Site icon Trickbd.com

ভিপিএন ছাড়াই ফেসবুক ব্যবহার করুন | সবার চলবে।

Unnamed

আসসালামুয়ালাইকুম,

বন্ধুরা দেশের চলমান পরিস্থিতি সার্বিক বিবেচনায় এবং সরকারবিরোধী পোস্ট করার কারণে ফেসবুক বাংলাদেশে বন্ধ আছে এ কথা তো আমরা সবাই জানি? আর ফেসবুক বন্ধ থাকার কারণে অনেকেই বিভিন্ন পন্থা অবলম্বন করে ফেসবুক চালানোর চেষ্টা করছেন। বিশেষ করে ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক অর্থাৎ ভিপিএন ব্যবহার করে বেশিরভাগ মানুষই ফেসবুক ব্যবহার করছেন। তবে ভিপিএন ব্যবহার করে ফেসবুক চালানো মোটেও ঠিক নয় এতে করে আইডির ক্ষতি হতে পারে পাশাপাশি আপনার প্রাইভেসিও নষ্ট হতে পারে। 

আর তাই এবার আমরা চেষ্টা করছি বাংলাদেশের ফেসবুক বন্ধ থাকা সত্ত্বেও কিভাবে আপনি কোন থার্ড পার্টি পন্থা বা ভিপিএন ইউজ না করে কিভাবে ফেসবুক লিগালি চালাবেন সেই ব্যাপার নিয়ে। তো চলুন শুরু করা যাক এবং দেখে নেয়া যাক কিভাবে ভিপিএন ছাড়া ফেসবুক চালাবেন সেই ব্যাপারে। 

ভিপিএন ছাড়া ফেসবুক চালানোর জন্য প্রথমে আপনাকে গুগল প্লে স্টোরে চলে যেতে হবে এবং সেখান থেকে একটি ব্রাউজার ডাউনলোড করতে হবে ব্রাউজার এর নাম আপনারা জেনে থাকবেন খুবই ফেমাস ব্রাউজার সেটি হলো *ওপেরা মিনি* তো আপনাদের সুবিধার্থে আমি অপেরা মিনি ডাউনলোড লিংক এখানে দিয়ে দিচ্ছি আপনারা এক ক্লিকে প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারবেন। 

Opera mini download link: https://play.google.com/store/apps/details?id=com.opera.mini.native

অপেরা মিনি ডাউনলোড করা হয়ে গেলে ব্রাউজারটি ওপেন করুন ওপেন করার সাথে সাথে আপনি উপরে দেখবেন ব্রাউজার এই বুকমার্ক করা আছে ফেসবুক। তো সিম্পলি ফেসবুকে ক্লিক করবেন, এবং দেখবেন লিগালি আপনি ফেসবুকে প্রবেশ করতে পারছেন কোন রকম কোন ভিপিএন ছাড়াই, আমি আপনাকে স্ক্রিনশট দিচ্ছি প্রমাণ হিসাবে আপনি চাইলে দেখতে পারেন।

এবার আপনার আইডির ইমেইল এবং পাসওয়ার্ড ব্যবহার করে লগইন করুন দেখবেন খুব সহজেই আপনার আইডি লগইন হয়ে গিয়েছে এবং আপনি কোন ভিপিএন ছাড়াই ফেসবুক ইউজ করতে পারছেন।



তো বন্ধুরা এভাবেই আপনি খুব সহজেই ভিপিএন ছাড়াই অপেরা মিনি ব্রাউজারের মাধ্যমে লিগালি ফেসবুক চালাতে পারবেন। এবং আমি সবাইকে সাজেস্ট করব আপনারা অপেরা মিনি দিয়েই আপাতত ফেসবুক টা ইউজ করেন। কারণ ভিপিএন ব্যবহার করে ফেসবুক ইউজ করলে অনেক সময় আইডেন্টি ভেরিফিকেশন চাইতে পারে facebook তখন বিপদে পড়বেন।

হয়তো কিছুদিনের মাঝেই বাংলাদেশে আবারো ফেসবুক খুলে দেয়া হবে তখন আপনারা ইউজ কইরেন, অল্প কিছুদিনের জন্য থার্ড পার্টি ভিপিএন ইউজ করে নিজের আইডি নষ্ট করার কোন মানে হয় না। তো যাই হোক এই ছিল আমাদের আজকের আয়োজন আশা করছি আপনি খুব সহজেই জানতে পারলেন কিভাবে ভিপিএন ছাড়াই ফেসবুক ব্যবহার করা যায় সেই ব্যাপারে। বুঝতে কোথাও অসুবিধা হলে কমেন্ট করে জানাতে পারেন আজকের মত এখানেই বিদায় নিচ্ছি ভালো থাকুন ধন্যবাদ।

ওয়েবসাইট তৈরি করে ইনকাম করা শিখতে যোগাযোগ করুন 01607002935 imo
Exit mobile version