Hello ট্রিক বিডি বাসি কেমন আছেন আপনারা সবাই আশা করি সবাই আল্লাহর রহমতে ভাল আছেন আমিও ভাল আছি তো আবারো আজকে একটি নতুন আটিকে নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম আশা করি আপনারা আজকের আর্টিকেলটিও প্রতিবারের ন্যায় উপভোগ করবেন তাহলে চলুন কথা না বাড়ি আজকে আর্টিকেলটি শুরু করি।

আমরা যদি আমাদের শিক্ষা জীবনকে তিন ভাগে ভাগ করি তবে স্কুল ও কলেজের পর বিশ্ববিদ্যালয় হলো এই শিক্ষাজীবনের অন্তিম ও গুরুত্বপূর্ণ অধ্যায়। কথায় আছে শেষ ভালো যার সব ভালো তার। সুতরাং শিক্ষাজীবনের শেষ ভালো করতে হলে অবশ্যই আপনাকে ভালো একটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে হবে।

আর বাংলাদেশে পাবলিক বিশ্ববিদ্যালয় গুলোতে ভর্তির জন্য কী পরিমান লড়াই করতে হয় তা তো আপনারা খুব ভালো করেই জানেন। কারণ, এখন বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার প্রস্তুতি নেওয়ার ব্যাপারটার নামই হয়ে গেছে ‘ভর্তিযুদ্ধ’।

তাই এ যুদ্ধের জন্যেও দরকার কিছু অস্ত্র ও কৌশল। যা তোমাকে যুদ্ধে প্রতিকূলতার মাঝে সামনে এগিয়ে গিয়ে জয় এনে দিতে সাহায্য করবে। আর এজন্য দরকার বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা এর পূর্ব প্রস্তুতি।

হ্যাঁ আজকে আমি কিছু গুরুত্বপূর্ণ টিপস দিব যা আপনাকে ভর্তি যুদ্ধে এগিয়ে যেতে সাহায্য করবে। ইতিমধ্যে ২০২২ সালের এসএসসি ব্যাচ ভর্তি যুদ্ধের জন্য প্রস্তুতি নিচ্ছে এবং ২০২৩ সালের এইচএসসি ব্যাচ এইচ এস সি পরীক্ষা এবং এডমিশনের জন্য প্রস্তুত হচ্ছে।

এরকম সিচুয়েশনে নিচের কয়েকটি টিপস ফলো করতে পারেনঃ-

রুটিন করে পড়া

সর্বপ্রথম এডমিশনের জন্য আপনাকে একটি রুটিন তৈরি করতে হবে এবং আপনার পড়াশোনাকে স্ট্যান্ডার্ড করার জন্য অবশ্যই একটি গুরুত্বপূর্ণ রুটিন তৈরি করতে হবে।

এমনভাবে রুটিন তৈরি করবেন যাতে আপনি রুটিনটি মেইন্টেন করতে পারেন অনেকে আছে রুটিন তৈরি করে কিন্তু মেনটেন করে না।

পর্যাপ্ত পরিমাণে ঘুমানো

একজন মানুষ হিসেবে সকল কাজ করার পর আপনাকে পর্যাপ্ত ঘুমাতে হবে আপনি যতটুকু পড়েন না কেন আপনার পড়াতে স্থায়িত্ব দেওয়ার কাজ করে পর্যাপ্ত ঘুম আশা করি আপনারা ঘুমের গুরুত্ব সম্পর্কে অবগত আছেন তবুও আজকে এই কথাটি আবার স্মরণ করিয়ে দিলেন না এডমিশনে আপনাকে অনেক পথ পাড়ি দিতে হবে এজন্য আপনার পর্যাপ্ত ঘুমের প্রয়োজন।

দৈনিক ছয় থেকে সাত ঘন্টা ঘুমানোর চেষ্টা করবেন।

বুঝে বুঝে পড়া

এডমিশনের ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ মিস্টেক সবার মাঝে দেখা যায় সেটি হলে অনেকে মুখস্ত করে আপনি মুখস্ত করার আগে যে বিষয়টি করবেন সেটি হল বুঝে বুঝে পড়বেন তারপর আপনার মুখস্ত করতে পারেন না বুঝে মুখস্ত করার কোন রকম দরকার হবে না।

যে টপি করেন না কেন আপনাকে ভালোভাবে বুঝে পড়তে হবে।

টার্গেট নিয়ে পড়া

আজকে হিসাববিজ্ঞানের আর্থিক অবস্থার বিবরণীর বহুনির্বাচনী প্রশ্নগুলো সলভ করব কালকে যৌথ মূলধনী কোম্পানির ব্যবসায় এর কনসেপ্ট ক্লিয়ার করুন এভাবে টার্গেট নিয়ে আপনাকে পড়তে হবে।

গুরুত্বপূর্ণ জিনিসগুলো বারবার পুনরাবৃত্তি করা

আরো পড়ুনঃ Robi internet offer 2023 update code

Read more: Most handsome man in Bangladesh 2023

আজকে এ পর্যন্ত আশা করি আপনারা আজকের এই কয়েকটি গুরুত্বপূর্ণ টিপস ভালোভাবে বুঝেছেন এবং মেনে চলার চেষ্টা করবেন।

দেখা হচ্ছে না তোমরা আর্টিকেলে সে পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ।

One thought on "এডমিশন শিক্ষার্থীদের জন্য পাঁচটি গুরুত্বপূর্ণ টিপস!"

  1. MD Musabbir Kabir Ovi Author says:
    অ্যাডমিশন এর সময়ে বিষয় গুলো মাথায় রাখবো

Leave a Reply