আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। এন্ড্রয়েড ফোন দিয়ে কিভাবে একটি পরিপূর্ণ পেজ তৈরি করা যায়? আজকে আমরা এই বিষয়বস্তু গুলো নিয়ে আলোচনা করব। যদিও ফেসবুক পেজ আমাদের বিভিন্ন কাজে প্রয়োজন হয়ে থাকে। এমনকি বর্তমান সময়ে ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার সুযোগ রয়েছে।

আপনারা চাইলে ফেসবুকে প্রফেশনাল একটি পেস্ট তৈরি করে টাকা ইনকাম করতে পারেন। প্রচুর পরিমাণে ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করা যায়। অনেকেই শুধুমাত্র ফেসবুক পেজ থেকে লক্ষাধিক টাকা ইনকাম করে থাকে। ফেসবুকে একাধিক ইনকাম করার উপায় থাকলেও, ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম অন্যতম একটি জনপ্রিয় পদ্ধতি।

যে কেউ চাইলেই ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করতে পারে। তবে কমপক্ষে আপনার বয়স 18 হলেই ফেসবুক আপনাকে টাকা ইনকাম করার সুযোগ দিবে। তাই আজকের এই আর্টিকেলে আমরা শিখব, এন্ড্রয়েড ফোন দিয়ে কিভাবে ফেসবুক পেজ তৈরি করতে হয়? (স্ক্রিনশট সহ) যদি বিষয়টি বিস্তারিত জানতে চান অবশ্যই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন।

কেন আপনি ফেসবুক পেজ তৈরি করবেন? ফেসবুক পেজ তৈরি করে কোন লাভ আছে কি?

ফেসবুক পেজ তৈরি করে লাভঃ আগেই বলেছি ফেসবুক পেজ তৈরি করে বর্তমানে, টাকা ইনকাম করা অসম্ভবের কিছু নয়। আপনি চাইলে, আপনার যেকোন ব্যবসা বিজনেস ইত্যাদি ফেসবুক পেজের মাধ্যমে বড় করতে পারেন। নতুবা কোনো ছোটখাটো কাজকর্ম আপনারা ফেসবুক পেজের মাধ্যমে বড় করতে পারেন।

ধরুন আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং করবেন? তাহলে কিন্তু আপনি চাইলেই একটি ফেসবুক পেজ তৈরি করে, সহজে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারবেন এই ফেসবুক পেজ দিয়ে! ঠিক তেমনিভাবে আপনারা কিন্তু আপনাদের ইচ্ছা খুশি অনুযায়ী, যেকোনো ধরনের ছোটখাটো ব্যবসা ইত্যাদি কাজে লাগাতে পারবেন, এই ফেসবুক পেজ দিয়ে।

এন্ড্রয়েড ফোন দিয়ে কি ফেসবুক পেজ তৈরি করা সম্ভব?

ফেসবুক পেজঃ আপনি যদি এন্ড্রয়েড ফোন দিয়ে ফেসবুক পেজ তৈরী করতে চান তাহলে, অবশ্যই আপনি তৈরি করতে পারবেন ফেসবুক পেজ। কিন্তু প্রফেশনাল ভাবে ফেসবুক পেজ তৈরি করতে ক্রোম ব্রাউজার ব্যবহার করতে হয়। আর এমনিতেও আপনারা চাইলেই, আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোন এর মাধ্যমে,

ফেসবুকের অফিশিয়াল অ্যাপ্লিকেশন দিয়ে, একটি পেজ তৈরি করতে পারবেন। যে কেউ চাইলেই ফেসবুকের অফিশিয়াল অ্যাপ্লিকেশন দিয়ে, একটি ফেসবুক পেজ সহজে তৈরি করতে পারে। তো চলুন বন্ধুরা এখন আমরা স্ক্রিনশটসহ কিভাবে অ্যান্ড্রয়েড ফোনের মাধ্যমে, ফেসবুকের অফিশিয়াল অ্যাপ্লিকেশন দিয়ে একটি পেজ তৈরি করব?এই বিষয়বস্তুগুলো নিয়ে জেনে নিই।

ফেসবুক পেজ অ্যান্ড্রয়েড ফোন এর মাধ্যমে, ফেসবুকের অফিশিয়াল অ্যাপ্লিকেশনের সাহায্যে তৈরি করার নিয়ম? (স্ক্রীনশট সহ)

ফেসবুক পেজ তৈরি করার নিয়মঃ

এখন আপনি যদি ফেসবুকের অফিশিয়াল অ্যাপ্লিকেশন দিয়ে, একটি পেজ তৈরি করতে আগ্রহী হন তাহলে, প্রথমে আপনাকে ফেসবুকের অফিশিয়াল অ্যাপ্লিকেশন টা ওপেন করতে হবে। অ্যাপ্লিকেশনটি ওপেন করার পর থ্রি ডট মেনুতে ক্লিক করতে হবে। বোঝার জন্য নিচের স্ক্রীনশটএর চিহ্নিত অংশের দিকে খেয়াল করুন।

উপরের ছবিটির চিহ্নিত অংশ ক্লিক করলেই নতুন একটি ড্যাশবোর্ড আকারের আপনার একাউন্টি শো হবে। আপনার একাউন্টের যাবতীয় দেশগুলো এখানে আপনারা দেখতে পারবেন। এখানে আপনি পেজ অপশনে বা বাটনে ক্লিক করুন। বোঝার জন্য নিচের স্ক্রিনশটের চিহ্নিত জায়গাটি লক্ষ করুন।

আশা করি আপনারা উপরোক্ত ছবি দেখে বুঝতে পেরেছেন যে, step-by-step আমাদের কি কি করতে হবে। যখন আপনারা ফেসবুক পেজ এ অপশনে ক্লিক করবেন তখন, আপনার ফেসবুকে যদি কোন পেজ থেকে থাকে তাহলে সেগুলো দেখতে পারবেন। আর যদি কোন পেজ না থাকে তাহলে কোন পেজ সো হবে না।

এখন আপনি যদি নতুন একটি পেজ তৈরী করতে চান তাহলে, ওখানকার পেজের ক্রিয়েট অপশনে ক্লিক করুন। যদি বুঝতে অসুবিধা হয় তার জন্য নিচের ছবিটি ভালভাবে লক্ষ করুন।

আশাকরি উপরের ছবি দেখে ক্রিয়েট অপশনটি বুঝতে পেরেছেন কোনটা। গ্রেট অপশনে ক্লিক করার সঙ্গে সঙ্গেই নতুন আরেকটি পেইজ চলে আসবে। এখানে আপনারা একেবারে নিচের দিকে গেট স্টারটেড একটি অপশন দেখতে পারবেন। আপনি যদি সত্যিই একটি ফেসবুক পেজ তৈরী করতে চান তাহলে, গেট স্টার্ট এখানে ক্লিক করুন।

ফেসবুক পেজ তৈরি করার জন্য চারটি ধাপ পার করতে হবে?

আপনি যদি ফেসবুক পেইজটি সম্পুর্ন ভাবে তৈরী করতে চান তাহলে, আপনাকে অবশ্যই চারটি ধাপ পার করতে হবে। এই চারটি ধাপ পার করার জন্য, প্রথমে আপনারা যখন গেট স্টার্টেড এখানে ক্লিক করবেন। তখন দেখতে পারবেন নতুন একটি পেজ ওপেন হবে। এখানে আপনারা আপনাদের পেজের নাম কি হবে?

সেটা দিতে বলবে, এখন আপনারা আপনাদের ইচ্ছামত একটি ফেসবুকের পেজের নাম দিতে পারেন। কোথায় ফেসবুক পেজ এর নাম সিলেক্ট করতে হবে, এটি দেখার জন্য নিচের স্ক্রিনশটটি ভালভাবে লক্ষ করুন।

আপনারা যদি উপরের স্ক্রিনশটের চিহ্নিত জায়গাটির দিকে লক্ষ্য করেন তাহলে, বুঝতে পারবেন আপনাদের ফেসবুক পেজ এর নাম কোথায় দিতে হবে সেটা। ওই অপশনে আপনার ফেসবুকের নামটি দিয়ে নেক্সট অপশনে ক্লিক করুন। নেক্সট অপশনে ক্লিক করা হয়ে গেলেই আপনাদের প্রথম স্টেপ টি কমপ্লিট হয়ে গেল। আপনাদের সামনে দ্বিতীয় আরেকটি স্টেপ চলে আসবে।

এই স্টেপে আপনাদের, ফেসবুক পেজটি কোন রিলেটেড। সেটা এখানে দিতে হবে। তাই আপনি আপনার ইচ্ছামত একটি ক্যাটাগরি এখন থেকে সিলেক্ট করে দিবেন। একটি ক্যাটাগরি সিলেক্ট করে আপনারা নেক্সট অপশনে ক্লিক করবেন। আমি পার্সোনাল ব্লগ চিহ্নিত করে , আপনাদের বোঝার জন্য স্ক্রিনশটটি নিচে দিলাম।

যখন আপনারা পেজ এর ক্যাটাগরি টা সিলেক্ট করে, নেক্সট অপশনে ক্লিক করবেন তখন নতুন একটি পেজ আসবে। এখানে আপনার যদি কোন ওয়েবসাইট থেকে থাকে, আর আপনি যদি চান এই ওয়েবসাইটটি আপনার ফেসবুকের পেজে দিতে চান তাহলে, দিতে পারেন কোন প্রকার সমস্যা ছাড়াই। স্ক্রিনশটটি দেখুন।

আর যদি না দিতে চান তাহলে নিচে টিকমার্ক চিহ্নিত করে নেক্সট অপশনে ক্লিক করুন। নেক্সট অপশনে ক্লিক করলে আমাদের তিনটি স্টেপ কমপ্লিট হয়ে যাবে। এখন আমাদের চতুর্থ নম্বর স্টেপ সামনে আসবে। এই চতুর্থ নম্বর স্টেপ পার করতে পারলেই, আমাদের একটি ফেসবুক পেজ তৈরি হয়ে যাবে।

যখন আপনারা আপনাদের ওয়েবসাইট দিয়ে অথবা না দিয়ে টিক মার্ক অপশনে ক্লিক করে, নেক্সট অপশন এ ক্লিক করবেন তখন নতুন আরেকটি পেজ ওপেন হবে। এই পেজে আপনাদের আপনার ফেসবুকের পেজের যে, প্রোফাইল পিকচার এবং কভার পিকচার থাকবে, এটি এখানে সুন্দর ভাবে দিতে হবে।

যদি আপনারা এখানে আপনাদের এই সাইন নম্বর স্টেপটি কমপ্লিট করতে পারেন তাহলে, ভালোভাবেই আপনি একটি ফেসবুক পেজ তৈরি করে নিতে পারবেন। আপনাদের বোঝানোর জন্য আমরা আপনাদের একটি স্ক্রিনশট দিলাম নিচে।

পরিশেষে প্রিয় বন্ধুরা,

আজকে আমরা শিখলাম যে, মোবাইল ফোন ব্যবহার করে ফেসবুকের অফিশিয়াল অ্যাপ্লিকেশন দিয়ে, কিভাবে একটি পরিপূর্ণ পেজ তৈরি করতে হয়? (স্ক্রিনশট সহ) এই বিষয়বস্তুগুলো নিয়ে step-by-step বিস্তারিত আলোচনা করেছি। যদিও আপনাদেরকে সুন্দর ভাবে বলা বা বোঝানোর চেষ্টা করেছি।

যদি কোন প্রকার সমস্যা হয়ে থাকে তাহলে কমেন্ট এর মাধ্যমে জানাতে ভুলবেন না। আপনাদের কমেন্টে আমরা অবশ্যই রিপ্লে দেওয়ার চেষ্টা করব। বরাবরের মতো আমাদের আজকের আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। আজকের আর্টিকেলটি এ পর্যন্তই দেখা হবে অন্য কোন আর্টিকেলে। আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু।

19 thoughts on "ফেসবুকের অফিশিয়াল অ্যাপ্লিকেশন দিয়েন, ফেসবুক পেজ তৈরি করুন অ্যান্ড্রয়েড ফোন এর সাহায্যে (স্ক্রিনশট সহ)?"

  1. Md Anamul Md Anamul Contributor says:
    Khub upokar korlen bai☑️☑️☑️☑️
    1. Manik Author Post Creator says:
      Ok
  2. MD Shakib Hasan MD Shakib Hasan Author says:
    পেইজ তৈরি করা শিখাচ্ছেন
  3. Sayem Sayem Contributor says:
    Vai koto je upokar korlen, vai kno din o vulbo na.🥰
    1. Manik Author Post Creator says:
      Really
  4. Itz_Xani Itz_Xani Contributor says:
    উপকার হইলো খুব! আমি সেই হাজার হাজার বছর ধরে এমন পোস্ট এর অপেক্ষায়ই ছিলাম!🐸😂
    1. Manik Author Post Creator says:
      ..
  5. Mr. Spy Mr. Spy Contributor says:
    Oh vai maro mujhe maro
  6. Parves Akando Parves Akando Contributor says:
    Trickbd তে এত সুন্দর পোষ্ট আগে কেউ করেনি,
    যাইহোক অনেক বড় উপকার হইলো🙂
    1. Manik Author Post Creator says:
      Okay
  7. MD Shakil Ahmed Contributor says:
    Bro আমার একটা প্রোফাইল টাইপ পেজ আছে, এটাতে অটো মেসেজ চালু করবো কিভাবে / অফ করবো কিভাবে🙏🙏🙏
    1. Manik Author Post Creator says:
      Wait
  8. Farhan Farhan Author says:
    Like Seriously? আমার আসলে বলার ভাষা নাই! অনেক উপকার করলেন। ট্রিকবিডির Author দের মান এমনই হওয়ার ছিল।
  9. SR Shoruv SR Shoruv Contributor says:
    aj kal trickbd er admin ra ki iccha moto post na dekhei approve kore naki?
  10. Sïmplë sömrüt Sïmplë sömrüt Author says:
    ভাই আরেকটা পোস্ট করেন ফেসবুক থেকে sign out কিভাবে করে এটা নিয়ে একটা টিউটোরিয়াল বানান।
    স্ক্রিনশট সহ, নইলে তো বুঝতে পারবো না।😊😊
  11. Rakib Rakib Author says:
    এ ক্যা হ্যায় 😦
  12. win Contributor says:
    ami facebook id convret to page korte chay

Leave a Reply