Site icon Trickbd.com

ফেসবুক রিমেম্বারিং এর থেকে বাচার উপায়[must see]

Unnamed

#ফেসবুক রিমেম্বারিং থেকে বাচার উপায়
আজকে সকালে পোস্ট করছিলাম কিভাবে যে কোনো আইডি ডেথ সার্টিফিকেট ছাড়া রিমেম্বারিং করবেন..
সেই পোস্ট করে যে এত বিপদে পড়ব জানা ছিল না….কমেন্টে ত সেই গালাগালি আর বাঝে ব্যবহার ..আমিও‌ ভাবলাম কথা খারাপ বলে নাই সবাই….সবাই হুদাই আইডি খেয়ে দিবে …মরলেও‌ রিমেম্বারিং করে দিবে না মরলেও রিমেম্বারিং করে দিবে…..জীবিত মানুষ এর আইডি রিমেম্বারিং করে দিলে কেমন লাগবে….তাই পোস্ট টা ডিলেট করে দিছি….কারো ক্ষতি হোক এমন ট্রিকস শেয়ার করা ঠিক না..
অনেকই এসএমএস দিছে কিভাবে রিমেম্বারিং থেকে মুক্তি পাওয়া যায়—-তাই পোস্ট করলাম এইটা
…কোভিড-১৯ এর জন্য ফেসবুকের বেশ কিছু কার্যক্রম বন্ধ রয়েছে। কিন্তু remembering অপশনটি বেশ গুরুত্ব দিচ্ছে ফেসবুক। কিন্তু অনেকেই এটিতে Technical Bug হিসেবে বলছেন বা আছে বলে ভাবছেন।
রিমেম্বারিং অপশন ফেসবুক আসলে দিয়েছে কমিউনিটির সবার সুবিধার্থে এবং মৃত ব্যক্তির সম্মানে। তবে এই থেকে আপনার আইডিও নিরাপদ রাখতে হবে। যদি লক্ষ্য না করেন তবে কেউ হয়তো আপনার নামে ভুয়া মৃত্যু সনদ অথবা আপনাকে ট্যাগ করে বা আপনার পোস্টে আপনি মারা গেছেন এমন ধরনের কমেন্ট করে ফেসবুকের কাছে জমা দিলে আপনার আইডি এর কার্যক্রম আপনি হারাবেন। কিন্তু আপনি চাইলে এর থেকে রেহাই পেতে পারেন তার জন্য অল্প কিছু Security and Privacy পরিবর্তন করতে হবে।
মনে রাখবেন, আপনার প্রোফাইল আপনার ফ্রেন্ড লিস্টের কেউ ছাড়া Memorialized করতে পারবে না। অতএব যদি Memorialized হয় তাহলে আপনার ফ্রেন্ড লিস্টেরই কেউ করেছে।
রক্ষা পাওয়ার‌ উপায়..আপাতত টাইমলাইন বন্ধ রাখুন‌..এতে কেউ আপনার টাইমলাইনে পোস্ট করতে পারবে না..

লিগ্যালি কন্টাক অ্যাড করুন…
Id setting এ‌গিয়ে personal info তে যান তারপর

এখানে ক্লিক করুন



যাকে অ্যাড করবেন তাকে সিলেক্ট করে কনর্ফিম করুন
একজন ইনিই আপনার প্রফোইল memorialized করতে পারবে
পাবলিক কমেন্ট বন্ধ রাখুন

..ক্রেডিট:যুগান্তর অনলাইন ডেস্ক

ধন্যবাদ…

যে কোনো প্রয়োজনে ফেসবুকে আমি

Exit mobile version