Site icon Trickbd.com

আইয়ুব বাচ্চুর আইডি ফেসবুকে রিমেম্বারিং করা হলো,রিমেম্বারিং কি, কেমনে করবেন এবং আইয়ুব বাচ্চুর ফ্যান রা ঘুরে আসুন তার ফেসবুক আইডি,আইয়ুব বাচ্চুর আইডি লিংক+ কিছু কথা

Unnamed

চিরবিদায় আইয়ুব বাচ্চু, প্রথমত আমি আইয়ুব বাচ্চুর মৃত্যর কথা শোনার পর বিশ্বাস করতে পারি নি, শুধু আমিই নই বাংলাদেশের যত আইয়ুব বাচ্চুর ফ্যান রেয়েছেন তারা কেউই সহজে মেনে নিতে পারে নি, পরে নিউজ দেখে বিশ্বাস হয়েছে আমার কিন্ত সত্যি তক্ষন আমার কতটা খারাপ লেগেছে বলে বোঝাতে পারব না।
?
বাংলাদেশের এই সফল শিল্পী কে হারিয়ে পুরো দেশ শোকাহত। শুধু বাংলাদেশ নয় পুরো বিশ্বে ছরিয়ে আছে তার ফ্যান।
?
তার মৃত্যর পর, আমি তার প্রোফাইল টা খুজে বের করি এবং যা পাই তাই আপনাদের উপহার দিচ্ছি?????।
?
বাংলাদেশের সঙ্গিতাঙ্গনের কিংবদন্তি আইয়ুব বাচ্চুর মৃত্যুতে তার ফেসবুক আইডি ‘রিমেম্বারিং’ করেছে ফেসবুক কর্তৃপক্ষ। বৃহস্পতিবার সকালে রাজধানীর স্কয়ার হাসপাতালে মারা যান। এরপর তার আইডি ‘রিমেম্বারিং’ করা হয়েছে।
?
কোনো ব্যক্তি পৃথিবীর মায়া কাটিয়ে চলে যাওয়ার পর তার ফেসবুক বন্ধুদের আবেদনের প্রেক্ষিতে তথ্য যাচাই-বাছাইয়ের পর কোনো আইডি রিমেম্বারিং করে ফেসবুক।
?
সাধারণত ফেসবুকে সরব, সোশ্যাল মিডিয়ায় পরিচিত কোনো ব্যক্তি কিংবা সংবাদের শিরোনাম হয়ে কোনো ফেসবুক ব্যবহারকারী মারা গেলে তার আইডি রিমেম্বারিং করে ফেসবুক।
?
কোনো ফেসবুক অ্যাকাউন্ট রিমেম্বারিং করা হলে নতুন করে কেউ লগইন করতে পারেন না। কেউ ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে পারেন না, ফলো বা মেসেজও করতে পারেন না। একইসঙ্গে সেই অ্যাকাউন্ট আর হ্যাক হওয়ার কোনো সুযোগ থাকে না। আইডিটি সম্পূর্ণ ফেসবুক কর্তৃপক্ষের নিয়ন্ত্রণে চলে যায়।
?
তবে আগে থেকে যারা সেই আইডিতে ফ্রেন্ড বা ফলোয়ার থাকেন, তারা আইডির আগের সব তথ্য এবং ছবি দেখতে পারবেন। অন্যরা পাবলিক করা তথ্য ও ছবিগুলো দেখতে পারবেন।

?
?আইডি রিমেম্বারিং কেমনে করবেন?
১। প্রথমে  ফেইসবুক প্রোফাইলের রাইট কর্ণার সেটিংস অপশনে যাবেন 

২। তারপর সিকিউরিটি অপশন সিলেক্ট করবেন

৩। দেখবেন এখানে কোথায়  লিগেসি কন্টাক্ট লিখা আছে সেটি সিলেক্ট করুন

৪।তারপর যেকোন একজন ফ্রেন্ড এর নাম উল্লেখ করুন যিনি আপনার বিশ্বস্ত 

৫। সবশেষ আপনি তাকে সেন্ড অপশন চেপে  মেসেজ সেন্ড করুন, না হয় যখন মন চায় তখন পারমিশন সেন্ড করুন।

এর মানে হল, আপনি যদি অনেকদিন ফেসবুকে না থাকেন বা মারা যান তবে আপনার লিগেসি কন্টাক্ট পারসন ্ যদি মৃত্যুর পূর্বে পারমিশন দিয়ে রাখেন তবে তিনি আপনার ডাটা আর্কাইভ গূলো রিমেম্বারেবল করে রাখতে পারবেন।……

?
নিচে তার প্রোফাইল দেখুন রিমেম্বারিং করা………….

তার আইডির রিমেম্বারিং করার ফলে এড ফ্রেন্ড হাইড……..

তার নিজের প্রোফাইলের কিছু পিক……..

আইয়ুব বাচ্চুর ফেসবুকে তার দেয়া শেষ স্টাটাশ, তাও আবার রংপুরকে নিয়ে????………

?
সর্বশেষে আমরা সবাই তার জন্য আল্লাহর কাছে দোয়া করি এটাই তার একজন ফ্যান হয়ে আপনাদের কাছে আমার চাওয়া।?????ইতোমধ্যই তার জানাযা সম্পন্ন হয়েছে।

?
আইয়ুব বাচ্চুর প্রোফাইল লিংক
?
আইয়ুব বাচ্চুর সকল ফ্যানদের কমেন্ট আশা করছি।


আশা করছি পোস্টটি থেকে অনেকে ফেসবুক রিমেম্বারিং সম্পর্কেও কিছুটা ধারনা পেয়েছ। ধন্যবাদ

বন্ধুরা নিচের আংশটা আপনাদের জন্য না আমি এটা একটা বিশেষ উদ্দেশ্যে দিয়েছি |

Exit mobile version