আসসালামুআলাইকুম ট্রিকবিডির সবাইকে স্বাগতম আমার নতুন পোস্টে।কেমন আছেন আছেন সবাই আশা করছি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি,, , আজকে আবারো হাজির হলাম আপনাদের সবার মাঝে নতুন করে পোস্ট নিয়ে।

ফেসবুক প্রতিষ্ঠিত হয় ২০০৪ সালে মার্ক জুকারবার্গের মাধ্যমে ।আমরা এটি ব্যবহার করতে পারছি খুব সহজেই সকলের মাঝে সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে। যোগাযোগের সবচেয়ে বড় একটি মাধ্যম হিসেবে পরিচিত হয়েছে ফেসবুক। একে অপরের সাথে সহজে তথ্য প্রদানের জন্য আমরা প্রায় সকলেই ফেসবুকের ব্যবহার করে থাকি।

ফেসবুক এতটা জনপ্রিয়তা অর্জন করেছে যে বেশিরভাগ সময় মানুষ কাটিয়ে থাকে তাদের বেশিরভাগ সময় এই ফেসবুকেই। অন্যান্য তাদের কার্যক্রম খুব একটা বেশি তারা করে না বাইরে থেকে। ফেসবুক বর্তমানে তাদের মার্কেটিং ব্যবস্থাকে পাল্লা দিতে google প্লে স্টোরের সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে এবার থেকে ফেসবুকে চালু করছে অ্যাপ ডাউনলোড সুবিধা।

এই সুবিধা ব্যবহার করার মাধ্যমে ফেসবুকের মাধ্যমে সরাসরি গুগল প্লে স্টোর বা কোন থার্ড পার্টি অ্যাপের সহায়তা ছাড়াই সরাসরি আপনার পছন্দের অ্যাপটি, আপনার মোবাইল ফোনে ডাউনলোড করতে পারবেন খুব সহজে। এবং ফেসবুক কন্টেন্ট ক্রিয়েটররা চাইলে খুব সহজেই নিজেদের তৈরি করা অ্যাপ ফেসবুকের মাধ্যমে পাবলিশ করতে পারবে।নতুন এ সুবিধা চালু হলে গুগল প্লে স্টোর এবং অ্যাপলের অ্যাপ স্টোরের প্রতিদ্বন্দ্বী হয়ে উঠবে ফেসবুক।

যদি কেউ যদি অ্যাপ পাবলিশ করতে চাই তাহলে ফেসবুকে এড দিতে হবে এই অ্যাড এ যে কেউ যখন ক্লিক করবে তখন পছন্দের অ্যাপসটি মোবাইল ফোনে অটোমেটিক ইন্সটল হয়ে যাবে। ইনস্টল এর জন্য কোন প্রকার, সমস্যা করতে হবে না ফেসবুকের মতো।ফলে গুগল প্লে স্টোর এবং অ্যাপলের অ্যাপ স্টোরে প্রবেশ করে অ্যাপ নামাতে হবে না।

এ বিষয়টি নিয়ে facebook কর্তৃপক্ষ জানিয়েছে যে খুব জলদি বিশ্বব্যাপী এটি প্রকাশিত করা হবে যার মাধ্যমে খুব সহজেই অ্যাপ ডাউনলোড করতে পারবেন গ্রাহকরা ফেসবুকের মাধ্যমে। ফিচারটি আপাতত প্রাথমিকভাবে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) বিভিন্ন দেশে বসবাসকারীরা এ সুবিধা ব্যবহার করতে পারবেন। খুব জলদি আগামী বছরের শুরুর দিকে থেকে ফেসবুক এই সার্ভিসটি চালু করবে বিশ্বব্যাপী।

তো এই ছিল বিস্তারিত ধন্যবাদ সবাইকে পুরো পোস্টটি পড়ার জন্য আর যদি পোষ্টের লেখার মধ্যে কোন ভুল ত্রুটি থেকে থাকে তাহলে অনুগ্রহপূর্বক নিজ গুনে সেটি ধরিয়ে দিয়ে সহায়তা করুন। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন এবং ট্রিকবিডি এর সাথেই থাকুন।

4 thoughts on "গুগল প্লে স্টোর বা কোন থার্ড পার্টি অ্যাপ ছাড়া ফেসবুকের মাধ্যমে সরাসরি অ্যাপ ডাউনলোড করার সুবিধা!! আসছে নতুন ফিচার জেনে নিন বিস্তারিত"

  1. Iqramul Contributor says:
    Kicu bolar nai
  2. UnknownPasserby2 Contributor says:
    ঐ মিয়া! এত মিথ্যা ছড়ান কেন?
    https://www.google.com/search?hl=en&q=Facebook%20release%20date
    আমি কি বুঝাইছি সেটা এই লিংক থেকে জেনে নেন।
    1. MD Musabbir Kabir Ovi Author Post Creator says:
      এইটা কি ধরনের কমেন্ট ভাই সব ই তো ঠিক আছে
  3. Md.Ebrahim Contributor says:
    Koi Vai 6 mas hoye gelo akhono holo na ??? topbanglatricks.blogspot.com

Leave a Reply