গত ১০ আগস্ট থেকে একাদশ শ্রেণীর ভর্তির প্রথম পর্যায়ের আবেদন শুরু এবং শেষ হয় ২০ আগস্ট.! প্রথম ধাপে একাদশ শ্রেণীর ভর্তির জন্য ১৩ লাখ শিক্ষার্থী আবেদন করেছেন.! প্রথম ধাপে রেজাল্ট বের হয় গত ৫ সেপ্টেম্বর রাত ৮ টা.!

যে সকল শিক্ষার্থী একাদশ শ্রেনীতে ভর্তির জন্য অনলাইন এ আবেদন করেছেন এবং আপনার পছন্দ অনুযায়ী আপনার পছন্দের কলেজে চান্স বা মনোহিত হয়েছেন সে শিক্ষার্থীদের কে আগামী ১০ সেপ্টেম্বর এর মধ্যে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ভর্তির নিশ্চায়ন ফি প্রদান করতে হবে। আগামী ১০ সেপ্টেম্বর এর মধ্যে নিশ্চায়ন ফি প্রদান না করলে আপনি যে কলেজে চান্স বা মনোহিত হয়েছেন ভর্তি বাতিল হয়ে যাবে এবং আবার ২য় ধাপে ফি প্রদান করে নতুন করে অনলাইন আবেদন করতে হবে!

বিঃদ্রঃ অনলাইন আবেদন করে আপনি যে কলেজে চান্স বা মনোহিত হয়েছেন সে কলেজ এ ভর্তি না হতে চাইলে নিশ্চায়ন ফি প্রদান করার কোনো দরকার নেই.! ফি প্রদান না করলে আপনারা আবেদন বাতিল হয়ে যাবে এবং ২য় বার আবার আবেদন করতে পারবেন অনলাইন এ..! আর একবার নিশ্চায়ন ফি প্রদান করলে ভর্তি আবেদন বাতিল করা যাবে না.! তাই নিশ্চায়ন ফি প্রদান করার সময় ভেবেচিন্তে ফি প্রদান করবেন.!

ভর্তির নিশ্চায়ন ফি হচ্ছে ৩৩৫ টাকা তা আপনি মোবাইল ব্যাংকিং Bkash, Nagad, Upay এর মাধ্যমে প্রদান করতে পারবেন.। নিচে নিশ্চায়ন ফি প্রদান এর নিয়ম দেখানো হলো…

Bkash দিয়ে নিশ্চায়ন ফি প্রদান করার নিয়ম.!

প্রথম এ বিকাশ অ্যাপ এ ঢুকে এডুকেশন ফি অপশন সিলেক্ট করুন.!

এখন XI Class Admission অপশন সিলেক্ট করুন.!

তার পর আপনার পাশ করা শিক্ষা বোর্ড এর নাম, পাশের বছর, রোল নাম্বার আর আবেদন করার সময় যে মোবাইল নাম্বার দিয়েছিলেন তা প্রদান করে পে করতে এগিয়ে যান অপশন সিলেক্ট করুন.!

সব তথ্য সঠিক ভাবে দিয়া থাকে তো আপনি আপনার নাম দেখতে পাবেন এবং পরের ধাপে যেতে ট্যাপ করুন অপশন ক্লিক করে আপনার বিকাশ একাউন্ট এ পিন প্রদান করে ফি প্রদান করে নিন.!

Nagad দিয়ে নিশ্চায়ন ফি প্রদান করার নিয়ম.!

প্রথম এ Nagad অ্যাপ এ ঢুকে পে-বিল অপশন সিলেক্ট করুন.!

তার পর XI Class Registration 2023 এ ক্লিক করুন [না খুজে পেলে Class লিখে Search করলে পেয়ে যাবেন]

তার পর SSC রোল নাম্বার, আবেদন করার সময় যে মোবাইল নাম্বার দিয়েছিলেন সে নাম্বার, শিক্ষা বোর্ড এর নাম, পাশ এর বছর দিয়ে পরবর্তী তে ক্লিক করুন

সব তথ্য সঠিক ভাবে দিয়া থাকে তো আপনি আপনার নাম দেখতে পাবেন এবং পরবর্তী অপশন ক্লিক করে আপনার nagad একাউন্ট এ পিন প্রদান করে ফি প্রদান করে নিন.!

Upay দিয়ে নিশ্চায়ন ফি প্রদান করার নিয়ম.!

প্রথম এ Upay অ্যাপ এ ঢুকে এডুকেশন অপশন সিলেক্ট করুন.!

তার পর একাদশ শ্রেনী ভর্তি ফি অপশন এ ক্লিক করুন.!

তার পর আপনার শিক্ষা বোর্ড এর নাম, পাশ এর বছর, SSC রোল এবং আবেদন করার সময় যে মোবাইল নাম্বার দিয়েছিলেন সে নাম্বার প্রদান করে এগিয়ে যান এ ক্লিক করুন

সব তথ্য সঠিক ভাবে দিয়া থাকে তো আপনি আপনার নাম দেখতে পাবেন এবং এখন পরিশোধ করুন অপশনে ক্লিক করে আপনার Upay একাউন্ট এ পিন প্রদান করে ফি প্রদান করে নিন.!

নিশ্চায়ন ফি মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে প্রদান করার পর আপনার নিশ্চায়ন ফি সঠিক ভাবে জমা হয়েছে কি না তা যানতে এখানে ক্লিক করুন.!

তার পর আপনার SSC রোল, বোর্ড এর নাম, পাশ এর বছর এবং রেজিষ্ট্রেশন নাম্বার দিয়ে দিয়ে নিচে Verification code প্রদান করে View payment information এ ক্লিক করুন.!

 

যেকোনো প্রয়োজনে Facebook এ আমি..!!

বাংলালিংক সিমে ফ্রি 1.5GB নিয়ে নিন

 

ধন্যবাদ

2 thoughts on "Bkash, Nagad, Upay দিয়ে একাদশ শ্রেনীর ভর্তির নিশ্চায়ন ফি প্রদান করুন.!"

  1. MD Shimul Mondol Contributor says:
    Diploma te kivabe dite hobe pls post
  2. 420 Contributor says:
    Vai ajke jodi kori tahole kuno somossa to hbe na…. Naki klk 10 tarik krle balo hbe

Leave a Reply