Site icon Trickbd.com

ফেইসবুকের ফটো ভেরিফিকেশন লক খুলুন, একদম সহজ উপায়ে।[Screenshot সহ]

আসসালামু আলাইকুম

আজ আমি আপনাদেরকে দেখাবো কিভাবে facebook আকাউন্ট photo verification চাইলে তা উদ্ধার করতে হয় । এর আগে বলে নেই facebook কিভাবে আপনাকে এই পিকগুলা দেয়। ধরেন আপনি একজনের ফ্রেন্ড, সে যদি আপনাকে পিক টেগ করে অথবা অরে যদি কেউ ট্যাগ করে তাইলে উভয় অবস্তায় আপনাকে অই পিকগুলা দিবে যা ট্যাগ করা হইছে।

দাঁড়ান দাঁড়ান !

আগে বলে নেই ট্যাগ জিনিসটা কি ?

ধরেন আপনি আপনার ফ্রেন্ড সহ কথাও বেড়াতে গিয়ে ফোট তুললেন। আর বাসায় এসেই ফেইসবুকে আপ্লোড করেলেন। এখন আপনাকে তো আপনার ফ্রেন্ডরা চিনেই বাট অই মিয়ারে কে চিনব। কেউ তো চিনেনা !

তাই না ?

এখন আপনি আপনার অই ফ্রেন্ডকে অন্যদের মাঝে পরিচিত করে দিতে আপনি তার মুখের উপর মাউস রাখলে নাম লেখার অপশন আসবে। তখন তার নাম দিয়ে দিলে যে কেউ আপনার ফ্রেন্ডকে চিনার জন্য কোন প্রব্লেম হবে ন। এইটাই আসলে ট্যাগিং । বাট আমাদের দেশের পোলাপাইন না বুঝে, না জেনে এর use করে। এখন থেকে আপনিও সতর্ক থাকবেন টেগিং এর ক্ষেত্রে। আমি আমার আইডি রিকভার করতে গিয়ে দেখলাম ছাগল,গরু,ঘাস ETC ট্যাগ করা। খুব হাসির বিষয় না!

এবার আসেন দেখাই কি করে photo verification হলে কিভাবে উদ্ধার করবেন ।
আসলে এটা খুব easy একটা বিষয়। বাট অনেকেই জানেন না ।

যা যা লাগবে

১. Android/pc

২. html browser-pc view

৩. ধৈর্য । (৫/৪ দিন ট্রাই করতে হবে। )

কাজের ধারা

প্রথমে আপনি কয়েক বার প্রতিটা পিক এর screnshot নিবেন। নিচের মত করে:


এভাবে যতবার আসবে ততোবার পিকের screenshot নিবেন।সর্বচ্চ এক বারে ৫ টা থেকে ৭ টা পিক নিতে পারবেন। নিচের অই নামগুলা সহ স্ক্রিনসোট নিবেন। আপনি একবার ভেরিফাই করার পর সবগুলা পিক ভুল হবে। এভাবে প্রতি ঘন্টায় আপনি একবার করে ভেরিফাই করতে পারেন। এগুলা ভুল হবে, ভুল হোক নো প্রব্লেম । এখন ধরেন আপনার ২০/৩০ টা পিক জমা হল কিন্তু একটাও চিনেন না । এখন আপনি দেখতে থাকেন। মানে অই পিকগুলা আপনি দেখেন,এনালাইয করেন, খুঁজেন যে কথাও আপনি একি পিক দুইবার দেখেন কিনা? তাহলে gallery তে ডুকে দুটো পিকই দেখুন, একটা নাম মিল আছে।দাড়ান আমি পিক দেখাই।নিচের পিকটা দেখুন।

কি বুঝলেন । বলেন তো !

হা , একটা সময় আপনি দেখবেন এভাবে একি পিক ভিন্ন আরো দুটি পিকের সাথে দেখাবে। এখন বুঝবেন কি ভাবে যে এই পিকটা আসলে এই নামের লোকটার । আপনার ভাজ্ঞ ভাল থাকলে ৫ টার ৪টা আপনি আন্দাজে ঢিল মারলে হয়েও যেতে পারে বাট এটা অনেক রেয়ার।

দাঁড়ান দেখাই ।

এখানে আমি photo edit করে দুই পিককে এক সাথে করলাম। আর লক্ষ করেন , দেখবেন, এখানে একটা নাম কমন। মানে দুই জাগায়ই একি নাম আছে। অর্থাৎ এইটাই অই ব্যক্তির নাম। এখন বুঝতে হবে যে এই ৬ টা পিক এর নামি কিন্তু জাহিদ আহমেদ। বুঝার সুবিধার্থে নিচে আরো দুটি পিক দিলাম।

এভাবে ৫টি ফটোর মদ্ধে ৪টি সঠিক হলে আইডি খুলে যাবে।

এর পরেও যদি ভেরিফিকেশন লক না খুলতে পারেন;
আমার থেকে খুলে নিতে, আমাকে কল করুন: 01776211545 । এর জন্য আমি ৫০ টাকা চার্জ করি।

আজ এ পর্যন্তই। কোন প্রশ্ন থাকলে কমেন্ট করতে পারেন।

Exit mobile version