কেমন আছেন Trickbd বাসীরা। আশা করি ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে চলে আসলাম নতুন আরেকটা পোস্ট নিয়ে আসা করি আপনাদের ভালো লাগবে।

আমি সাধারণত Tech based article লিখতে পছন্দ করি। কিন্তু আজকে শিক্ষামন্ত্রীর Hsc 2023 এর জন্যে দেওয়া নোটিশ শোনার পর থেকে ভাবলাম জুনিয়র দের জন্যে একটা পোস্ট করা জরুরি। তা না হলে আমরা যে ভুল করেছি তারাও সেই ভুল গুলোই করবে। তো দেরি না করেই মূল কথায় আসি..

যারা HSC 2023 ব্যাচ আছেন তারা অবশ্যই এটি মধ্যে জেনে গেছেন যে আগামী 2023 সালের জুন মাসের মধ্যে আপনাদের HSC পরীক্ষা শুরু হবে। সেই ক্ষেত্রে যদি হিসেব করা যায় তাহলে এখন আপনাদের হাতে সময় আছে মাত্র ১৩ মাস। এর মধ্যে রয়েছে ঈদ,পূজা এছাড়াও কলেজ এর year change, pre-test এবং টেস্ট পরীক্ষা। সেই অনুযায়ী হিসেব করলে আপনাদের হাতে কাজে লাগানোর মত সময় আছে মাত্র ১০/১১ মাস। এই কয় দিনের মধ্যে আপনাদের নিতে হবে পরিপূর্ণ প্রস্তুতি যদি চান্স পেতে চান আপনাদের। স্বপ্নের বিশ্ববিদ্যালয়ে। সেজন্যে এই কয়েকটা মাস মোটেও হেলাফেলার জন্যে না । আমরা যে রকম সময় নষ্ট করেছিলাম সেরকম আপনারা যদি সময় নষ্ট করেন তাহলে অসীম বিপদে পড়বেন। তাই আজকের পড়া কালকের জন্যে ফেলে না রেখে এখনই আদা জল খেয়ে লেগে পড়ুন।

সবার আগে আপনার সুবিধামত একটা রুটিন তৈরি করুন এবং সেই অনুযায়ী পড়া শুরু করুন। সবসময় পড়ার সাথে সাথে note করার চেষ্টা করবেন এতে পড়া দ্রুত মনে থাকবে।

আপনারা জানেন আপনাদের আমাদের মত অর্থাৎ HSC ২০২২ এর শর্ট SYLLBUAS অনুযায়ী আপনাদের পরীক্ষা হবে। যারা শর্ট SYLLBUS খুজে বেড়াচ্ছেন তাদের জন্যে নিচে ডাউনলোড লিংক দিয়ে দিচ্ছি। আর কোথাও খোঁজাখুঁজির দরকার নেই। এইটা অফিসিয়াল শিক্ষাবোর্ড থেকে নেওয়া পিডিএফ তাই বিভ্রান্ত হওয়ার উপায় নেই।

1. HSC Science.zip 3 MB 

2. HSC Commerce.zip 3 MB

3. HSC Arts.zip 7 MB

4. HSC Other Subjects.zip 907KB

5. HSC 2022/23.zip 11.51MB

উপরের লিংক থেকে পিডিএফ গুলো ডাউনলোড করে সেই অনুযায়ী বই গুলো মার্ক করে নিন।

এইবার আসি কিভাবে প্রস্তুতি নিবেন সেই ব্যাপারে। আপনারা যারা বাসায় কিংবা কোচিং এ বিভিন্ন সাবজেক্ট এর tecaher নিয়ে এতি মধ্যে প্রাইভেট পড়া শুরু করে দিয়েছেন ভালো করেছেন। কিন্তু অনেকে আছে যাদের বাসায় একা একজন শিক্ষক নিয়ে পড়া অনেক কষ্টের ব্যাপার। প্রযুক্তির উন্নতির জন্যে আজ হয়তো সবার কাছেই একটা স্মার্টফোন আছে। আমার এই আর্টিকেল টাও হয়তো আপনার স্মার্টফোন ব্যাবহার করে পড়ছেন।

অনলাইনে বিভিন্ন প্ল্যাটফর্ম এর কোর্স চালু রয়েছে। আপনাদের যাদের টাকার সমস্যা তারা যেকোনো একটা প্ল্যাটফর্ম বেছে নিয়ে HSC 2023 এর জন্যে বানানো যেকোনো কোর্স এ ভর্তি হতে পারেন। তবে আমার suggestion থাকবে আপনি 10 minute school এর HSC 2023 CRASH COURSE এ ভর্তি হওয়ার জন্যে। কারণ 10 minute school এর স্টুডেন্ট management অত্যন্ত ভালো। আমি নিজেও HSC 2022 CRASH COURSE টা করেছি এবং এর ফল আশানুরূপ। 10 MINUTE SCHOOL এর এই কোর্স টাই যা যা থাকবে তা হলো।

✅ ১০ টি বিষয়

✅ ৪০০ টি লাইভ ক্লাস

✅ ৪০০ টি লেকচার শিট

✅ ১৯ টি মডেল টেস্ট

✅ অ্যাসাইনমেন্টের সমাধান

 

 

তো যাদের একটু টাকার সমস্যা তারা এই কোর্সটি তে ভর্তি হতে পারো। এইখানে মাত্র 2000 টাকায় মোট ৮ মাস যাবত তোমাদের ৪০০ টা ক্লাস নেওয়ার মাধ্যমে পরিপূর্ণ প্রস্তুতি নিশ্চিত করা হবে। তাই দেরি না করে এখনি ভর্তি হয়ে নিজের HSC প্রস্তুতির জন্যে একধাপ এগিয়ে থাকো। আর অনলাইন এ কোর্স করার সবচেয়ে বড় সুবিধা হলো সারাদেশের শিক্ষার্থীদের সাথে নিজেকে যাচাই করা যায়। এই ক্ষেত্রে তুমি তোমার প্রস্তুতি যাচাই করতে পারো।

Enroll process:

নিচের লেখাটির উপর ক্লিক করে কোর্সটিতে ভর্তি হতে পারো।

ভর্তি হওয়ার পর আপনাকে ফেসবুক গ্রুপ এর প্রাইভেট লিংক দেওয়া হবে সেইখান থেকে লাইভ ক্লাস করতে পারবেন। অথবা অ্যাপ থেকেও লাইভ ক্লাস করতে পারবেন। অবশ্যই একাউন্ট না থাকলে আগে 10minuteschool.com থেকে আগে একাউন্ট করে নিতে হবে। তারপর ফেরত এসে পোস্ট এর দেওয়া লিংক থেকে ভর্তি হতে পারবেন। ভর্তি হওয়ার পর আপনার মেসেজ এর মাধ্যমে ফেসবুক প্রাইভেট লিংক দেওয়া হবে আর অন্যান্য প্রসেস বলা হবে।

10 MINUTE SCHOOL HSC 2023 CRASH COURSE

তাই আর সময় নষ্ট না করে শুরু করে দিন আপনার প্রস্তুতি জীবনের লক্ষ্যে পৌঁছানোর জন্যে। মনে রাখবেন,

স্বপ্ন সেটা নয় যেটা তুমি ঘুমিয়ে দেখো

স্বপ্ন হলো সেটাই যা তোমাকে ঘুমাতে দেয় না।।

~ Dr Apj Abdul Kalam

আজ এই পর্যন্তই ভালো লাগল জানাবেন কমেন্ট এর মাধ্যেমে। আর নিজেদের বন্ধুদের কাছে share করতে ভুলবেন না। আমি আবার আসবো নতুন কোনো পোস্ট নিয়ে । ভালো থাকবেন সবাই ।ধন্যবাদ।

 

 

Leave a Reply