Site icon Trickbd.com

Mod কি? কোথায় পাবেন? Mod গেইমের সেরা সাইট কোনটি? বিস্তারিত সবকিছু।

Mod কি?

Mod এর পূর্ণ রূপ Modification. এর অর্থ পরিমার্জন। অর্থাৎ কোন গেইমের বা আপ্লিকেশনের আসল প্রোগ্রামকে পরিবর্তন করে নতুন কিছু সুবিধা বা অসুবিধা তৈরি করা।

আমি আজকে শুধু Android গেইমস ও Apps এর সম্পর্কীয় আলোচনা করবো।

এই পোস্টটি করার মূল উদ্দেশ্য Trickbd থেকে Mod Games এর রিভিউ ও ডাউনলোড সম্পর্কিত পোস্ট কমানো। কারণ Trickbd তে দেখছি কিছুদিন ধরে খুব বেশি Mod games সম্পর্কিত পোস্ট হচ্ছে।

এর ফলে অন্য সব পোস্ট এর দিকে Editor দের নজর কম যাচ্ছে। তারা শুধু এই ধরনের পোস্ট করতেই আগ্রহী হচ্ছে। এতে Trickbd তথ্য প্রযুক্তি বিষয়ক সাইট না থেকে গেইম ডাউনলোড সম্পর্কিত সাইটে পরিণত হচ্ছে, যা আমাদের কখনোই কাম্য নয়।

আমি ব্যাক্তিগত ভাবে চাই ট্রিকবিডিতে গেইম রিভিউ, বুক রিভিউ, লাইফ স্টাইল ক্যাটাগরিতে কম পোস্ট হোক এবং টেকনোলজি বিষয়ক পোস্ট বেশি হোক।

যাইহোক, আমার চাওয়াতে তো কিছু হয় না। সব Editor রা চাইলেই হওয়া সম্ভব। এখন আসল কথায় আসা যাক।

Mod গেইম আমাদের সবার ই ভালো লাগে। কারন দীর্ঘ সময় পার করে বহু কষ্ট করে আস্তে আস্তে লেভেল শেষ করার থেকে Mod গেইম ডাউনলোড করে খেলাটাই বেশি ভালো। যদিও এক্ষেত্রে গেইমের মজা চলে যায় এবং কিছুক্ষন খেলার পর সাধারনত আর খেলতে ইচ্ছা করে না।

Android OS এর প্রায় সমস্ত 5 million+ ডাউনলোড করা অফলাইন গেইমের মোড পাওয়া যায়। তাই বলে ভাববেন না যে অনলাইন গেইমসের মোড পাওয়া যায় না বা 5 million এর কম ডাউনলোড হইলে মোড পাওয়া যায় না। সেগুলোর ও মুড পাওয়া যায়। তবে সবগুলার নাও পেতে পারেন।

যেমন ধরেন Clash Of Clan. এই গেইমের Non-Root ফোনে মুড নেই (তবে নিজস্ব Server এর কথা ভিন্ন)। আবার Farm Ville 2 গেইমের Mod আছে, যদিও এটি অনলাইন (অফলাইনেও খেলা যায়) গেইম।

Mod গেইম নন রুটেড বা রুটেড উভয় ফোনে খেলা যায়।

এখন আসল কথায় আসা যাক। Mod গেইম আপনি পাবেন কোথায়? এটা কি আপনাকেই বানাতে হবে?

না। অনলাইনে বিভিন্ন সাইট মুড গেইম বানিয়ে তাদের সাইটে ফ্রি রেখে দিয়েছে। আপনি সেখান থেকে ডাউনলোড করে খেলতে পারেন।

Mod গেইম মূলত দুইটি উপায়ে পাওয়া সম্ভব।

১- Lucky Patcher
২- Website

এগুলি সম্পর্কে এখন আলোচনা করা হবে।

১- Lucky Patcher
এই ধাপটি নিয়ে ট্রিকবিডি তে আগেই বিস্তারিত পোস্ট করা আছে। ইমরুজ নামের এক ভাই আগেই ডিটেইল পোস্ট করেছে। তাই আমি আর আলোচনা করলাম না। পোস্ট টি দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

[Root & Non Root] Lucky Patcher এর কাজ এবং ব্যবহার (সম্পূর্ণ)!

২- Website

মোড গেইম ডাউনলোডের নানান সাইট আছে। তবে সেরা ও বিশ্বাসযোগ্য কিছু সাইটের তথ্য নিচে দেওয়া হল।

*Android-1

এটি মূলত একটি রাশিয়ান সাইট। এরা নিজেরাই মোড গেইম বানায় ও Publish করে। এদের উপর বিশ্বাস করতে পারেন। তবে এই সাইটে সব গেইম নাও পেতে পারেন।

স্থিরচিত্র:




*RevDl

এটি আমার প্রিয় সাইট। কারন এখানে প্রায় সব গেইম ই পাওয়া যায়। এরা নানা সাইট থেকে গেইম কালেক্ট করে পাবলিশ করে। তবে এটির কিছু অসুবিধা আছে আবার কিছু সুবিধাও আছে।

সুবিধা :
# ভিন্ন GPU এর ভিন্ন ফাইল একই পেজে দেওয়া আছে। এতে আপনি সহজেই আপানার GPU এর গেইম পাবেন।
# Mirror link থাকায় ডাউনলোডে সমস্যা হবে না।
# গেইম রিভিউ ও ট্রেইলার দেওয়া আছে।
#গেইমটি Offline নাকি Online তা বলা আছে (সব ক্ষেত্রে বলা নেই)।
# Paid apps বিনামূল্যে পাওয়া যায়।

অসুবিধা:
#গেইম ফাইল ডাউনলোডের সময় আপনাকে একটা ১-২ mb এর Apk ফাইল ও ডাউনলোড করতে বলে। যেইটা ad show করে। ফলে ফোন চালানো আপনার কাছে বিরক্তিকর হয়ে যাবে। তবে আপনি যদি ফাইলটি না ডাউনলোড করেন অথবা ডাউনলোড করে Install না করেন তবে তো কোন সমস্যাই নাই। তাই একটু খেয়াল রাখবেন।
#Time out. অর্থাৎ ডাউনলোড লিংক নির্দিষ্ট সময় পর অকার্যকর হয়ে যাবে। ফাইল ওই সময়ের ভেতর ডাউনলোড না হলে বাকিটুকু আর কোনোভাবেই ডাউনলোড হবে না। অর্থাৎ আপনার ব্যান্ডউইথ অপচয়। তাই গেইম ডাউনলোডের আগে গেইম সাইজ দেখে নিবেন।

স্থিরচিত্র:




*RexDl

এটি প্রায় RevDl এর মতোই। তবে এটিতে সুবিধা হচ্ছে এটায় টাইম লিমিট নাই। আবার অসুবিধা হচ্ছে এটায় সমস্ত GPU এর জন্যে গেইম নাও পেতে পারেন।

স্থিরচিত্র :




 

আর মনে রাখবেন এই সাইট গুলো ব্রাউজিং এর সময় Ad block বন্ধ রাখবেন । তা নাহলে download link show নাও করতে পারে ।

আশা করি উপরের সাইট গুলোতেই আপনি আপনার দরকারি সমস্ত Mod গেইম পেয়ে যাবেন।তাও না পেলে Google মামা তো আছেই। Google এ নিচের Syntex এ খুজুন-

aaa mod apk
এখানে aaa এর যায়গায় গেইমের নাম লিখুন।
যেমন : Mortal Kombat x Mod apk

স্থিরচিত্ত :

আজ এ পর্যন্তই। আবার হাজির হব এরকম বিশাল আকৃতির কোনো পোস্ট নিয়ে। ভালো থাকুন, সুস্থ থাকুন, Trickbd এর নামের স্বার্থে Tech সম্পর্কিত পোস্ট বেশি করুন। ধন্যবাদ।

Exit mobile version