঝে এটি পাশ হলেও ডিভাইস সার্টিফাইড দেখায় না কিন্তু উপরে ধাপ ৩ টি সম্পন্ন করলে কাজ করে। আপনি প্লে স্টোরে গিয়ে সেটিং এ দেখেন ডিভাইস সার্টিফায়েড লেখা আছে কিনা। আরেকটি উপায়ে চেক করা যায় আপনি প্লে স্টোরে Netlfix সার্চ করেন। যদি আসে তবে আপনি সফল। যদি প্লে স্টোরে সেটিং এ ডিভাইস সার্টিফাইড বা not সার্টিফাইড কিছুই লেখা না আসে তবে ফোন রিবুট দিন কয়েক ঘন্টা অপেক্ষা করুন নিজে নিজে ঠিক হয়ে যাবে।

Tested Device

Device: Poco x3
Miui: 12 (eu)

Android: 10
Root: Yes

4 thoughts on "কাস্টম রম ইন্সটল করে সেফটিনেট পাশ করার সমাধান নিয়ে নিন, এবার গুগল এসিস্ট্যান্ট (Ok Google) চলবে কোন সমস্যা ছাড়া"

  1. YASIR-YCS Author Post Creator says:
    Custom recovery install koren… Root easy
  2. Antoj Contributor says:
    কারো কাছে HTC evo 10 এর স্টক রোম এবং HTC Flash Tools আছে? অনেক উপকার হবে।

Leave a Reply