Site icon Trickbd.com

মেসেঞ্জারে ভিডিও কল অবস্থায় গেম খেলবেন যেভাবে জেনে নিন!!

Unnamed

আসসালামু আলাইকুম ট্রিকবিডিতে সবাইকে স্বাগতম রমজানুল মোবারক সবাইকে। বলতে বলতে মাহে রমজান প্রায় শেষ হতে চলল কিছুদিন পরেই চলে আসতে যাচ্ছে আমাদের খুশির ঈদুল ফিতর। আমার পক্ষ থেকে সবাইকে জানাই অগ্রিম ঈদ মোবারক।

বর্তমান সময় ফেসবুক চালায় না এমন মানুষ খুঁজে পাওয়া খুবই মুশকিল ২০০৪ সালে ফেসবুক প্রতিষ্ঠা হওয়ার পর থেকেই এর ব্যবহারকারী সংখ্যা দিন দিন বৃদ্ধি পেতে থাকে। আর ফেসবুক যারা ব্যবহার করেন আর মেসেঞ্জার ব্যবহার করেন না এমন মানুষ পাওয়াই মুশকিল।

মেসেঞ্জার এর মাধ্যমে আমরা একে অপরের সাথে ভিডিও চ্যাট অডিও কল ইত্যাদি করতে পারি মিম ভিডিও শেয়ার করতে পারি এছাড়াও আরো বিভিন্ন দরকারি কাজে আমাদের মেসেঞ্জার অনেক প্রয়োজন হয়ে পড়ে। বর্তমানে ফেসবুক টিম মেসেঞ্জারে নতুন একটি আপডেট নিয়ে এসেছে।

এবার থেকে চাইলে ব্যবহারকারী মেসেঞ্জারে ভিডিও কল অবস্থায় একে অপরের সঙ্গে সরাসরি গেম খেলতে পারবেন। আলাদা কোন অ্যাপস এর সাহায্য ছাড়াই সরাসরি মেসেঞ্জারে ভিডিও কল চলা অবস্থাতেই গেম খেলতে পারবেন ব্যবহারকারী।

মেসেঞ্জারের এই গেমিং ফিচারটি ব্যবহার করতে হলে অবশ্যই মেসেঞ্জারে নতুন আপডেট ভার্সন যেটি রয়েছে সেটি ডাউনলোড করতে হবে ব্যবহারকারীকে এবং অপরজনকে। বর্তমানে প্রায় ১৪টির মতো গেম খেলা যাচ্ছে মেসেঞ্জারে ভিডিও কলের মাধ্যমে।

যার মধ্যে রয়েছে কিছু জনপ্রিয় গেম, যেমন Bombay Play-এর কার্ড ওয়ারস, কোটসিঙ্কের এক্সপ্লোডিং কিটেনস ইত্যাদি। একই সঙ্গে রয়েছে FRVR-এর মিনি গল্ফ FRVR এবং Zynga-এর ওয়ার্ডস উইথ ফ্রেন্ডসের মতো গেমও।

প্রত্যেকটি গেম একাধিক প্লেয়ার একসাথে খেলতে পারবে যেমন ধরুন আপনি কোন গ্রুপ কলে রয়েছেন তখন সাথে গ্রুপের সকল মেম্বাররা একসাথে চাইলে খেলতে পারবেন। কিন্তু কিছু কিছু গেম নির্দিষ্টভাবে শুধুমাত্র একে অন্যের সাথে খেলা যাবে যেমন আপনি পার্সোনালি একে অপরের সঙ্গে যখন কথা বলেন তখন সেগুলো গেম তাদের সঙ্গে খেলতে পারবেন।

প্রথমে মেসেঞ্জার ওপেন করে আপনি কাউকে প্রথমে ভিডিও কল দিবেন তারপরে গ্রুপ মোড চালু করতে হবে। সেখানে নিচের দিকে প্লে আইকন রয়েছে সেখানে ক্লিক করতে হবে। এবার এখানে সমস্ত গেমগুলি শো করবে। ব্যবহারকারী যে গেমগুলো খেলতে চান সেগুলো এখান থেকে সিলেক্ট করে খেলতে পারবেন। গেম খেলার সময় স্ক্রীন ছোট হয়ে যাবে এবং গেমিং স্ক্রিন টা বড় হয়ে যাবে।

তো এই ছিল বিস্তারিত ধন্যবাদ সবাইকে আমার পুরো পোস্টটি পড়ার জন্য ট্রিক বিডি এর সাথেই থাকুন।

Exit mobile version