এইচএসসি ভর্তির জন্য যে ভাবে নিশ্চয়ন ফি প্রদান করতে হবে তা নিয়ে আজকের আলোচনা।

আমি আজকে দেখাব কিভাবে আপনার নিশ্চয়ই ফি প্রদান করবেন প্রথমে আপনাকে এসব কাজ করতে হবে নিচে বলা হয় এবং তার সাথে স্ক্রিনশট যোগ করা হলো।

আরো পড়ুন ফটো এডিটিং এর জন্য চমৎকার কয়েকটি অ্যাপ্লিকেশন যা আপনার ফটো কে করে তুলবে আকর্ষণীয়!!

প্রথমে আপনারা আপনাদের বিকাশে ঢুকে যাবেন আপনারা চাইলে অন্যান্য পেমেন্ট মেথড এর মাধ্যমে এই ফি প্রদান করতে পারেন। তবে আমি আজকে আপনাদের শুধু বিকাশের মাধ্যমে দেখাবো।

বিকাশে ঢোকার পর দেখতে পারবে পে বিল নামে একটি অপশন রয়েছ। সেখানে ক্লিক করবেন।

তারপর আপনারা নিচে দেখলে লক্ষ করতে পারবেন শিক্ষা প্রতিষ্ঠানের নামে একটি অপশন রয়েছে সেখানে ক্লিক করবেন তারপর নিচে অনেক অপশন শো করবে এবং প্রথমে যে অপশন রয়েছে xi admission এই অপশনটি নির্বাচন করে নিবেন।

তারপর আপনার একটি ফর্ম দেখতে পারবেন এখানে আপনাকে কিছু ইনফরমেশন দিতে হবে প্রথমে আপনাকে বোর্ডের নাম দিতে হবে তারপর পাশের বছর তারপর রোল এবং একটি মোবাইল নাম্বার দিতে হবে ইনফরমেশন গুলো দিয়ে নিচের লাল অপশনটিতে অর্থাৎ টেবিল করতে এগিয়ে যান এই বাটনটিতে ক্লিক করতে হবে।

এরপর আপনি যে রোল দিয়েছেন সেই রোলের ব্যক্তির নাম শো করবে। এবং কত টাকা পরিশোধ করতে হবে সেটির অ্যামাউন্ট দেখাবে আপনারা নিচের বাটনটিতে ক্লিক করে দিবেন।

এরপর আপনার পিন নাম্বার দিয়ে ট্যাপ করে ধরে রেখে পেমেন্ট করে দিবেন তাহলে আপনার এই ফি প্রদান হয়ে যাবে।

এবার আপনারা ওয়েবসাইটে গিয়ে চেক করে দেখতে পারেন।

সাইটে প্রতিদিন বিভিন্ন ধরনের টেকনোলজি রিলেটেড যেমন(Gp Internet Offer, Banglalink Internet Offer, Robi and Airtel Offer, App Review, Android Trick, Tech News and Education Guidelines) দেয়া হয়। চাইলে ভিজিট করতে পারেন।

ভিসিট করুনঃ BD Top Tech.com

আরো পড়ুন কন্টেন্ট রাইটিং এর জন্য দেখে নিন কয়েকটি গুরুত্বপূর্ণ মার্কেট এবং ওয়েবসাইট যা আপনাকে উপার্জন করতে সহায়তা করবে!!

আল্লাহ হাফেজ!!

2 thoughts on "একাদশ শ্রেণির ভর্তির জন্য যে ভাবে নিশ্চয়ন ফি প্রদান করতে হবে দেখে নিন!!"

  1. AH Abdullah Contributor says:
    2nd admission application kobe dite parbo?

Leave a Reply