Site icon Trickbd.com

ফেইসবুক একাউন্ট হ্যাক করার নতুন পদ্ধতি

Unnamed

আসলে ব্যাপারটি ফেসবুকে থাকা বন্ধুদের মাঝে মানুষের ইমেজ নষ্ট করছে। অনেকেই এই স্প্যাম সম্পর্কে জানে না, ফলে পরিচিত মানুষটি সম্পর্কে একটি বাজে ধারণা তৈরি হচ্ছে অনেকের। পরিচিত অনেক কাছের মানুষ সম্পর্কেই হয়ত ভুল ধারণা করে ফেলা হচ্ছে। অনেকে ব্যক্তিগতভাবে কথা বলে জেনে নিচ্ছে তার পরিচিত মানুষটি এটি শেয়ার করেনি। অনেকে হয়ত ভুল ধারণা নিয়েই বসে থাকছে। অনেকে এমনকি আনফ্রেন্ড / ব্লক করেও দিচ্ছে।

ঠিক ধরেছেন এতক্ষন যে বিষয়টি সম্পর্কে বলছি সেটা হল বিভিন্ন মানুষের নামে তার বন্ধুদের ওয়ালে কিছু পর্ণ ছবি বা ভিডিও আপলোড করা হচ্ছে। এই ব্যাপারটি যখন ঘটছে এমনকি তখন এদের অনেকে হয়তো অনলাইনে ছিলই না!! এই ভিডিও/ ছবিগুলোতে দেখা যাচ্ছে যে – ‘Hey **** check the sad post I dare you can watch this… এরকম কিছু কথা! দেখলে মনে হবে এটি একটি ভিডিও লিঙ্ক । কিন্তু এটি মোটেও ভিডিও লিঙ্ক নয়।

এক্ষেত্রে যা সবাইকে বলব, আপনারা এরকম লিঙ্ক দেখলে শুরুতেই মোবাইল বা অন্য কোন মাধ্যমে লিঙ্ক শেয়ারকারী ব্যক্তিকে জানান। আর ভুলেও নিজে এই লিঙ্কে ক্লিক করবেন না, অন্যদেরকেও এ ব্যাপারে সতর্ক করে দিন। লিঙ্কটিতে ক্লিক করলে একটি নতুন ওয়েবপেইজ আসবে ।

সেখানে আপনাকে নতুন কোনো প্লাগ-ইন ইনস্টল করতে বলবে অথবা আপনার ফেইসবুক একাউন্ট এর ভেরিফিকেশনের জন্য আপনার ব্যক্তিগত ই-মেইল বা পাসওয়ার্ড চাইবে ।

কিন্তু ভুলেও সেই কাজ করবেন না, করে ফেললে আপনার ফেইসবুক একাউন্ট হ্যাক হয়ে যেতে পারে । তাই সবার জন্য সতর্কবানী হচ্ছে এসব অশ্লীল, পর্ণ ছবি দেখলে ক্লিক করবেন না।

** যদি আপনি পোস্টটি থেকে সামান্যতম উপকার পেয়ে থাকেন, তাহলে আমার সাইটটি প্লিজ ভিজিট করুণ – BDprozukti.Tk

Exit mobile version