গ্রাহকদের সেবায় মেসেঞ্জারকে আরো নিরাপদ করতে ব্যবস্থা নিয়েছে ফেসবুক। সম্প্রতি ফেসবুক নিয়ে এসেছে একাধিক নতুন ফিচার। বিশেষ করে ফেসবুক মেসেঞ্জারের জন্য তারা চালু করেছে চ্যাট ও কলের নিরাপত্তায় ‘এন্ড-টু-এন্ড এনক্রিপশন’।

আরো পড়ুন কোড দিয়ে জন্ম নিবন্ধন যাচাই ২০২২!

এ ফিচারের ফলে যে দু’জনের মধ্যে কথোপকথন হয়েছে, তারা ছাড়া সেই তথ্য অন্য কেউ দেখতে পাবেন না। আর এবার থেকে এন্ড-টু-এন্ড এনক্রিপ্ট করা মেসেঞ্জার চ্যাটে ডিজাপিয়ারিং মেসেজের কেউ স্ক্রিনশট নিলে নোটিফিকেশন পাবেন গ্রাহক।

এর পাশাপাশি মেসেজ রিয়াকশন ফিচারও রিলিজ করা হচ্ছে। মেসেঞ্জারের এই অপশনটির সাহায্যে ইমোজিসহ মেসেজের প্রতিক্রিয়া জানানো যাবে।

আপনি এই ফিচার টি উপভোগ করতে আপনার মেসেঞ্জার টি আপডেট দিতে পারেন। তবে এখন আপডেট দিলে সবার এই ফিচারটি ইনাবেল হবে না। তবে নির্দিষ্ট সময় পর প্রায় সবার ক্ষেত্রেই এই ফিচার টি উপভোগ করার সুযোগ হবে।

Bd Top Tech সাইটে প্রতিদিন বিভিন্ন ধরনের টেকনোলজি রিলেটেড যেমন(Gp Internet Offer, Banglalink Internet Offer, Robi and Airtel Offer, App Review, Android Trick, Tech News and Education Guidelines) আর্টিকেল দেয়া হয়। চাইলে ভিজিট করতে পারেন।

ভিসিট করুনঃ BD Top Tech.com

আরো পড়ুন দারাজ থেকে পণ্য কেনার নিয়ম এবং দারাজ অনলাইন শপিং ১১ ১১ সম্পর্কে বিস্তারিত!!

আল্লাহ হাফেজ!!

11 thoughts on "মেসেঞ্জারে চ্যাটের স্ক্রিনশট নিলেই জেনে যাবে অপরজন [New Messenger Update]"

  1. Tasik047 Contributor says:
    মেসেঞ্জারে স্ক্রিনশট নিলেই নোটিফিকেশনের মাধ্যমে অপরপক্ষকে জানিয়ে দিবে ফেসবুক, স্বল্প কিছু ইউজারদের এই আপডেট ইতিমধ্যেই চলে এসেছে।

    শীঘ্রই সবাই ফিচারটি পেয়ে যাবেন।
    Source : Cyber71

    1. SagorSrkian Author says:
      এই ফিচার টি Snapchat এ আগে থেকেই আছে। ফেসবুক তাদের কপি করতেছে এ ক্ষেত্রে। সেখানে Screenshot নিলে বা ScreenRecord করলে অপরজন সহজেই জেনে যায়।
    2. Tasik047 Contributor says:
      @SagorSrkian ??
  2. siamsardar787 Contributor says:
    এই দিকে ডাটা অফ করে ss নিয়া আমি????
  3. MD Shakib Hasan Author says:
    ডাটা অফ করে Screenshots নিলে জানবে কি….?
  4. TADBIRSENIOR Contributor says:
    আমার ফেসবুক একাউন্ট লক হয়ে গিয়েছে কেউ আনলক করিতে সক্ষম হইলে তাকে পুরস্কৃত করা হবে
    IMO WhatsApp 01881369684

Leave a Reply