Hello ট্রিক বিডি বাসি কেমন আছেন আপনারা সবাই আশা করি সবাই আল্লাহর রহমতে ভাল আছেন আমিও ভাল আছি তো আবারো আজকে একটি নতুন আটিকে নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম আশা করি আপনারা আজকের আর্টিকেলটিও প্রতিবারের ন্যায় উপভোগ করবেন তাহলে চলুন কথা না বাড়ি আজকে আর্টিকেলটি শুরু করি।

চলতি বছরের উচ্চ মাধ্যমিক (এইচএসসি) ও সমমানের পরীক্ষার্থীদের টেস্ট পরীক্ষা আগামী ৩০ মে শুরু হবে। আন্তঃশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আন্তঃশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির আহবায়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আসন্ন ২০২৩ সালের এইচএসসি পরীক্ষার্থী ও সংশ্লিষ্ট সবাইকে জানানো যাচ্ছে যে, ৩০ মে নির্বাচনী পরীক্ষা শুরু হবে।

আগামী ২১ জুনের মধ্যে এ পরীক্ষা শেষ করতে বলা হয়েছে বিজ্ঞপ্তিতে। এ বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে।

Hsc Final exam তাহলে কবে?

আগে এইচএসসি ফাইনাল পরীক্ষা ২০২৩ সালের জুলাই মাসে হওয়ার কথা ছিল কিন্তু বর্তমানে তা হওয়ার সম্ভাবনা খুবই কম কেননা এক মাস পেছানো হয়েছে এইচএসসির নির্বাচনী পরীক্ষা।

এর আগে বোর্ড কর্তৃক নির্বাচনী পরীক্ষা হওয়ার কথা ছিল ৩০ এপ্রিল একমাস পিছিয়ে ৩০ শে মে করা হয়েছে তাই সাধারণ ধারণা থেকে বলা যায় এসএসসি ২০২০ সালের ফাইনাল পরীক্ষায় একবার দেড় মাস পিছিয়ে যাবে কেননা তাদের নির্বাচনী পরীক্ষা এক মাস পেছানো হয়েছে।

নোটিশ

 

আরও পড়ুনঃ- জাতীয় পরিচয় পত্র অনুসন্ধান 

আরও পড়ুনঃ-  dhaka university subject list

আজকে এই পর্যন্ত আশা করি আজকের এই আর্টিকেলটি পড়ে আপনার উপকৃত হয়েছেন যারা এইচএসসি শিক্ষার্থী রয়েছেন এরকম আপনাদের পরীক্ষা বিষয়ক যেকোনো রেজাল্ট আশা করি আপনাদেরকে জানানো হবে পরবর্তী আপডেটে।

One thought on "HSC 23 নির্বাচনী পরিক্ষা পেছালো ১ মাস! ফাইনাল পরিক্ষাও কি পেছাবে?"

Leave a Reply