একাদশ শ্রেণিতে ভর্তির দ্বিতীয়ধাপের ফল প্রকা হয়েছে (বৃহস্পতিবার রাতে) আপনি ২য় পর্যায়ের আবেদন এ কোন কলেজ এ চাঞ্জ পেলেন তা জানতে এখানে ক্লিক করুন.!

যারা দ্বিতীয় পর্যায়ে যে কলেজে নির্বাচিত হয়েছেন কিন্তু নির্বাচিত কলেজ এ ভর্তি হতে চান না তা হলে আপনি নিশ্চায়ন বা রেজিষ্ট্রেশন ফি জমা দিবেন না তা হলে আপনার দ্বিতীয় পর্যায়ে আবেদন বাতিল হয়ে যাবে এবং আপনি আবার নতুন করে ৩য় পর্যায়ে আবেদন করতে পারবে।

আর আপনি নিশ্চায়ন বা রেজিষ্ট্রেশন ফি জমা দিলে দ্বিতীয় পর্যায়ে যে কলেজে নির্বাচিত হয়েছেন সে কলেজে ভর্তির জন্য মনোনয়ন হবেন এবং ২য় পর্যায়ে আবেদন আর করতে পারবেন না.!

দ্বিতীয় পর্যায়ে নির্বাচিত শিক্ষার্থীদের আগামী ১১ ও ১২ ফেব্রুয়ারি রাত ৮ টার মধ্যে মোবাইল ব্যাংকিং চার্জ বাদে রেজিস্ট্রেশন ফি ২২৮ টাকা ( ওয়েবসাইটে উল্লেখিত অপারেটর-এর মাধ্যমে) জমা দিয়ে ভর্তির প্রাথমিক নিশ্চায়ন করতে হবে। ভর্তির প্রাথমিক নিশ্চায়ন না করলে আপনার আবেদন বাতিল হয়ে যাবে.!

যারা মাইগ্রেশন করেছেন সে সকল শিক্ষার্থীদের কে নতুন করে ভর্তি নিশ্চায়ন করতে হবে না অর্থাৎ রেজিস্ট্রেশন ফি দিতে হবে না।

যে সকল শিক্ষার্থীরা দ্বিতীয় ধাপে ভর্তির জন্য মনোনয়ন হননি সে সকল শিক্ষার্থীরা তৃতীয় ধাপে আবেদনের সুযোগ পাবেন। আগামী ১৩ ফেব্রুয়ারি শিক্ষার্থীদের তৃতীয় ধাপের অনলাইন আবেদন শুরু হবে।

১৩ ফেব্রুয়ারি তৃতীয় পর্যায়ের আবেদন নিয়ে পছন্দক্রম অনুযায়ী দ্বিতীয় মাইগ্রেশনের ফল এবং তৃতীয় পর্যায়ের আবেদনের ফল প্রকাশ করা হবে ১৫ ফেব্রুয়ারি। ১৬ ও ১৭ ফেব্রুয়ারি তৃতীয় পর্যায়ে নির্বাচিত শিক্ষার্থীদের সিলেকশন নিশ্চায়ন করতে হবে। এই সময়ের মধ্যে সিলেকশন নিশ্চায়ন না করলে আবেদন বাতিল হবে। ১৯ থেকে ২৪ ফেব্রুয়ারি শিক্ষার্থীদের ভর্তি করা হবে। আর ২ মার্চ থেকে কলেজগুলোতে একাদশ শ্রেণির ক্লাস শুরু হবে।

যেকোনো প্রয়োজনে Facebook এ আমি..!!

বাংলালিংক সিমে ফ্রি 1.5GB নিয়ে নিন

 

ধন্যবাদ

Leave a Reply