Site icon Trickbd.com

ফেসবুক কপিরাইট ডিজেবল আইডি ব্যাক করবেন যেভাবে দেখে নিন।

Unnamed

আসসালামু ওয়ালাইকুম প্রিয় ট্রিকবিডি ইউজার এবং ভিজিটর আশা করছি সকলেই মহান আল্লাহ এর রহমতে ভালো আছেন, এবং আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি।

আজকে আমি ফেসবুক কপিরাইট ডিজেবল একাউন্ট কীভাবে ব্যাক করবেন এই বিষয়ে নিয়ে আলোচনা করবো।

আসলে আমরা অনেকেই বিভিন্ন খেলাধুলা Live Record করে ফেসবুকে ভিডিটা দেখাতে থাকী, কিন্তু আমরা জানি না এটার ভয়াবহ প্রভাব কী!
আসলে ফেসবুকের Intellectual Property Team সবসময় কিন্তু খুব ভালো করে Copyright এর বিষয়টা দেখে।

আপনি যখন কোনো Company এর কোনো ভিডিও বা কোনো কিছু কপি করে আপনি দেখাতে থাকেন তখন কিন্তু ওই Company আপনাকে Legal Copyright Report করতে পারবে এবং করলে আপনি মাত্র ৩ থেকে ৫ মিনিটের ভেতর অথবা কপিরাইট রিপোর্ট Review পাওয়া মাত্রই কপিরাইট ডিজেবল হয়ে যাবেন।

আর কপিরাইট ডিজেবল হলে আপনি ভাবছেন শুধু একটা আইডিই গেলো সমস্যা নাই আবারও খুলবেন, না ভাই শুনেন আপনি কপিরাইট ডিজেবল হলে আপনার যে Device দিয়ে ফেসবুক ব্যবহার করেন ওই Device দিয়ে আইডি খুললে একাই আপনার আইডি তখন কপিরাইট ডিজেবল হয়ে যাবে এবং আপনি যে নেটওয়ার্ক ব্যবহার করে ফেসবুক ব্যবহার করতেন ওই নেটওয়ার্ক দিয়েও ফেসবুক ব্যবহার করলে আপনার নিউ একাউন্ট একাই কপিরাইট ডিজেবল হয়ে যাবে আর হ্যাঁ আপনার প্রথম আইডি যখন কপিরাইট ডিজেবল হয়ে যাবে তখন আপনার Device ও Networks এ ব্যবহার করা হয়েছে যতো আইডি সব গুলো একাই কপিরাইট ডিজেবল হয়ে যাবে।

মোট কথা হলো কেউ যদি আপনাকে কপিরাইট রিপোর্ট করে এবং আপনি যদি কপিরাইট ডিজেবল হয়ে যান তাহলে আপনার Device এবং আপনার Networks এ ব্যবহারকৃত সব ফেসবুক আইডি একা একাই কপিরাইট ডিজেবল হবে নিউ আইডি খুললেও কপিরাইট ডিজেবল হবেনই।

যাদের আইডি কপিরাইট ডিজেবল হয়ে যাই তাদের আইডি সাবমিট দেওয়ার কোনো অপশন থাকে না আপনি হয়তো দেখে থাকবেন ( Pretending, Violence থেকে শুরু করে যতো ডিজেবল আছে ) সব ডিজেবল এরই সাবমিট অপশন আছে বাট কপিরাইট ডিজেবল এর নাই, নিচের Screenshot এর মতো Show করে।

আপনার কপিরাইট ডিজেবল একাউন্ট ব্যাক করতে হলে আপনাকে অবশ্যই প্রথমে দুইটা জিনিস খুব ভালো করে মনে রাখবে হবে

  • Copyright রিপোর্ট আপনাকে যে Email দিয়ে করা হয়েছে।
  • আর আপনার রিপোর্ট নোটিশ নম্বর

এরপর আপনাকে আপনার কপিরাইট Case গুলো তুলতে হবে তো তার জন্য আপনি আপনার ইমেল একাউন্ট এর Compose Email এ চলে যান।


Screenshot টি Follow করুন দেখুন যেখানে To লেখা আছে ওইখানে আপনি ওই Email Address টা দিবেন যেটা থেকে আপনার রিপোর্ট এসেছে।

এবার দেখুন Subject এই Subject এ আপনি দিবেন যেটার উপর আপনি কপিরাইট রিপোর্ট টা খেয়েছেন যেমন (A Photo, A Video, Other) ওটা দিবেন।

তারপর আপনাকে এইখানে একটা Application করতে হবে যে “আমি ভূলবশত আপনার Content কপি করেছি, তার জন্য আমি দুঃখিত আমার Case টি তুলে নিন আমি আর কখনো Credit বাদে Content কপি করবো না” এই টাইপ এর একটা Application দিতে হবে আপনি চাইলে আমি নিচে একটা Application লিখে দিচ্ছি এটা ব্যবহার করতে পারেন।
Dear Sir, I mistakenly used your content without your knowledge and I apologize for it sir This account is my private and real account and I have collected many important information in this account I apologize to you for using your content without your permission, please take your copyright report on my account and I promise that I will never do this work anymore. Please lift your copyright report on my ID.

Notice #: (Your Notice Number)

Thanks
(Your Facebook Account Full Name)

Application টা লিখার পরে Send করে দিন এবং ৭২ ঘন্টা অপেক্ষা করুন, যদি কোনো Company আপনাকে কপিরাইট রিপোর্ট করে থাকে তাহলে অবশ্যই তারা আপনার কপিরাইট Case টি তুলে নিবে আর Case তুলে নিলেই আপনার আইডি ব্যাক পেয়ে যাবেন।

যদি কোনো Company আপনাকে কপিরাইট রিপোর্ট না করে থাকে আপনার কোনো শত্রু আপনাকে যদি কপিরাইট রিপোর্ট করে তাহলে Case তুলবে না

আর যদি Case না তুলে তারা আপনারা আমার সাথে যোগাযোগ করবেন ইনশাল্লাহ আমি সব Case তুলে দিবো এবং আইডিও ব্যাক করে দিবো

সকলকে অনেক অনেক ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য আশা করছি সকলে-কে আরও ভালো কিছু উপহার দিতে পারবো ইনশাল্লাহ দোয়া করবেন আজকের মতো বিদয় নিচ্ছি সবাই ভালো থাকুন সুস্থ থাকুন এবং ট্রিকবিডির সাথেই থাকুন।

আল্লাহ হাফেজ।

সৌজন্যেঃ TrickPriyo.com

Exit mobile version