আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজ আপনাদের কাছে আরেকটি নতুন আর্টিকেল নিয়ে হাজির হলাম। আর্টিকেলের টাইটেল ও থামনেল দেখে হয়তো বুঝে গেছেন আজকের বিষয় কি? তো আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক।

১৪ থেকে ২৫ বছর বয়স হলো এমন একটি বয়স ডার উপর আপনার সম্পূর্ণ জীবন নির্ভর করে। কিছু কিছু লোক আছে যারা এই age টিকে cross করার পর জানতে এবং বুঝতে পারে যে তারা কতই না বড় ভুল করেছে। এই সময় তাদের regard হয়। এই সময় না তো তাদের কাছে যথেষ্ট অর্থ থাকে আর না থাকে কোনো রাস্তা life এর problem গুলিকে solve করার। তখন তারা মনে করে যদি আমি এটা করতাম ওটা করতাম তাহলে আজকে আমাকে regard করতে হতো না। Well এই বয়সে আমরা regard ছাড়া অন্য কিছু করতেও পারবোনা। কিন্তু এই বয়সে আপনি অনেক কিছু করতে পারবেন। যদি আপনি বুঝে যান যে এটাই হলো সেই সময় যা divide করে যে আপনার জীবন আনন্দে পরিপূর্ণ হবে না দুঃখে। আপনি ভবিষ্যতে ধনী হবেন না গরীব? তাহলে আপনাকে এই লাইফের race কেউ হারাতে পারবে না।
এই আর্টিকেলের আমি এমন তিনটি পয়েন্টকে cover যেগুলো আপনি এই বয়সে শিখে যান এবং বুঝে ঝে জান তো আপনার আগামী জীবন অনেক সফল আর সুন্দর হবে। চলুন সেই পয়েন্ট গুলিকে জেনে নিই।

Follow Your Own Path


মানে আপনি নিজের তৈরি করা পথে চলুন অন্যের বানানো পথে না চলুন। ১৪ থেকে ২৫ বছরের এই সময়টি হলো golden time. এই বয়সেই আমরা আমাদের career choose করি। অনেক স্বপ্ন সাজাই,বড় বড় decision নিই, goal তৈরি করি। এই journey তে আপনি এমন হাজারো মানুষ পেয়ে যাবেন যারা আপনাকে বিভিন্ন উপদেশ দিবে। কিন্তু শেষ পর্যন্ত আপনি দুই থেকে তিন জনকেই আপনি পাবেন যারা আপনাকে শেষ যাত্রা পর্যন্ত সঙ্গ দিবে। আপনাকে কাউকে follow করার কোন দরকার নেই। কারণ destination যেহেতু আপনার নিজের, চলতে আপনাকেই হবে,যা পাবেন তা আপনিই পাবেন। তাই রাস্তা টি আপনি নিজেই বানন আর ছেড়ে দিন সেই সকল রাস্তা যেখানে অনেক ভিড় রয়েছে। কারণ জরুরি নয় ভিড় যে রাস্তা দিয়ে চলছে সেটাই সঠিক রাস্তা। তাই নিজের পথ নিজেই তৈরি করুণ এবং নির্ভয়ে সেটা follow করুন।

Don’t Think Too Much About Useless Things


দ্বিতীয় যে কাজটি আপনাকে করতে হবে যে আপনি ফালতু ব্যাপার নিয়ে বেশি ভাববেন না। ১৪ থেকে ২৫ বছর বয়স হলো এমন একটা বয়স যখন আপনার সামনে প্রচুর প্রচুর destruction চলে আসে। যেমন Love, Break up, Smartphone, Social media আরো অনেক কিছু আমাদের চারপাশ দিয়ে আকড়ে ধরে রাখার চেষ্টা করে। আর এই ফালতু জিনিসপত্র এর ব্যাপারে ভেবে আপনি কিছুই পাবেন না। বরং এগুলো ভাবে আপনি নিজেরই ক্ষতি করছেন। অনেক সময় এই ফালতু ভাবনাগুলো আপনাকে এতটা pain এবং brain এর এমন বারোটা বাজিয়ে দিবে যে আপনি নিজের লক্ষ টাই ভুলে যাবেন। তাই ফালতু এবং অপ্রয়োজনীয় ভাবনা থেকে দূরে থাকুন। তো এই জিনিসটা যদি আপনি এই বয়সে বুঝে জান তাহলে আপনার আর কোনো regard থাকবে না। তাই এই ফালতু ভাবনাগুলোকে বন্ধ করুন।

Take Risks


এটাই হলো সেই বয়স যখন আপনি risk নিতে পারবেন। আর এই বয়সের পর risk নেওটাও একটা বড় risk হয়ে যাবে। কারণ ভবিষ্যতে পুরো পরিবারের responsibility আপনার ওপর আসতে চলেছে। সেই সময় আপনার মনে এি ভয় লেগেই থাকবে risk নেব কি নেব না। আর maximum মানুষ তাদের পরিবারের কথা ভেবে risk নিতে চাই না। তারা যেখানে আছে যা করছে তাই দিয়ে তাদের জীবন টাকে পার করে দিতে চাই। কিন্তু আপনার কাছে সুযোগ আছে। তাই আপনি এমন কিছু করুন যাতে আপনি নিজের উপর proud feel করতে পারেন। ইংরেজিতে একটা কথা আছে
If You Risk Nothing
You Are Risk
Everything
তো প্রিয় পাঠক আজ এই পর্যন্ত। সব শেষে একটা কথা না বললেই নয়। আর্টিকেলটা যদি ভালো লাগে তাহলে একটা লাইক ও একটা সুন্দর কমেন্ট করে জান। আর ভুল ত্রুটি পেলে ক্ষমা করে দিবেন। এবং ভুল জানিয়ে দিবেন আমরা পরবর্তী সময় ঠিক করার চেষ্টা করবো। খোদা হাফেজ

10 thoughts on "আপনার বয়স ১৪ থেকে ২৫ বছর হলে আর্টিকেলটি আপনার জন্য।"

  1. Aubdulla Al Muhit Author says:
    অনেক দিন পর তোর আটিকেল পাইলাম । পরে ভালো লাগল ।
    1. 242admin Author Post Creator says:
      Thanks
  2. xD Abubokor Contributor says:
    অনেকদিন পর তোর আর্টিকেল পাইলাম । পড়ে ভালো লাগল ।
  3. Tushar Ahmed Author says:
    Regard noy oitaa regret hobe!
    Post er bananguli r dike ektu njor diyen bhai!
  4. paradoxical_sazid Contributor says:
    বানান গুলা একটু ঠিক করে লিখেন ভাই ! 😕
  5. Arfat Edward Contributor says:
    YouTube video teke copy + banan tik koren.
  6. Mahfuj Chowdhury Contributor says:
    ভাইরে ভাই,লিখলেন বাংলিশ,তার উপর এত ভুল, কোথাও থেকে কপি পেস্ট করসেন নাকি?
  7. good post but you should work on your spellings.
  8. jewelm Contributor says:
    ভালো লাগছে নাইস পোস্ট,,,

Leave a Reply