Site icon Trickbd.com

(r1d3x0r) কোনো রকম সমস্যা ছাড়াই ফেসবুকের আপডেট লিংক থেকে আপনার একাউন্ট রানিং ভেরিফাইড করে নিন এবং জয়েন করে নিন ট্রিকবিডির টেকনোলজি প্রিয়দের গ্রুপে।

Unnamed

প্রিয় ট্রিকবিডির ব্যবহারকারী এবং ভিজিটর,
আশা করছি বর্তমান পরিস্থিতির সাথে নিজেকে মানিয়ে নিয়ে মায়াবী পৃথিবীর অপরূপ সুন্দরতা উপভোগ করছেন।
আজকের টিউটোরিয়ালে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করবো সেই বিষয়টা হলো

“ফেসবুকের আপডেট লিংক থেকে কোনো রকম সমস্যা ছাড়াই কীভাবে আপনার ফেসবুক একাউন্ট ভেরিফাইড করবেন”

বর্তমান সোশ্যাল মিডিয়ার কথা ভাবলেই সবার আগে আমাদের মাথায় ফেসবুকের নামটাই চলে আসে; আর না আসার কোনো কারণও নাই এর কারণ হলো ফেসবুক খুবই জনপ্রিয়, এমন কোনো মানুষ নেই যে ইন্টারনেট ব্যবহার করে অথবা ফেসবুকের নাম শোনে নাই। তবে ফেসবুক আমাদের জন্য মোটেও নিরাপদ না, যারা নিজের ডাটার নিরাপত্তা নিয়ে ভোগে তারা কখনো ফেসবুকে সংযুক্ত হয় না সঠিক ভাবে।

খেয়াল করলে দেখা যায়, ফেসবুকের বিভিন্ন ডাটাবেজ বার বার Leaked হতে থাকে, এমনকি ফেসবুকের CEO; Mark Zuckerberg এর পার্সোনাল ডাটাও Leaked হয়ে গিয়েছে, সেখানে তার মোবাইল নম্বরও পাওয়া যায়।
তাহলে বুঝতে পারছেন ফেসবুক ব্যবহার কতোটা ঝুঁকিপূর্ণ; তবুও অনেকেই আছেন যারা ফেসবুক থেকে নিজেকে মুক্তি দিতে চান না। বর্তমান এই ভয়াবহ করোনাভাইরাসের পরিস্থিতিতে ফেসবুকের সকল কার্যক্রম ওইভাবে সক্রিয় না থাকাই ফেসবুক অটোমেটিক অনেক একাউন্ট ডিজেবল করে দিচ্ছে। আর ডিজেবল হলেও সাবমিট করার সিস্টেম গুলোও মাঝে মাঝে Broken ডিসপ্লে করছে।

এমন অবস্থায় অনেকেই নিজেদের একাউন্ট রানিং ভেরিফাইড করার প্রচেষ্টা চালাচ্ছে, কিন্তু বাংলাদেশ থেকে সাবমিট নিচ্ছে না; এই জন্য ভিপিএন এর সাহায্য নিতে হচ্ছে, আর হুট করে ভিপিএন ব্যবহার করাই অনেক একাউন্ট সাসপেন্ডও করে দিচ্ছে ফেসবুকের অটোমেটিক সিস্টেম; ইতিমধ্যে ফেসবুক রানিং ভেরিফাইডের জন্য আরও একটি আপডেট মাধ্যম বার করে দিয়েছে, ওই লিংক থেকে m. বা mbasic হইতে সাবমিট করলে কোনো প্রকার রিভিউ আসছে না; আবার আপডেট ফর্ম ডেক্সটপ/ল্যাপটপ অথবা ব্রাউজার হইতে ইউজার এজেন্ট বদল করে দিলেও সাবমিট নিচ্ছে না এবং নিচের স্ক্রিনশটের মতো দেখাচ্ছে।

অর্থাৎ আপনারা দেখতে পাচ্ছেন যে Form not submitted দেখাচ্ছে; মূলত আজকে আমি এই সমস্যাটিরই সমাধান দিবো যে কীভাবে আপনাদের ডকুমেন্ট সাবমিট করে একাউন্ট রানিং ভেরিফাইড করবেন; আপডেট লিংকটি যদি আপনার কাছে না থাকে তবে Update Confirm Your Identity Link এ ক্লিক করুন আপনার যে একাউন্ট ভেরিফাইড করবেন ওইটা লগইন থাকা অবস্থায়। এরপর Upload Approved Document এ আপনাদের একাউন্ট এর ডকুমেন্ট যেটা ওইটা সিলেক্ট করে দিন এবং Send বাটন এ ক্লিক করুন; তারপর নিচের স্ক্রিনশট দেখানো Facebook developer এ ক্লিক করুন।

এখন নিচের স্ক্রিনশট চিহ্নিত জায়গাতে ক্লিক করুন।

এখন Get Started লেখাতে ক্লিক করুন।


এখন Continue বাটন এ ক্লিক করুন।

আপনারা যে একাউন্ট রানিং ভেরিফাইড করতে চাচ্ছেন সেই একাউন্ট এ অবশ্যই নম্বর এবং ইমেইল এড করে রাখবেন, আমি এই টিউটোরিয়ালের উদ্দেশ্যে যে একাউন্ট থেকে টিউটোরিয়াল করছি এই একাউন্টে ইমেইল এড নাই, আমি ইমেইল এড করে নিচ্ছি।

এরপর I agree তে Tick mark টি দেওয়ার পর Confirm Email বাটনটিতে ক্লিক করুন।

এখন নিচের স্ক্রিনশটে একটি সিলেক্ট করে দিন, আমি Developer সিলেক্ট করলাম।

Congratulations, এখন আমাদের ডেভেলপার একাউন্ট সফল ভাবে খোলা হয়ে গিয়েছে।

এখন আবারও ডকুমেন্ট সাবমিট করে ট্রাই করুন দেখুন সাবমিট নিয়ে নিবে নিচের স্ক্রিনশটের মতো।


এখন চলুন, আমি আপনাদের সাপোর্ট ইনবক্সটার রিভিউও দেখিয়ে দিচ্ছি এসেছে কী।

আশা করি আমি আপনাদের সুন্দর এবং সহজ ভাবে বুঝাতে সক্ষম হয়েছি।

আমার একটি উদ্দেশ্য রয়েছে,

সকল টেকনোলোজি রিলেটেড মানুষজনকে একত্র করার, এতে করে সকলেই আরও জানতে এবং শিখতে সেই সাথে সাহায্যও পাবে, এই জন্য আমি টেলিগ্রামে একটা গ্রুপ ক্রিয়েট করেছি Onioneers নামে।
এই গ্রুপটিতে আমি ট্রিকবিডির সকল Author, Contributor, Visitor কে নিমন্ত্রিত করছি, সকলেই জয়েন হবেন আশা করি।
গ্রুপটিতে সকল রকম টেকনোলোজি বিষয়ক আলোচনা করা হবে যেমন কিছু আমি উল্লেখ করছিঃ ইথিক্যাল হ্যাকিং, প্রোগ্রামিং, স্প্যামিং, লিনাক্স বিষয়ক সাহায্য ইত্যাদি সকল টেকনোলজি বিষয়ক সাহায্য পাবেন। যাদের আইডি Pretending Disabled, Copyright Disabled, Violence Disabled, Any lock etc সমস্যায় আছেন তারা গ্রুপটিতে জয়েন করলে যথেষ্ট সাহায্য করা হবে সম্পূর্ণ ফ্রি।

সকলেই জয়েন করুনঃ
Group Link: Onioneers Join Link

ভালো থাকুন সুস্থ থাকুন প্রিয় মানুষকে ভালো রাখুন সবসময় পজিটিভ থাকুন সকল সময় মোটিভেট থাকুন; ধন্যবাদ।

Exit mobile version