Site icon Trickbd.com

“ফেসবুকে বেশি বেশি স্টিকার কমেন্ট করুন আইডি হ্যাক হবেনা” এই ঝোঁক কি সত্যি নাকি শুধুই গুজব । জেনে নিন এই পোস্ট থেকেে। ?

Unnamed

হ্যালো বন্ধুরা,,

সামাজিক যোগাযোগের সবচেয়ে জনপ্রিয় মাধ্যম ফেসবুক। পরিবার, বন্ধুসহ সবার সাথে যোগাযোগের জন্য ফেসবুকে যোগাযোগের বিকল্প নেই।

তবে এই ফেসবুক নিয়েও যেন আতংকের শেষ নেই। সামান্য অসাবধানতার কারণে যে কোনো মুহূর্তে হ্যাক হতে পারে আপনার ফেসবুক একাউন্ট।

সম্প্রতি ফেসবুক ব্যবহারকারীদের কিছু পোস্ট বা কমেন্টে দেখা যাচ্ছে, ফেসবুকে ঝুঁকিতে রয়েছে, বেশি বেশি স্টিকার কমেন্ট করুন। এই আসলে কী বোঝানো হয়েছে। স্টিকার কমেন্ট ফেসবুক হ্যাক থেকে বাঁচাতে পারে?

ফেসবুক বিষয়ক জটিলতায় বিভিন্ন সাধারণ মানুষের বিভিন্ন সহায়তা ও পরামর্শ দিয়ে থাকে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সাইবার ক্রাইম বিভাগ। সিটিটিসির একজন দায়িত্বশীল কর্মকর্তা ডেপুটি কমিশনার (ডিসি) আলীমুজ্জামান সাইবার ক্রাইমের নানা বিষয় নিয়ে কাজ করছেন।

ফেসবুকে স্টিকার কমেন্ট কি আইডি বাঁচাতে পারে কিনা, এ বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য জানিয়েছেন তিনি। তিনি জানান, স্টিকার কমেন্ট কখনো আইডি হ্যাকের হাত থেকে সুরক্ষা দেয় না। এ ধরনের স্ট্যাটাস শুধুমাত্র ফেসবুকে সংযোগ বাড়াতে পারে।

বাংলাদেশে ফেসবুক নিয়ে কাজ করে ইউল্যাবের একটি টিম ‘ফ্যাক্ট ওয়াচ’। তারা জানিয়েছে, ফেসবুকে এ ধরনের কমেন্ট এখন বেশি লক্ষ্য করা যাচ্ছে। ফেসবুকের সঙ্গে এসব কমেন্টের কোনো সম্পর্ক নেই। ফেসবুক এভাবে কখনোই কাজ করে না।

বিদ্রঃ পোস্টটি আমার ব্যাস্ততার মধ্যেই করেছি, তাই একটু ছোট হয়েছে।
তাই যদি কোনো ভুল থাকে তাহলে দয়া করে কমেন্টে জানিয়ে দেবেন। আমি ঠিক করে দেবো। ??
নমস্কার”

Exit mobile version