Site icon Trickbd.com

কিভাবে জানবেন কে কে সাম্প্রতিক সময়ে আপনার ফেসবুক প্রফাইল ভিজিট করেছে?

Facebook trics:

আমরা অনেকেই এটা জানতে চাই কে কে আমাদের অজান্তে আমাদের ফেসবুক প্রফাইল ভিজিট করছে । অনেকেই এটা আপনার শেখাতে চায় কিন্তু বিনিময়ে টাকা চায় বা আপনার ফেসবুক প্রফাইলের পাসওয়ার্ড চায় । তাই এ কাজ অনেকে করেন না । কিন্তু আমি দেখাবো কিভাবে  একাজ আপনারা আপনাদের ফোনেই কোন সিকিউরিটি প্রবলেম ছাড়া করবেন । কোন পাসওয়ার্ড বা টাকার দরকার নেই । সুধু  সাথে থাকুন । শুরু করা যাক:

শুরু করি :

  • আপনার ফোনের ক্রোম (Chrome) বা Firefox ব্রাউজারে গিয়ে মেনু আইকন থেকে Request desktop site অপশন টি মার্ক করুন । পিসি ইউজার দের  একাজ  করতে হবেনা ।
  • ফোনের ইউজার রা পেজ লোড হওয়ার পর টাইপ এড্রেস বারে চাপ গিয়ে URL এর আগে লিখুন view-source: পরে ভিজিট করুন । পিসি ইউজার রা রাইট ক্লিক করে view page source এ চাপ দিন ।
  • অনেক কোড দেখতে পারবেন । এটাই ফেসবুকের সোর্স কোড যা ব্রাউজার রেন্ডার করে । ফলে এখানে সিকিউরিটির সমস্যা নেই
  • মোবাইল ইউজাররা আবার মেনুতে ক্লিক করে Find in page সিলেক্ট করে টাইপ করুন ।পিসি ইউজার রা ctrl+F চাপুন । initialchatfriendslist দেখবেন আপনাকে একটি হিজিবিজি পজিশনে নিয়ে গেছে । নিচে কিছু নাম্বার আছে । এগুলো চ্যাট লিস্টে ফ্রেন্ডস দের আইডি নং । আরও নিচে স্ক্রল করুন ।
  • নাম্বার গুলো শেষ করার পর যারা যারা ভি জিট করেছে তাদের নাম , লিংক খুজে পাবেন । এখন ধৈয্য ধরে খুজে বের করা আপনার  দয়িত্ব ।

 Ok ,thanks for reading. কোন সমস্যা হলে জানান । আমার ব্লগ

Exit mobile version