ট্রিকবিডিতে সবাইকে স্বাগতম



যারা কম্পিউটার সাইন্স কিংবা প্রোগ্রামিং রিলেটেড বিষয়ে আগ্রহী তাদের কাছে Github অচেনা কিছু নয়। প্রোগ্রামিং এ সফল কিন্তু Github ব্যবহার করে নি এমন সম্ভবত কাউকে খুঁজে পাওয়া যাবে না।

যারা নতুন নতুন Github শুরু করেছে, বিশেষ করে বিশ্ববিদ্যালয় ১ম বর্ষের শিক্ষার্থীরা তারা প্রায়সময় দিশেহারা অবস্থায় থাকে।একে নতুনভাবে programming এর জগতে ঢুকে পড়ে তার উপর অনেকের ভালো মেন্টর থাকে না।এ ধরনের শিক্ষার্থীদের কথা চিন্তা করেই আজকের পোস্ট।

Github এ ভালো করতে চাইলে প্রয়োজন ভালো রিসোর্স গুলো আগে দেখে নেওয়া

আজকে শেয়ার করবো ৫ টি সেরা Repos এর লিংক। আশা করি আপনাদের নিরাশ করবে না।


CSS Layout Note
বেশ ভালো একটি নোটসের প্রোফাইল। নিজেদের প্রয়োজনমতো এখান থেকে রেফারেন্স নিতে পারেন। বিশেষ করে যারা বেগিনার্স তাদের জন্য উপকারী।


Free for dev

SaaS,PaaS এবং Iaas এর জন্য আদর্শ জিনিস।ক্লাউড কম্পিউটিং এর জন্য এগুলো। এই সেক্টরে যারা কাজ করতে চান তাদের জন্য বেশ কাজের


Public API
286k স্টার পাওয়া‌। বোঝাই যাচ্ছে কেমন।প্রায় ৫১ টি ক্যাটাগরীর আছে। নিজেদের ডেভেলোপ করতে বেশ কার্যকরী।


Project based learning
বেশ সাজানো Repos। যারা অ্যাপ্লিকেশন বিল্ডিং এ আগ্রহী তাদের জন্য মাস্ট ট্রাই জিনিস। বেশ কয়েকটি প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ এর ভ্যারিয়েশন রয়েছে।


Tech interview Handbook

আপনি একজন ব্যস্ত ডেভেলোপার কিংবা সদ্য গ্র্যাজুয়েশন শেষ করেছেন। এখন প্রয়োজন একটি জব। আর জব ইন্টারভিউয়ের জন্য‌ই এই Repository.
108k স্টার পাওয়া কন্টেন্ট। বেশ উপকারী বলা চলে।

আজকে এই পর্যন্তই।কেমন লাগলো জানাতে পারেন।দেখা হবে আবার নতুন কোন পোস্ট নিয়ে। ট্রিকবিডির সাথেই থাকুন।ধন্যবাদ

5 thoughts on "Github এর সেরা ৫ টি Repos এর লিংক"

  1. Forhad Rahman Author says:
    বানানের কি ছিরি! টাইটেলে লিখা ৫টা, পোস্টে লিখা ১০, আবার দেয়া হল ৫টাই। সব রেপোর জাস্ট স্ক্রিনশট মেরে কেল্লা ফতে 😆 রেপো নিয়ে দুই লাইনও কাজের জিনিস লিখা হয়নি। ট্রিকবিডির অধঃপতন অব্যহত থাকুক👏🏻
    1. Cyber Grindelwald Author Post Creator says:
      Respect your senior author.Its common doing typing mistake.Get a life dude
    2. teampx Contributor says:
      Ja bolchen 😅
    3. Forhad Rahman Author says:
      I can’t say about the actual discovery but we both have similar account creation date. Just being older doesn’t automatically mean getting respect if you don’t put proper work lol.

      Banan bhul hotei pare, manlam. But proof-read na korle apni kisher author holen? Likhay joto time, editing eo same amount time dea lage.

      And yes, I do have a life, that’s why I don’t visit trickbd much like before anymore to see such low quality posts from toxic public 👍🏻

  2. apurbomajumder Contributor says:
    android এর বিভিন্ন মডিউল গুগল সার্চ করে তারপর গিটহাব থেকে খুজে বের করতে হয়। আমি চাচ্ছি ডাইরেক্ট গিটহাবে গিয়ে মডিউল গুলো খুজে বের করতে । এটার কোন সিস্টেম আছে?

Leave a Reply