হ্যালো ব্রো, স্বাগতম, সবাইকে, আমার আজকের আরেকটা নতুন টিউটোরিয়ালে । আশা করি সবাই খুবই ভালো আছেন। ভালো তো থাকারই কথা, কারন trickbd র সাথে থাকলে সবাই খুব ভালো থাকে । আর ভালো থাকার জন্যই মানুষ ট্রিকবিডিতে আসে। চলুন শুরু করা যাক।

আশাকরি টাইটেল দেখেই আপনারা বুঝতে পেরেছেন আমার আজকের এই পোস্টটি হচ্ছে সকল ফেসবুক ইউজারদের জন্য তাহলে চলুন দেরি না করে আমরা পোষ্টের মূল বক্তব্য চলে যায়।

সম্প্রতি, ফেইসবুক তাদের ট্রাস্টেড কন্ট্রাক্ট নামক অপশনটি বন্ধ করে দেয়ার নোটিশ দিয়েছে l

ট্রাস্টেড কন্ট্রাক্ট হলো এমন একটি সিস্টেম, যেখানে আপনি যদি আপনার ফেসবুক অ্যাকাউন্ট অ্যাক্সেস হারিয়ে ফেলেন তাহলে আপনি আপনার তিন থেকে পাঁচজন বন্ধুর মাধ্যমে (যাদেরকে আপনি ট্রাস্টেড কন্ট্যাক্টস হিসেবে সিলেক্ট করবেন) আপনার হারিয়ে যাওয়া ফেসবুক আইডিটি ব্যাক পেতে পারেন। যেহেতু এই সিস্টেমটি ফেসবুক অফ করে দিচ্ছে তাই ফেসবুক সবাইকে নোটিফিকেশন পাঠাচ্ছে

যাতে সকল ফেসবুক ইউজার তাদের মোবাইল নাম্বার এবং ইমেইল দিয়ে তাদের ফেসবুক অ্যাকাউন্টটি ঠিকমতো বাইন্ডিং এবং ভেরিফাইড করে রাখেন। কারণ তার ফেসবুক একাউন্টটি যদি কোনো কারণে লক হয়ে যায় অথবা কোন কারণে যদি সে তার ফেসবুক অ্যাকাউন্ট অ্যাক্সেস হারিয়ে ফেলে তাহলে আর ট্রাস্টেড কন্টাক্ট অপশনটি কাজ করবে না। এসময় ইমেইল অথবা ফোন নাম্বার ছাড়া তার ফেসবুক আইডি রিকভার করার আর কোন অপশন থাকবে না । তাই ফোন নাম্বার অথবা তার ইমেইল এড্রেস দিয়ে তাকে তাঁর অ্যাকাউন্টটি রিকভার করতে হবে l ফেসবুক নোটিশের পাশাপাশি সাইবারক্রাইম বাংলাদেশ পেইজ থেকেও এই তথ্যটি জানানো হয়েছে। তাই আপনাদের যাদের ফেসবুক একাউন্টে ইমেইল এবং ফোন নাম্বার অ্যাড করা নেই, তারা অবশ্যই ইমেইল এবং ফোন নাম্বার এড করে নিবেন যাতে ভবিষ্যতে আপনার আইডির হারানো সংক্রান্ত কোনো ঝামেলায় পড়তে না হয় । এবং আপনি যদি কোন কারণে আপনার পাসওয়ার্ড ভুলে যান অথবা যদি আপনার আইডি লক হয়ে যায় তাহলে যেন খুব সহজেই এই ইমেইল এবং ফোন নাম্বার এর মাধ্যমে আপনার একাউন্ট রিকভার করতে পারেন।

সূত্র : ফেসবুক

তো তাহলে আমার আজকের পোস্ট আমি এখানেই শেষ করছি। সবাইকে ধন্যবাদ পোস্টটি পড়ার জন্য।

মানুষ মাত্রেই ভুল হয় , তাই পোষ্টে কোন ভুল থাকলে দয়া করে মাপ করে ‍দিয়েন, আর প্লিজ কমেন্টে লিখে ভুলগুলা শোধরানোর সুযোগ করে ‍দিয়েন।
কোন কিছু না বুঝলে বা কোন কিছু জানার থাকলে, আমাকে কমেন্টে জানান।
পোস্টটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই একটি লাইক দিবেন এবং কমেন্টে তা জানিয়ে দেবে যেন আমি আরো নতুন নতুন পোস্ট করার উৎসাহ পাই।

আর এরকম নিত্যনতুন আরো তথ্য জানতে এবং আমাদের সাথে যুক্ত থাকার জন্য আপনি আমাদের ফেইসবুক গ্রুপে জয়েন হতে পারেন l

আর যেকোন প্রবলেমে ফেসবুকে আমি
তাহলে সবাইকে ট্রিকবিডির সাথে থাকার জন্য আমন্ত্রন জানিয়ে আজকে আমি আমার আজকের পোস্ট এখানেই শেষ করছি। সবাইকে অসংখ্য ধন্যবাদ ।


14 thoughts on "সকল ফেসবুক ইউজারদের জন্য সতর্কবার্তা"

  1. Aubdulla Al Muhit Author says:
    Source ar link dile confirm hotam.
  2. sukumer22 Contributor says:
    হেডার পোস্ট আমার । এডমিনরা কি কিছুই দেখে না??
    1. Prottoy Saha Author Post Creator says:
      ki problem? ভদ্রতা বজায় রাখতে শিখুন
  3. Jalal0063 Contributor says:
    ধন্যবাদ সচেতন করার জন্য
    1. Prottoy Saha Author Post Creator says:
      welcome
  4. Jalal0063 Contributor says:
    এই টা কি হ্যাস?
    bj2AZ2Codmw+7hc7Rm3MkFPMyRNlSWTxMsl7Nzt3Jgc=
    1. Prottoy Saha Author Post Creator says:
      বুঝলাম মা ভাই
    1. Prottoy Saha Author Post Creator says:
      thanks
  5. 123 Contributor says:
    good post
    1. Prottoy Saha Author Post Creator says:
      thanks

Leave a Reply