আসসালামুআলাইকুম

বন্ধুরা সবাই কেমন আছেন আশা করি ভাল আছেন। আর ভালো না থাকলে আজকে আমি আপনাদের সামনে যে টপিক নিয়ে পোস্ট করতে যাচ্ছি তা দেখে আপনার মন নিশ্চয়ই ভালো হয়ে যাবে। প্রায় এক মাস থেকে ট্রিকবিডিতে কোন পোস্ট নিয়ে আসা হয় না। তাই আজকে লিখতে বসলাম। আশা করি আপনাদের সকলকে ভাল লাগবে।
তাহলে বন্ধুরা আর বকবক না করে আজকের মূল কন্টেন্টে যাওয়া যাক।

আজকে আমি আপনাদের সামনে যে বিষয় নিয়ে লিখতে বসেছি সেটা হচ্ছে যে কেউ যেকোনো মেসেজ দেওয়ার পরে আবার আনছেন্ট করে দিলে সেটা দেখার নিয়ম। আমরা ম্যাসেজিং করার সময় প্রায়ই এর শিকার হয়ে থাকি। আমাদের অনেক বন্ধু-বান্ধব আছে যারা মেসেজ দিয়ে আবার রিমুভ করে দেয়। কিন্তু আমাদের জানার ইচ্ছা বা কৌতুহল থাকে সে ওখানে কি লিখেছিল। যদি আপনি দেখে জিজ্ঞেস করেন সে বলতে চায় না, বা বলে না। আজ থেকে আপনাদেরকে এরকম পরিস্থিতির শিকার হতে হবে না। কারন আমি আপনাদের জন্য একটা ছোট্ট সলিউশন নিয়ে এসেছি। যার মাধ্যমে আপনি আনছেন্ড করা মেসেজ দেখতে পারবেন। এটা মূলত একটা অ্যাপ। এটার মাধ্যমে আপনি আপনার আগের রিমুভ করা মেসেজ গুলো দেখতে পারবেন না। এই একটা যতদিন ফোনে ইন্সটল থাকবে শুধুমাত্র ততদিনের মেসেজগুলো আপনারা দেখতে পারবেন। আশা করি বোঝাতে পেরেছি।

 

সুবিধা ও অসুবিধা:

এই অ্যাপটার সুবিধা অনেক। যা আপনারা ইতিমধ্যে জেনে গেছেন। আমি সুবিধা-অসুবিধা নিয়ে আলোচনা করতাম না। এটা করার একটাই কারণ,সেটা হচ্ছে, যে আপনাকে মেসেজ দিয়ে আবার রিমুভ করে দিবে, হে চায় না আপনি তার মেসেজ টা দেখুন, যদি আপনাকে দেখানোর ইচ্ছা থাকতো তাহলে আর ডিলেট করতো না। আরও একটা অসুবিধা আছে। সেটি হচ্ছে অ্যাপের মাধ্যমে শুধুমাত্র মেসেজ আর ইমোজি রিমুভ করার দেখতে পাবেন। কোন প্রকারের ইমেজ/ছবি দিয়ে যদি রিমুভ করে দেয় তাহলে দেখতে পারবেন না।

এটা কোন কোন মেসেঞ্জারে কাজ করে?

এখানে সব ধরনের মেসেঞ্জার অ্যাপ এ কাজ করে, তবুও নিচে আমি এর লিস্ট দিলাম।


তাহলে বুঝতে পারছেন এটা কতটা ইন্টারেস্টিং একটা অ্যাপ।

 

সেটআপ করার নিয়ম:

প্রথমে নিচের লিঙ্ক থেকে অ্যাপটা ডাউনলোড করুন।

 

https://play.google.com/store/apps/details?id=com.tda.unseen

ডাউনলোড করা শেষ হয়ে গেলে অ্যাপ এর ভিতরে ঢুকুন। ঢোকার পর যা যা পারমিশন চায় তা একসেপ্ট করে দিন। মজার বিষয় হচ্ছে এই অ্যাপে কোন প্রকার অ্যাকাউন্ট লগইন করা লাগবে না। তারপর আপনি যে যে অ্যাপ এর মেসেজ গ্রহণ করতে চান সেটা অন করে দিন। আপনার কাজ শেষ। এবার আপনার এক বন্ধুকে বলুন, একটা মেসেজ দিয়ে, আপনি দেখার আগেই ডিলিট করে দিতে।
তারপর আপনি অ্যাপের ভিতরে ঢুকুন। এবং দেখুন ম্যাজিক। আপনার বন্ধুর দেওয়া মেসেজগুলো এখানে সেভ হয়ে আছে। কিন্তু আপনার টা সেভ হয়ে থাকবে না। শুধুমাত্র আপনার বন্ধুর মেসেজগুলো অ্যাপ এর ভিতরে দেখাবে।
এখানে আপনি প্রতিটা মেসেজ করার সময় প্রতিটা নোটিফিকেশন আসবে। যা বিরক্তিকর। আপনি চাইলে সেটিং থেকে নোটিফিকেশন অফ করে দিতে পারেন। তাহলে কোন সমস্যা হবে না। যদি বুঝতে কোন সমস্যা হয় তাহলে কমেন্ট করতে পারেন। পোস্টে কোন ভুল ত্রুটি হলে ছোট ভাই হিসেবে মাফ করে দিবেন।

তাহলে বন্ধুরা আজকে এই পর্যন্তই দেখা হবে আর একদিন ,ইনশাআল্লাহ। যদি পোস্টটা ভাল লাগে তাহলে লাইক, কমেন্ট এবং শেয়ার করবেন। সবসময় ট্রিকবিডি এর পাশেই থাকবেন। আসসালামু আলাইকুম।

আপনাদের ছোট ভাইয়ের একটা ইউটিউব চ্যানেল আছে, চাইলে ঘুরে দেখতে পারেন।

চ্যানেলের নাম: BD Black NL ™

 

12 thoughts on "মেসেজ দেওয়ার পর আনছেন্ট করে দিছে? এখন আনছেন্ট করা মেসেজ দেখুন নিমিষেই। See unsend message: Messenger Whatsapp Viber Telegram Instagram Line KakaoTalk Imo Vk"

  1. Sohag21 Author says:
    অনেক দরকারি পোষ্ট, ধন্যবাদ ভাই
    1. Limon Author Post Creator says:
      Welcome 🤗
  2. tajbir23 Author says:
    Bro eta android 10 version a kaj kore na.
    1. Limon Author Post Creator says:
      Jani na. But Amer Tay kaj Korte se….. version 11
  3. Tareq Aziz Author says:
    App এটা ডাউনলোড করার আগে যে ম্যাসেজ গুলো unsent করা ছিলো, সেগুলো কি দেখা যাবে?
    1. Limon Author Post Creator says:
      Na vi
  4. 🅼🅳. 🅷🅰🅽🅸🅵 Contributor says:
    Vai. Photo dia delete dile. ?? Dekha jabe???
    1. Limon Author Post Creator says:
      Na vi… সব কিছু পোস্টে উল্লেখ করে দিয়েছি। ভাল করে পড়ুন।
  5. Mostafizur Rahman Kanok Contributor says:
    Text 3rd party er kace thake naki? I mean kuno risk ace kina?
    1. Limon Author Post Creator says:
      আমি অনেকদিন যাবত ব্যবহার করে আসতেছি, আমার কোন সমস্যা হয়নি।
    2. Limon Author Post Creator says:
      আর এই অ্যাপস এবং আপনার অ্যাকাউন্টের মধ্যে কোন প্রকার সম্পর্ক নেই। এই অ্যাপটা জাস্ট আপনার নোটিফিকেশন চেক করে।

Leave a Reply