Hello World!

কি অবস্থা সবার? নতুন বছরের নতুন পোস্টে আবারো হাজির হলাম নতুন একটি টপিক নিয়ে।

এই পোস্টে আপনি এমন কিছু 2D Games দেখবেন যেগুলো হয়তোবা আপনি এর আগে কখনো খেলেননি। 3D Games নিয়ে অনেকই তো বলা হয়। এবারে একটু ভিন্ন রকম কিছু করা যাক। তাহলে চলুন শুরু করা যাক।

(১) Game Name : Rayman Adventures

Game Developer : Ubisoft Entertainment

Game Size : 34 MB (ভিতর থেকে কিছু Data Download হবে)

Required OS : 4.4+

Game Type : Offline

Game Released Date : December 2, 2015

Game Link : an-1 (mod unlimited money)

এটি Rayman Adventures এর Original Game। এটিই সর্বপ্রথম রিলিজ করা হয়। এরপর এই গেমের Success দেখে আরো অনেকগুলো গেমসই রিলিজ করা হয় এই Series এর।

প্লে-স্টোরে গেমটি ডাউনলোড করা হয়েছে ১ কোটিবারেরও বেশিবার এবং গেমটির রিভিউ সংখ্যা রয়েছে ৭ লক্ষ ৫২ হাজার+ আর সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.4 ★।

গেমটিতে আছে অনেক সুন্দর স্টোরিলাইন + গ্রাফিক্স। এই গেমের গ্রাফিক্সের কোনো তুলনাই হয়না। 2D + 3D দুই ধরনের গ্রাফিক্সেরই দেখা এখানে পাবেন।

গেমটি একটি Action + Adventure Type Game। এখানে আপনি আগের গেমটির মতোই Action, Fight, Run, Jump ইত্যাদি দেখতে পারবেন। গেমটিতে আপনি আগের গেমটির মতোই Smooth control দেখতে পাবেন ও যেকোনো ডিভাইসেই অনায়াসেই গেমটি খেলতে পারবেন।

তাহলে ভিন্নতা কোথায়? ভিন্নতা আছে। গেমটিতে আছে 55 টির মতো Playable Characters যেগুলো নিয়ে আপনি খেলতে পারবেন। সাথে আছে ২০০+ অসাধারন গ্রাফিক্সে ভরা লেভেল।

গেমটিতে আছে 7 টি World যেখানে আপনি আলাদা আলাদা লোকেশন + স্টোরিলাইন দেখতে পাবেন। গেমটিতে আরো আছে 50 টি Various incrediball families আর ৩২০ টি Unique Incrediballs।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

(২) Game Name : Overdrive

Game Developer : GEMMOB Adventure

Game Size : 58 MB

Required OS : 5.0+

Game Released Date : November 4, 2017

Game Link : Playstore

Overdrive 2 গেমটিও প্লে-স্টোরে আছে। তবে সেটা আমার কাছে ভালো লাগেনি। ঐটার কন্ট্রোল + গেমপ্লে কোনো কিছুই ভালো লাগেনি আমার। Normal একটি গেম। Special কিছুই নেই। তাই ঐটা নিয়ে কোনো কথা বললাম না।

যাই হোক, এই গেমটির Story mode আমি নিজে Over দিয়েছি। First To Last Over দেওয়ার পর গেমটি আমার কাছে এক কথায় Masterpiece লেগেছে।

কারন এই গেমটিকে এত সুন্দরভাবে ডেভেলপ করা হয়েছে যে গেমটি খেলে আপনি মুগ্ধ না হয়ে থাকতে পারবেন না।

গেমটিতে অনেকগুলো ক্যারেক্টার পাবেন খেলার মতো। গেমটিতে আছে Epic Heroes, Epic Boss Fights, Endless Survival Mode, Various Game Modes (Defense, PVP, Survival, Campaign Etc)।

এই গেমের গ্রাফিক্স আপনাকে মুগ্ধ করবেই। গেমটিতে যে 2D Graphics টি দেওয়া হয়েছে সেখানে আপনাকে HD Quality Graphics দিবে। আপনি বুঝতেই পারবেন না যে আপনি একটি 2D Game খেলছেন।

গেমটিকে এতদিনে অনেক improve + optimize করা হয়েছে। এটিকে একটি Ninja Type Action Game বললেও ভুল হবে না। কেননা গেমটির নাম + কন্সেপ্ট দুটিই এই বিষয়ের উপর ভিত্তি করে বানানো।

গেমটির Colour Grading, Controls, Graphics, Gameplay সবকিছু বিবেচনায় নিয়ে এসে একে ১০/১০ রেটিং দেওয়াই যায়।

গেমটি প্লে-স্টোরে ডাউনলোড হয়েছে ৫০ লক্ষাধিকবারেরও বেশি এবং গেমটির রিভিউ সংখ্যা রয়েছে ৭০ হাজার+ আর সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.4 ★।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

(৩) Game Name : Oddmar

Game Developer : Mobge L.t.d.

Game Size : 503 MB

Required OS : 4.1+

Game Type : Offline

Game Released Date : January 16, 2019

Game Link : Playstore

এটি আমার দেখা One Of The Best High Graphics Adventure Game যেখানে অনেক সুন্দর Storyline এর সাথে আছে অসাধারন Gameplay + Control।
গেমটি প্লে-স্টোরে রিলিজ এর পর থেকেই অনেক জনপ্রিয়তা অর্জন করতে পেরেছে Mobile Gamers দের কাছে।

গেমটি এখন পর্যন্ত প্লে-স্টোরে ডাউনলোড করা হয়েছে ১০ লক্ষাধিকবারেরও বেশিবার এবং গেমটির রিভিউ করা হয়েছে ১ লক্ষ ৪৯ হাজার+। সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.4 ★।

গেমটির গ্রাফিক্স অনেক ভালো। এত সুন্দর গ্রাফিক্স তবুও কি ৫০০ Mb এর ভিতরে আজকাল অনেক Rare হয়ে গিয়েছে ?। কেননা এখন একটি 2D Game এর পিছনেই 1-2 GB Data + Space খরচ করতে হয়।

সেখানে এই গেমটি 500 MB এর ভিতরে যা যা offer করছে তা আপনি গেমটি খেললেই বুঝতে পারবেন।

গেমটির সাউন্ড এফেক্টস আরো সুন্দর। অনেক Calming + Relaxing Sound Effects + Music ব্যবহার করা হয়েছে গেমটিতে।

এখানে প্রচুর Missions এর সাথে প্রতিটি লেভেলের জন্যেই আলাদা আলাদা লোকেশন পেয়ে যাবেন। সেগুলোতে Graphics + Gameplay সত্যিই অসাধারন। গেমটি খেললে খেলতেই মনে চাইবে।

আমার অনেক পছন্দের একটি গেম। রিলিজের পর থেকেই গেমটি আমি খেলে এসেছি। আমাকে এই গেমের গ্রাফিক্স, কন্ট্রোল, গেমপ্লে কোনো কিছুই নিরাশ করেনি। আশা করছি আপনাদের কাছেও গেমটি ভালো লাগবে।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

Screenshot image

Screenshot image

Screenshot image

Screenshot image

Screenshot image

Screenshot image

(৪) Game Name : Sky Force + Sky Force Reloaded

Game Developer : Infinite Dreams

Game Size : 104 MB + 205 MB

Required OS : 5.0+

Game Type : Action, Arcade, Bulletstorm, Offline, Single Player, Stylized

Game Released Date : Jun 2014-2016

Game Link : Playstore

এখানে দুইটি গেম দিয়েছি একই সাথে। কারন যেহেতু দুটি গেমেরই Concept + Developer একই তাই ভাবলাম আলাদা আলাদা ভাবে না দিয়ে একটাতেই দিয়ে দিই।

যাই হোক, যারা এই ধরনের Bulletstorm Type Arcade-Action Games পছন্দ করেন তাদের জন্যে এই গেমটি দিচ্ছি। এখানে আপনি অনেক সুন্দর 3D Graphics পেয়ে যাবেন।

এখানে আপনি Voice Over Storyline + Gameplay দেখতে পারবেন। এছাড়াও দুটি গেমেরই গ্রাফিক্স + গেমপ্লে দুটিই অসাধারন সুন্দর। আর Control তো পুরো মাখনের মতোই Smooth।

Screen এ Drag করে আপনি Plane Control করবেন। আর গেমটিতে আপনি প্রচুর Upgrades, Weapons, Powerups ইত্যাদি দেখতে পারবেন।

এখানে প্রতিটি লেভেলেই অনেক বড় বড় Boss Fight দেখতে পারবেন। গেমগুলো অনেকটা পুরোনো Java Phone এ Plane Fight Games গুলোর পুরোনো স্মৃতি মনে করিয়ে দেয়।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

(৫) Game Name : The Gardens Between

Game Developer : The Voxel Agents

Game Size : Around 400+ MB

Required OS : 7.0+

Game Type : Offline

Game Released Date : July 12, 2020

Game Link : apkaward

কারা Brothers : A Tale Of Two Sons Game টি খেলেছেন? তাদের কাছে এই গেমটি পছন্দ হবেই। কেননা Brothers গেমটির মতোই এই গেমটি। কিন্তু একটা অনেজ বড় Twist আছে।

এই গেমটিতে আপনি Time Control করতে পারবেন। Time Reverse – Forward করেই গেমটি আপনাকে খেলতে হবে।

গেমটির যে Main Concept ও Storyline টা আছে তা যে কোনো মানুষের হৃদয় ছুয়ে দিবে। কেননা গেমটির যে Storyline টা আছে খুবই সুন্দর।

একজন ভাই ও একজন বোনের ছোটবেলা নিয়ে গেমটি তৈরি করা হয়েছে। গেমটি অনেকটাই Brothers গেমটার মতোই লেগেছে আমার কাছে। তবে এই গেমটির মূল Concept Brothers গেমটি থেকে একে ভিন্ন করে রেখেছে।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

 

(৬) Game Name : Swordigo

Game Developer : Touch Foo

Game Size : 52 MB

Required OS : 4.1+

Game Type : Offline

Game Released Date : February 27, 2014

Game Link : Playstore

Adventure Games এর কথা বলছি আর Swordigo এর কথা বলবো না তা কি করে হয়। প্লে-স্টোরের খুবই জনপ্রিয় একটি গেম এটি।

হয়তোবা অনেকেই এই গেমটি সম্পর্কে জানেন। আবার অনেকেই হয়তোবা জানেন না। যারা জানেন না তারা জেনে নিন। কারন এত কম সাইজের ভিতরে এত সুন্দর গেম খুব কমই পাবেন।

এটি একটি Action + Adventure + Casual Type Offline Game যেখানে আপনি Storymode এর সাথে Sword Fighting, Magic ইত্যাদি দেখতে পাবেন।

গেমটি প্লে-স্টোরে ডাউনলোড করা হয়েছে ১০ মিলিয়ন বা ১ কোটিবারেরও বেশিবার এবং গেমটির রিভিউ সংখ্যা রয়েছে ৭ লক্ষ ৬৩ হাজার+ আর সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.1 ★।

তবে কিছুদিন আগেও এর রেটিং 4.7 ★ ছিলো। হয়তোবা কোনো নতুন আপডেটের কারনে গেমটির রেটিং কমে যায়। তবে চিন্তার কোনো কারন নেই। প্লে-স্টোরে রেটিং হাফ ডাউন করেই। এটা নতুন কিছু না।

যাই হোক, গেমটিতে আপনি শুরুতেই একটি স্টোরিমোড দেখতে পারবেন। আর সেই স্টোরিমোডেই নানা ধরনের মিশন পাবেন গেমটিতে এগিয়ে যাওয়ার মতো।

একের পর এক সেই সব Mission Complete করে আপনাকে গেমটিতে এগিয়ে যেতে হবে। এটি একটি Open world 2D Game যেখানে আপনি যেখানে ইচ্ছা যেতে পারবেন। একের অধিক Mission নিয়ে একসাথে খেলতে পারবেন।

আমি অবশ্যই সাজেস্ট করবো গেমটির Mod version download করে খেলার জন্যে। তা না হলে মজা পাবেন না। কারন গেমটিতে প্রচুর Upgrades রয়েছে।

পদে পদেই আপনি বিভিন্ন ধরনের Health, Attack, Heal, Magic ইত্যাদি বিভিন্ন ধরনের Upgrades এর সম্মূখীন হবেন এবং সেগুলো আপনার বাধ্যতামূলক লাগবেই।

আশা করছি গেমটি আপনাদের ভালো লাগবে।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

Screenshot image

Screenshot image

Swordigo (Android) screenshot: Entering a tower.

Swordigo (Android) screenshot: A flying bat

 

আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি।
দেখা হবে পরের কোনো পোস্টে।
ততক্ষনের জন্যে ট্রিকবিডির সাথেই থাকুন।
ধন্যবাদ।
THIS IS 4HS4N
LOGGING OUT….

One thought on "2D Graphics এর মজার কিছু Android Games!"

Leave a Reply