ট্রিকবিডিতে সবাইকে স্বাগতম

বাংলাদেশে চলমান সংকটময় পরিস্থিতি সম্পর্কে আপনারা সবাইই কমবেশি অবগত আছেন। বিগত বেশকিছু দিন ইন্টারনেট বন্ধ ছিল এবং এক‌ই সাথে মোবাইল ইন্টারনেট ও শাট ডাউন ছিল। মেটা,টিকটক সহ বেশ কিছু প্ল্যাটফর্ম ও বন্ধ ছিল।এই অবস্থায় সেগুলো অ্যাকসেস নিতে অনেকে vpn ব্যবহার করেছিলেন।তবে সবার‌ই কমবেশি অভিযোগ ছিল স্পিড পাচ্ছিলেনন না এটা নিয়ে।

যখন গোটা একটা দেশের মানুষ ভিপিএন ব্যবহার করে তখন ফরেইন ব্যান্ড‌উইথে চাপ পড়াটাই স্বাভাবিক‌।আজকে আমি একটা বিকল্প মাধ্যম দেখাবো।এটি হচ্ছে socks5 আইপি দিয়ে কিভাবে ইন্টারনেট ব্যবহার করবেন।


মূলত socks5 এর ভিন্ন দেশের আইপি আপনাকে লোকেশন বদলাতে সাহায্য করে।ভিপিএন যেমন dns বদলিয়ে কাজ করে এটিও তেমনি আপনার আইপিকে বদলে দেয়।এই socks5 আইপি সাধারনত ফ্রি হয়না। আপনারা ফেসবুক বিভিন্ন গ্রুপে এই আইপির বিক্রি বিজ্ঞাপন ও হয়তো দেখে থাকবেন।

আজকে নিয়ে এসেছি ৬ হাজার প্লাস socks5 আইপির কালেকশন। এগুলো দিয়ে আপনারা ভিপিএন ছাড়াই আপনার লোকেশন বদলিয়ে ব্লকড ওয়েবসাইটের অ্যাকসেস নিতে পারবেন, চলুন শুরু করা যাক।

সক্সফাইভ আইপি ডাউনলোড লিংক:

এই খানে ক্লিক করুন ( Mega web share)

যেভাবে socks5 আইপি ব্রাউজার এ সেট করবেন

এটির জন্য আপনার দরকার হবে এক্সটেনশন সাপোর্টেড একটি ব্রাউজার। এর মধ্যে আমি সাজেস্ট করবো Firefox ব্যবহার করতে।কারন এটি বেশ ভালো ইউজার ফ্রেন্ডলি ও ট্রাস্টেড একটি ব্রাউজার।


প্রথমে ইনস্টল করে অ্যাপটি ওপেন করে নিবেন।এরপর মার্ক করা অপশনে ক্লিক করূন।সেখানে দেখতে পাবেন Extension নামে একটি অপশন আছে। সেখানে ক্লিক করুন।

সবার নিচে গিয়ে find more extension অপশনে সিলেক্ট করে নিন।


এখন সার্চ করুন Foxyproxy এক্সটেনশন টি।

এক্সটেনশন add to browser অপশনে সিলেক্ট করবেন। ডাউনলোড হতে কিছু সময় নিবে।তারপর নিচে চেকবক্স দেখবেন।সেখানা ঠিক চিহ্ন দিয়ে দিবেন।

এখন আপনার ডাউনলোড করা ফাইলটি ওপেন করে নিন। আমি Z-archiver টেক্সট ফরম্যাটে ওপেন করলাম।

এখানে Red mark করা অংশটি হচ্ছে আপনার প্রক্সি। হলুদ মার্ক করা অংশটি হচ্ছে আপনার পোর্ট। এর পরের অংশ হচ্ছে আপনার অ্যাড্রেস।অর্থাৎ এই Socks5 ip কোন দেশের লোকেশনের সেটি দেওয়া আছে। একদম শেষে যে নাম্বার আছে সেটি হচ্ছে ঐ লোকেশনের Zip code. আমাদের zip code খুব বেশি প্রয়োজন নেই। এই মার্ক করা অংশটি কপি করে নিন।

এখন Foxyproxy এর সেটিংস এ যান।মেইন সিটিংস থেকে extension অপশনে ক্লিক করলেই এক্সটেনশন লিস্ট ওপেন হবে।সেখানে আপনার ডাউনলোড করা সিটিংস এ ক্লিক করুন।

সেখানে প্রক্সি অপশনে red box এর নাম্বার paste করে দিন। Port অপশনে yellow মার্ক করা অপশনটি দিন।

IP TYPE এর এখানে socks 5 সিলেক্ট করে সেভ করে‌ নিন।


এখন whoer.net ওয়েবসাইটে যান।এখানে আপনার আইপি দেখতে পাবেন।যদি দেখেন বাংলাদেশ তাহলে সেটিংস এ ক্লিক করে এক্সটেনশন এ ক্লিক করে নিন।তারপর সেখানে আইপি থেকে আপনার ইমপোর্ট করা আইপিটি সিলেক্ট করে নিন।

Ip সিলেক্ট করে whoer .me এ রিফ্রেশ করুন।


দেখুন আমাকে আমার লোকেশন এর আইপি দেখাচ্ছে। আপনারা চাইলে মোবাইলের টাইমজোন চেন্জ করে এটির disguise ১০০% করে নিতে পারেন।

এরপর আপনার সব রেডি। এরপর আপনারা ব্লকড ওয়েবসাইটে অ্যাকসেস নিতে পারবেন কোনো vpn ছাড়া। আপনার আইপি যদি না আসে তাহলে‌ আরেকটি আইপি সিলেক্ট করে সেটি ইমপোর্ট করতে পারেন। ৬ হাজার আইপিতে কয়েকটি Dead ip থাকতেই পারে।

আজ এই পর্যন্তই। এটি সম্পূর্ণ এডুকেশন পারপোসে দেখানো। কোনো ধরনের রাজনৈতিক মতাদর্শে করা নয়।

দেখা হবে নতুন কোনো টিউটোরিয়াল নিয়ে।সাথেই থাকুন।

4 thoughts on "Vpn এ ইন্টারনেট সমস্যা হলে নিয়ে নিন ৬ হাজার+ Socks5 আইপি (🇬🇧🇺🇸🇬🇸🇨🇦)"

  1. Tech Notepad Author says:
    দারুণ পোস্ট!
  2. masudma Contributor says:
    কাজ করে না ভাই
    1. Cyber Grindelwald Author Post Creator says:
      ভালোভাবে স্টেপ ফলো করলে অবশ্য‌ই কাজ করবে।শেষের ss দেখুন। Whoer এ বাংলাদেশ আইপি দেখার পর এরপরে settings থেকে extension অ্যাকটিভ করেছিলেন কিনা দেখেন।
  3. Jahid9184 Contributor says:
    file download hocche na

Leave a Reply