Site icon Trickbd.com

যেভাবে Coursera Student Account(2020) তৈরী করবেন এবং free premium account সবার জন্য (no need to pay for any course)

Howdy Cheaf,

main পোষ্ট শুরু করার আগে খুবই গুরুত্বপূর্ণ কথা –

Coursera free account এর সাথে Coursera student Account এর পার্থক্যটা আগে জেনে নিন

Coursera free account এ আপনি কিছু নির্দিষ্ট course{আপনার পছন্দ মত নয় } ফ্রিতে সর্বোচ্চ 100টা enroll করতে পারবে

♣ আর coursera student account এ আপনি যেকোন course ফ্রিতে সর্বোচ্চ 3,800টি courses enroll করতে পারবেন (একটা নির্দিষ্ট সময়ের মধ্যে)

এবার বুঝেছেন student account এর গুরুত্ব????

পোষ্টের শুরুতে এই কথা বলার কারণ কিছু Contributor comment section এ অযথা চিচিচুচু করেন, So please আগে জানুন-বুঝুন তারপর Comment করুন

?আশাকরি ভালই আছেন। দিনের পর দিন যাচ্ছে কিন্তু সময়টা কাজে আসছে না, তাই তো ?
কবি হাস্যরস্যাত্তক ভাবে বলেছেন –

“নেই কাজ , তো কাট ঘাস “

না ! না !  আমি আপনাকে ঘাস কাটতে বলছিনা।  আমি আপনাদের এই boring সময় সঠিক ভাবে কাটার জন্য Coursera Student account(all premium feature unlocked) নিয়ে হাজির হলাম।  আগের বার যখন coursera account নিয়ে হাজির হয়েছিলাম  তখন এক ভদ্র লোক এসে account এর password+name+Email সব change করে দিয়েছিল।  কিন্তু সে জানে না আমার কাছে main mailটা তাই সে যাই করুক দিন শেষে আমার কাছেই সব mail আসে যে সে কী কী করল
নিচে কিছু screen shot দিলাম একটু সতর্ক হোন সবাই,

 

 

 

 

 

 

আপনাদের premium  account দিই ,  যেই গুলার password change করতে বলি সেগুলা change করবেন কিন্তু coursera এর account name + password  change করবেন না অনুরোধ রইল।

?Coursera student account Personally খুলতে চাইলে Process টা হল আপনার edu mail দ্বারা sign up/sign in করলেই হয়ে যাবে(link-https://www.coursera.org/for-university-and-college-students)  ব্যস আপনার Nickname আর Password set up করুন , হয়ে যাবে।


আমার তরফ থেকে একটা Tips- কখনও শুরুতেই বিশাল – কঠিন course যেমন-photoshop,phython, video editing etc enroll করবেন না, আগে short course গুলা (যেমন- gmail এর সব hidden  tricks & features, blog কীভাবে গুছিয়ে উপস্থাপন করবেন ) enroll করবেন ।  তখন দেখবেন course  করে মজা পাবেন।

 

Account এ log in করে দেখাচ্ছি, পরে যেন বলতে না পারেন যে আমি Fake premium Account দিছি

 

Coursera Student Account—>

mitzy.espericueta@campus.mccd.edu
#i!love$trickbd

 

তো আজ এই পর্যন্তই, দেখা হবে নতুন কোন Premium service? নিয়ে
ততক্ষণ পর্যন্ত সুস্থ থাকবেন এই আশা রইল।

 

~~আপনারা অনেকেই comment section এ Express vpn, amazone primeসহ আরো অনেক কিছু Request করেছেন সব আমি নোট করে রেখেছি, আমি যথা সাধ্য চেষ্টা করব  serviceগুলো আপনাদের মাঝে পৌছে দেওয়ার , Comment এ এভাবে Request করলে আমার ভালও লগবে আর আমি অনুপ্রানিত হব।

ধন্যবাদ?

 

Exit mobile version